Home খবর হার্ডওয়্যার কোম্পানিগুলি প্রতিশ্রুতিশীল জলবায়ু প্রযুক্তি স্টার্টআপগুলির একটি তালিকায় আধিপত্য বিস্তার করে
খবর

হার্ডওয়্যার কোম্পানিগুলি প্রতিশ্রুতিশীল জলবায়ু প্রযুক্তি স্টার্টআপগুলির একটি তালিকায় আধিপত্য বিস্তার করে

Share
Share

জলবায়ু পরিবর্তনে একটি পার্থক্য করতে একটি স্টার্টআপের জন্য কী লাগবে?

একটি নতুন প্রতিবেদন অনুসারে, সবচেয়ে প্রতিশ্রুতিশীল প্রার্থীরা হার্ডওয়্যার স্টার্টআপ হতে থাকে যারা তাদের প্রযুক্তি বিকাশ এবং প্রমাণ করতে কয়েক বছর ব্যয় করেছে। ওহ, এবং এটি শক্তি বা কাঁচামালে বিশেষজ্ঞ হতে সাহায্য করে।

রিপোর্টCongruent Ventures এবং Silicon Valley Bank দ্বারা প্রকাশিত, একাডেমিয়া, ফিনান্স এবং প্রাইভেট সেক্টর কোম্পানীর 50 টিরও বেশি বিশেষজ্ঞের সাক্ষাৎকার নিয়ে একটি তালিকা তৈরি করে যা তখন 50টি উত্তর আমেরিকার কোম্পানিতে চারটি বিভাগে সংকুচিত করা হয়েছিল: কৃষি এবং খাদ্য, শক্তি, ভবন এবং গতিশীলতা। , এবং উত্পাদন এবং উপকরণ.

50 জন ফাইনালিস্টের অধিকাংশই ছিল ম্যানুফ্যাকচারিং এবং ম্যাটেরিয়ালস স্টার্টআপ (18), এনার্জি স্টার্টআপগুলি খুব বেশি পিছিয়ে ছিল না (13)। কার্বন নির্গমনের প্রায় এক তৃতীয়াংশের জন্য এই খাত দায়ী হওয়া সত্ত্বেও কৃষি এবং খাদ্যকে ভালভাবে উপস্থাপন করা হয়নি, এটি পরামর্শ দেয় যে স্থানটিতে এখনও নতুন প্রতিষ্ঠাতা এবং বিনিয়োগকারীদের জন্য প্রচুর জায়গা রয়েছে। প্রায় সব স্টার্টআপই হার্ডওয়্যারের উপর ফোকাস করে, সফ্টওয়্যারের জন্য বেশিরভাগ সাধারণ ভিসিদের পছন্দের বিপরীতে।

যে প্রতিশ্রুতিশীল জলবায়ু প্রযুক্তি স্টার্টআপগুলি বেশিরভাগ হার্ডওয়্যার সংস্থাগুলি অবাক হওয়ার মতো নাও হতে পারে। জলবায়ু পরিবর্তন একটি বাস্তব বিশ্বের সমস্যা। সফ্টওয়্যার শুধুমাত্র মানুষ তাদের ভৌত বিশ্বের সাথে যোগাযোগের উপায় সম্পর্কে এত পরিবর্তন করতে পারে; যদি হার্ডওয়্যার এখনও জীবাশ্ম জ্বালানীর উপর নির্ভর করে, তাহলে সফ্টওয়্যারটি কেবলমাত্র প্রান্তিকে নিবল করতে পারে।

প্রতিবেদনে গড় স্টার্টআপ 7 বছর বয়সী এবং $374 মিলিয়ন সংগ্রহ করেছে। পরের সংখ্যাটি কিছু বিশেষভাবে ভাল-তহবিলপ্রাপ্ত স্টার্টআপ দ্বারা তির্যক করা হয়েছে, যেমন কমনওয়েলথ ফিউশন সিস্টেম, অসম্ভব খাবার, রেডউড উপকরণ, সিলা এবং টেরাপাওয়ারযা প্রতিটি মার্কিন ডলার 1 বিলিয়নের বেশি সংগ্রহ করেছে। গড় কোম্পানিটি একটু ভিন্ন, যাইহোক, ছয় বছর আগে প্রতিষ্ঠিত হয়েছে এবং $114 মিলিয়ন সংগ্রহ করেছে।

