Home বিনোদন দ্য হোয়াইট স্ট্রাইপস ডোনাড ট্রাম্পকে কপিরাইট লঙ্ঘনের মামলা দিয়ে আক্রমণ করেছে
বিনোদন

দ্য হোয়াইট স্ট্রাইপস ডোনাড ট্রাম্পকে কপিরাইট লঙ্ঘনের মামলা দিয়ে আক্রমণ করেছে

Share
Share

ম্যানহাটন (সেলিব্রিটি অ্যাক্সেস) – জ্যাক এবং মেগ হোয়াইটরক যুগল প্রাক্তন সদস্য সাদা স্ট্রাইপসপ্রাক্তন রাষ্ট্রপতির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে একটি কপিরাইট মামলা দায়ের করেন ডোনাল্ড ট্রাম্প একটি সোশ্যাল মিডিয়া পোস্টে তাদের আইকনিক গান “সেভেন নেশন আর্মি” ব্যবহার করার জন্য। ট্রাম্প তার প্রচারণার প্লেলিস্টে তার সঙ্গীত ব্যবহার বন্ধ না করলে আইনি ব্যবস্থা নেওয়ার তার আগের হুমকি অনুসরণ করে এটি।

ম্যানহাটনের ফেডারেল আদালতে দায়ের করা এই অভিযোগে ট্রাম্প এবং তার প্রচারণার বিরুদ্ধে সঙ্গীত ইতিহাসের অন্যতম স্বীকৃত গানের “স্পষ্ট অপপ্রয়োগের” অভিযোগ আনা হয়েছে। ব্যান্ডটি যুক্তি দেয় যে ট্রাম্পের তাদের সঙ্গীতের ব্যবহার তাদের অধিকার লঙ্ঘন করে এবং মিথ্যাভাবে রাষ্ট্রপতি হিসাবে অন্য মেয়াদে তার বিডের জন্য তাদের সমর্থন বোঝায়।

মামলাটি ট্রাম্পের প্রতি এই জুটির দৃঢ় বিরোধিতার উপর জোর দেয়, জোর দিয়ে বলে যে সমিতিটি বিশেষভাবে আক্রমণাত্মক কারণ তারা তার রাষ্ট্রপতির সময় এবং সম্ভাব্য দ্বিতীয় মেয়াদের জন্য প্রস্তাবিত “গৃহীত নীতি ও পদক্ষেপের তীব্র বিরোধিতা করে”। ফাইলিংয়ে, ব্যান্ডের আইনজীবীরা জোর দিয়েছিলেন যে কীভাবে ট্রাম্পের তাদের সঙ্গীতের অননুমোদিত ব্যবহার তাদের তার প্ল্যাটফর্মের সাথে ভুলভাবে সংযুক্ত করেছিল।

জ্যাক একটি সংক্ষিপ্ত সোশ্যাল মিডিয়া পোস্টে মামলার খবর শেয়ার করেছেন, আইনি অভিযোগের একটি স্ক্রিনশট ক্যাপশন দিয়েছেন: “এই মেশিন ফ্যাসিস্টদের বিচার করে।”

ট্রাম্প প্রচারাভিযানের একজন কর্মকর্তার পোস্ট করা একটি মিউজিক ভিডিওতে হোয়াইট প্রকাশ্যে ট্রাম্পের “সেভেন নেশন আর্মি” ব্যবহারের সমালোচনা করার পরে মামলাটি আসে। ভিডিওতে, গানের স্বতন্ত্র বেস রিফ বাজানোর সময় ট্রাম্পকে প্লেনের সিঁড়ি বেয়ে উঠতে দেখা যায়। হোয়াইট বার্তার সাথে ক্লিপটিতে ক্রুদ্ধভাবে প্রতিক্রিয়া জানায়: “ওহ… ফ্যাসিবাদীরা, আমার সঙ্গীত ব্যবহার করার কথাও ভাববেন না। এই বিষয়ে আমার আইনজীবীদের কাছ থেকে মামলা আসছে (আপনার অন্য 5,000 জনকে যোগ করার জন্য)।

