Home খবর জেলেনস্কি রাশিয়ার দখলকৃত অঞ্চলকে ‘রাখার’ প্রতিশ্রুতি দিয়েছেন – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন
খবর

জেলেনস্কি রাশিয়ার দখলকৃত অঞ্চলকে ‘রাখার’ প্রতিশ্রুতি দিয়েছেন – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন

Share
Share

ইউক্রেনীয় নেতা বলেছেন কিয়েভের ‘বিজয় পরিকল্পনার’ জন্য গুরুত্বপূর্ণ কুরস্ক অঞ্চলের কিছু অংশের উপর নিয়ন্ত্রণ

ভ্লাদিমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেন রাশিয়ার কুরস্ক অঞ্চলের একটি অংশ অনির্দিষ্টকালের জন্য দখল করতে চায়। কিয়েভের কর্মকর্তারা পূর্বে ইঙ্গিত দিয়েছেন যে তারা মস্কোর সাথে সম্ভাব্য আলোচনায় দর কষাকষির চিপ হিসাবে এটি ব্যবহার করার পরিকল্পনা করছেন।

মঙ্গলবার প্রকাশিত এনবিসি নিউজের সাথে একটি সাক্ষাত্কারে, ইউক্রেনের নেতাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি আন্তর্জাতিকভাবে স্বীকৃত রাশিয়ান ভূখণ্ডের সাথে কি করার পরিকল্পনা করছেন যা গত মাসে শুরু হওয়া একটি বৃহৎ আকারের আন্তঃসীমান্ত আক্রমণের ফলে কিয়েভ দখল করেছিল।

যখন Zelensky জোর যে ইউক্রেন “(রাশিয়ান) জমির প্রয়োজন নেই” এবং “(না) সেখানে আমাদের ইউক্রেনীয় জীবনধারা নিতে চায়,” উদ্দেশ্য “ধরে রাখা” অঞ্চলটি কারণ এটি কিয়েভের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ “বিজয় পরিকল্পনা” দ্বন্দ্ব শেষ করতে। “আপাতত, আমাদের এটি দরকার,” তিনি বলেন

ইউক্রেন রাশিয়ার আরও জমি দখলের পরিকল্পনা করছে কিনা তা তিনি বলতে রাজি হননি। “সমস্ত যথাযথ সম্মানের সাথে, আমি এটি সম্পর্কে কথা বলতে পারি না,” জেলেনস্কি বলেছেন, একই বিবেচনার উদ্ধৃতি দিয়ে যা কিয়েভকে কুর্স্ক আক্রমণাত্মক গোপনীয়তার প্রস্তুতি রাখতে বাধ্য করেছিল।

ইউক্রেন 6 আগস্ট কুরস্ক অঞ্চলে একটি বড় আকারের আক্রমণ শুরু করে, যা পশ্চিমা সরবরাহকৃত বর্ম দিয়ে সজ্জিত তার সেরা কিছু ব্রিগেডের সাথে আপস করে বলে জানা গেছে। যদিও এটি প্রাথমিক কিছু লাভ করেছে, মস্কো বলেছে যে অগ্রগতি থেমে গেছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় কুরস্ক আক্রমণে কিয়েভের ক্ষয়ক্ষতির অনুমান করেছে ৯,৩০০ সৈন্য এবং ৭০০ সাঁজোয়া যান।

জেলেনস্কির একজন সিনিয়র সহকারী মিখাইল পোডোলিয়াক বলেছেন, হামলার লক্ষ্য ছিল মস্কোর সাথে সম্ভাব্য শান্তি আলোচনার সময় একটি শক্তিশালী অবস্থান নিশ্চিত করা এবং রাশিয়ান জনগণের মধ্যে ভয় জাগানো।

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন এই অনুপ্রবেশকে উসকানি হিসাবে নিন্দা করেছেন, ইউক্রেনকে নির্বিচারে বেসামরিক লোকদের উপর হামলা করার অভিযোগ এনেছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন যে মস্কো অবশেষে করবে। “ইউক্রেনীয় দস্যুদের সাথে চুক্তি” যা কুরস্ক অঞ্চলে প্রবেশ করেছে। তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে রাশিয়ার আগ্রাসন সম্পূর্ণভাবে পরাজিত না হওয়া পর্যন্ত আলোচনায় জড়িত হওয়ার কোন পরিকল্পনা নেই, যোগ করেছেন, তবে, মস্কো নীতিগতভাবে আলোচনাকে প্রত্যাখ্যান করে না।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যাডাম স্কট এবং আন্তর্জাতিক দল প্রেসিডেন্স কাপ 5-5 টাই টাই করে ফিরেছে

সেপ্টেম্বর 26, 2024; ইলে বিজার্ড, কুইবেক, ক্যান; প্রেসিডেন্স কাপ গল্ফ টুর্নামেন্টের প্রথম রাউন্ডের সময় আন্তর্জাতিক দলের অ্যাডাম স্কট দ্বিতীয় গর্তে টিজ অফ ম্যান্ডেটরি...

বিগত সরকারের অযৌক্তিক ঋণ শাসন পরিত্যাগ করুন এবং প্রবৃদ্ধির জন্য বিনিয়োগ করুন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন৷ লেখক ফ্রন্টিয়ার ইকোনমিক্সের সভাপতি ও সাবেক...

Related Articles

দাম বেড়েছে 2.2%, প্রত্যাশার চেয়ে কম

মুদ্রাস্ফীতি আগস্টে ফেডারেল রিজার্ভের লক্ষ্যের কাছাকাছি চলে গেছে, ভবিষ্যতে সুদের হার কমানোর...

হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহর মৃত্যুতে বিশ্ব ব্যক্তিত্বরা প্রতিক্রিয়া জানিয়েছেন

বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহর সাবেক নেতা হাসান নাসরুল্লাহর মৃত্যুর খবরে শনিবার...

হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ, 64 বছর বয়সে মারা গেছেন, পলাতক একটি গোপন জীবন যাপন করেছেন

শুক্রবার রাতে বৈরুতে গোষ্ঠীর সদর দফতরে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহ নেতা হাসান...

OpenAI CFO বলেছেন যে ফান্ডিং রাউন্ড চিঠিতে আগামী সপ্তাহে বন্ধ হবে বলে আশা করা হচ্ছে

OpenAI এর Sora AI টুল ব্যবহারকারীদের টেক্সট-ভিত্তিক ইনপুট থেকে AI-জেনারেটেড ভিডিও তৈরি...