গড় এবং মধ্যকার মধ্যে বিভাজনটি প্রতিফলিত হয় যে তালিকার বেশিরভাগ কোম্পানি তথাকথিত এর উভয় পাশে অবস্থিত ডেথ ভ্যালি মার্কেটিং. প্রাথমিক পর্যায়ের জলবায়ু প্রযুক্তি স্টার্টআপগুলি প্রমাণ করতে সফল হতে পারে যে তাদের প্রযুক্তি কাজ করে, কিন্তু যখন তারা এটিকে বাণিজ্যিকীকরণের দিকে নিয়ে যায়, তখন একটি অগ্রগামী ইনস্টলেশনের খরচ প্রায়শই অনেক বিনিয়োগকারী গ্রাস করতে ইচ্ছুক থেকে অনেক বেশি হয়। Congruent/SVB রিপোর্টে, 28% কোম্পানি $50 মিলিয়নের কম সংগ্রহ করেছে, যেখানে একই অনুপাতে $500 মিলিয়নেরও বেশি সংগ্রহ করেছে। অন্য কথায়, যদি কোম্পানিগুলি উপত্যকা অতিক্রম করতে সফল হয়, বিনিয়োগকারীরা প্রায়শই এটি করার জন্য তাদের পুরস্কৃত করে।

এটাও আশ্চর্যজনক নয় যে এই তালিকার সাধারণ কোম্পানিটি প্রায় এক দশক ধরে রয়েছে। প্রাথমিক পর্যায়ে জলবায়ু প্রযুক্তি স্টার্টআপগুলিকে প্রায়শই তাদের পিছনের বিজ্ঞান প্রমাণ করতে হয়, একটি প্রক্রিয়া যা সময় নেয়। এর পরে, হার্ডওয়্যারটি তৈরি এবং পরিমার্জন করতে কয়েক বছর সময় লাগতে পারে। বটম লাইন হল যে জলবায়ু প্রযুক্তি স্টার্টআপগুলি ক্লাসিক সফ্টওয়্যার স্টার্টআপগুলির তুলনায় পরিপক্ক হতে বেশি সময় নিতে পারে।

বিনিয়োগকারীদের জন্য যারা জলবায়ু বিশেষজ্ঞ নন, ঝুঁকিপূর্ণ হার্ডওয়্যার স্টার্টআপগুলিতে দীর্ঘ, ব্যয়বহুল বাজি ধরা একটি কঠিন বড়ি হতে পারে। কিন্তু উল্টো সম্ভাবনা উল্লেখযোগ্য: একজন ম্যাককিনসে অংশীদার সম্প্রতি লক্ষ্য করা গেছে যে জলবায়ু প্রযুক্তির বাজার ইতিমধ্যে $1 ট্রিলিয়ন এবং প্রতি দশকে দ্বিগুণ হবে বলে আশা করা হচ্ছে। জলবায়ু পরিবর্তনের বর্ণাঢ্য হিসাবে, যে কোম্পানিগুলির নির্গমন হ্রাস করার সর্বোত্তম সুযোগ রয়েছে তারা সেই বাজারের একটি উল্লেখযোগ্য অংশ দখল করতে পারে এবং তাদের বিনিয়োগকারীরা উপকৃত হতে পারে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Stampeders এবং Roughriders অধরা জয় চান

20 আগস্ট, 2022; টরন্টো, অন্টারিও, ক্যান; ক্যালগারি স্ট্যাম্পেডার্স কোয়ার্টারব্যাক জ্যাক মায়ার (12) BMO ফিল্ডে টরন্টো আর্গোনটসকে পরাজিত করার পর মাঠের বাইরে চলে যাচ্ছেন।...

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন সহিংসতার রিপোর্ট করার ক্ষেত্রে উল্লেখযোগ্য বাধার সম্মুখীন হয়, প্রায়শই তাদের সাহায্য...

Related Articles

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...