ট্রাম্প তার সমাবেশে এবং প্রচার সামগ্রীতে তার সঙ্গীত ব্যবহার সম্পর্কে সঙ্গীতজ্ঞদের কাছ থেকে অসংখ্য অভিযোগের সম্মুখীন হয়েছেন। Beyonce, Celine Dion, Foo Fighters, ABBA এবং Sinead O’Connor’s Estate সহ শিল্পীরা তাদের সঙ্গীতের অননুমোদিত ব্যবহারের বিরুদ্ধে কথা বলেছেন। যদিও অনেকে যুদ্ধবিরতি ও প্রত্যাহার চিঠি বা পাবলিক বিবৃতি জারি করেছে, অন্যরা আইনি পদক্ষেপ নিয়েছে। অতি সম্প্রতি, আইজ্যাক হেইসের এস্টেট তার ইভেন্টগুলিতে “হোল্ড অন, আই অ্যাম কামিং” ব্যবহার করার জন্য ট্রাম্প প্রচারণার বিরুদ্ধে মামলা করেছে, সফলভাবে এর আরও ব্যবহারের বিরুদ্ধে একটি নিষেধাজ্ঞা সুরক্ষিত করেছে।

আইনি মামলা রাজনৈতিক প্রচারাভিযানে একটি সাধারণ সমস্যা তুলে ধরে: কপিরাইটযুক্ত সঙ্গীতের অপব্যবহার। যদিও প্রার্থীরা কখনও কখনও দাবি করতে পারে যে তাদের কাছে ASCAP বা BMI-এর মতো সংস্থাগুলির মাধ্যমে একটি সাধারণ পারফরম্যান্স লাইসেন্স রয়েছে, একটি ভিডিওতে একটি গান ব্যবহার করার জন্য একটি নির্দিষ্ট সিঙ্ক লাইসেন্সের প্রয়োজন হয়, যা ট্রাম্প প্রচারাভিযান প্রাপ্ত করতে ব্যর্থ হয়েছে।

হোয়াইট স্ট্রাইপস 2016 সালে ট্রাম্পের তাদের সঙ্গীত ব্যবহারের নিন্দা করেছিল, এই বলে যে তারা “এই সমিতির দ্বারা বিরক্ত”। এখনও পর্যন্ত, ট্রাম্প প্রচারাভিযান মামলার বিষয়ে মন্তব্য করার অনুরোধের জবাব দেয়নি।

পোস্ট দ্য হোয়াইট স্ট্রাইপস ডোনাড ট্রাম্পকে কপিরাইট লঙ্ঘনের মামলা দিয়ে আক্রমণ করেছে প্রথম হাজির সেলিব্রিটিদের অ্যাক্সেস.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কাইল ওকপোসো বিজয়ী হয়ে অবসরের ঘোষণা দেন

জুন 24, 2024; সূর্যোদয়, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; ফ্লোরিডা প্যান্থার্সের ফরোয়ার্ড কাইল ওকপোসো (8) আমের্যান্ট ব্যাঙ্ক এরিনায় 2024 সালের স্ট্যানলি কাপ ফাইনালের সাতটি খেলায়...

বেনামী দাতা মিসিসিপি স্টেট ফুটবলকে 8 মিলিয়ন ডলার দেয়

7 অক্টোবর, 2023; স্টার্কভিল, মিসিসিপি, মার্কিন যুক্তরাষ্ট্র; স্কট ফিল্ডের ডেভিস ওয়েড স্টেডিয়ামে ওয়েস্টার্ন মিশিগান ব্রঙ্কোসের বিরুদ্ধে খেলার তৃতীয় কোয়ার্টারে মিসিসিপি স্টেট বুলডগস চিয়ারলিডাররা...

Related Articles

ডিডিকে মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে রুটিন সুইসাইড ওয়াচে রাখা হয়েছে

ডিডি তাকে নিউইয়র্কের মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে আত্মহত্যার ঘড়িতে রাখা হয়েছে… তবে অন্তত...

মাইকেল জ্যাকসনের এস্টেট বলছে অভিযুক্ত $213 মিলিয়ন বের করার চেষ্টা করছে

মাইকেল জ্যাকসনের এস্টেট প্রয়াত পপ আইকনের একজন প্রাক্তন সহযোগীর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া...

রবার্ট এফ কেনেডি জুনিয়র একজন রাজনৈতিক রিপোর্টারের সাথে যৌন বার্তা বিনিময় করতেন

রবার্ট এফ কেনেডি জুনিয়র বিশিষ্ট রাজনৈতিক প্রতিবেদক অলিভিয়া নুজির সাথে একটি কেলেঙ্কারিতে...

উরসুলা ভন ডের লেইন ইউক্রেনের কাছে €35 বিলিয়ন ইইউ ঋণ ঘোষণা করেছেন

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন ইউক্রেনে যুদ্ধ myFT...