Home খবর ব্রিটেন বিশ্বব্যাপী প্রযুক্তির বাণিজ্যিকীকরণের একটি খারাপ কাজ করে: প্রাক্তন আর্ম সিইও
খবর

ব্রিটেন বিশ্বব্যাপী প্রযুক্তির বাণিজ্যিকীকরণের একটি খারাপ কাজ করে: প্রাক্তন আর্ম সিইও

Share
Share

ওয়ারেন ইস্ট, রোলস রয়েস এবং আর্ম-এর প্রাক্তন সিইও, 13 জুন, 2022-এ লন্ডনে একটি প্রযুক্তি ইভেন্টে কথা বলছেন।

লুক ম্যাকগ্রেগর | গেটি ইমেজের মাধ্যমে ব্লুমবার্গ

ক্যামব্রিজ, ইংল্যান্ড – ইউনাইটেড কিংডম বিশ্বব্যাপী প্রযুক্তি ব্যবসার বাণিজ্যিকীকরণের একটি খারাপ কাজ করছে এবং বিশ্ব মঞ্চে জয়ী হওয়ার জন্য বিনিয়োগ সম্প্রদায় থেকে মানসিকতার পরিবর্তন প্রয়োজন, ব্রিটিশ চিপ ডিজাইন কোম্পানির একজন প্রাক্তন সিইও বলেছেন। বাহু মঙ্গলবার বলেন.

কেমব্রিজ টেক সপ্তাহে একটি বক্তৃতায়, ওয়ারেন ইস্ট, যিনি 1994 এবং 2013 এর মধ্যে আর্মটির নেতৃত্ব দিয়েছিলেন, বলেছেন যে সমালোচনা হয়েছে যে দুর্বল প্রবৃদ্ধি এবং যুক্তরাজ্যে মাথাপিছু কম জিডিপি হার জাতীয় “বিব্রত” এর উত্স।

তিনি যোগ করেছেন যে, প্রায়শই, ব্রিটেনে স্কেল অর্জনকারী সংস্থাগুলি দেশের মধ্যে থেকে বৈশ্বিক প্রাসঙ্গিকতা অর্জনে অসুবিধার কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশে বিদেশে তাদের সংস্থাগুলিকে স্থানান্তরিত করে বা তালিকাভুক্ত করে।

“আমি মনে করি উদ্ভাবনী ইউকে-ভিত্তিক প্রযুক্তির ক্ষেত্রে আমাদের কাছে অনেক কিছু দেওয়ার আছে,” ইস্ট কেমব্রিজ টেক সপ্তাহে দর্শকদের বলেছিলেন। যাইহোক, তিনি যোগ করেছেন: “আমরা সেই প্রতিশ্রুতি অনুসারে অনেকগুলি বিশ্বব্যাপী চুক্তি করতে সক্ষম হই না।”

ইস্ট এর আগে ইউকে এভিয়েশন ইঞ্জিনিয়ারিং জায়ান্টের সিইও ছিলেন রোলস-রয়েসতিনি বর্তমানে টোকামাক এনার্জির বোর্ডে একজন নন-এক্সিকিউটিভ ডিরেক্টর।

ইস্ট বলেছে যে ব্রিটেনের “ব্যবসায়িকীকরণ সঠিক হওয়া দরকার”, যোগ করে যে যুক্তরাজ্যে প্রচুর উদ্ভাবন তৈরি করা হয় কিন্তু তারপর বিশ্বের অন্যান্য জায়গায় রপ্তানি করা হয়।

“দুর্ভাগ্যবশত সব বিস্ময়কর জিনিসের একটি সাধারণ গল্প আছে যা ব্রিটেনে তৈরি হয় এবং তারপর অন্যত্র বাণিজ্যিকীকরণ এবং শোষণ করা হয়”, ইস্ট বলেন। তিনি যোগ করেছেন যে কীভাবে সমস্যাটি সমাধান করা যায় সে সম্পর্কে তার কাছে “সিলভার বুলেট” সমাধান নেই, তবে পরামর্শ দিয়েছেন যে উচ্চ-বৃদ্ধি প্রযুক্তি সংস্থাগুলিকে সমর্থন করার জন্য যুক্তরাজ্যকে আরও “ঝুঁকির ক্ষুধা” উত্সাহিত করতে হবে।

“আমাদের প্রায়ই বলা হয় যে সমস্যাটি স্টার্টআপ অংশ নয়, বরং সম্প্রসারণের অংশ,” ইস্ট বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে পুঁজির অনেক গভীর মজুদ রয়েছে তা ব্যাখ্যা করে। “যুক্তরাজ্যের তুলনায় মার্কিন যুক্তরাষ্ট্রে ঝুঁকির জন্য বিনিয়োগকারীদের ক্ষুধা বেশি,” তিনি বলেছিলেন।

ইস্ট উল্লেখ করেছেন যে ব্রিটিশ ব্যবসায়ী সম্প্রদায় এবং ভিসিদের মধ্যে পুঁজিবাজারের নিয়ম পরিবর্তনের জন্য চাপ রয়েছে যা স্টার্টআপগুলিতে আরও পেনশন তহবিল বিনিয়োগের অনুমতি দেবে এবং যুক্তরাজ্যে “ঝুঁকি ক্ষুধাকে উদ্দীপিত করবে”।

“সৌভাগ্যবশত, আমি মনে করি আমরা আগামী বছরগুলিতে এটির আরও বেশি আশা করতে পারি,” ইস্ট কেমব্রিজ ইভেন্টে উপস্থিতদের বলেছিলেন। যাইহোক, তিনি যোগ করেছেন: “কোম্পানিরা গ্যারান্টি দিতে পারে না যে এটি ঘটবে এবং নিয়ম পরিবর্তনের জন্য অপেক্ষা করতে পারে না।”

গত বছর, আর্ম, যার চিপ আর্কিটেকচার বিশ্বের বেশিরভাগ স্মার্টফোন প্রসেসরে পাওয়া যাবে, USA-এর Nasdaq-এ তালিকাভুক্ত যুক্তরাজ্যের কর্তৃপক্ষ এবং লন্ডন স্টক এক্সচেঞ্জের উচ্চাকাঙ্ক্ষার জন্য একটি বড় ধাক্কা ব্রিটেনে আরও প্রযুক্তিগত প্রথম ধরুন.

কোম্পানিটি জাপানি প্রযুক্তি জায়ান্টের মালিকানাধীন রয়ে গেছে সফটব্যাঙ্ক.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাক রোলফ কি ফার্ম পেতে যথেষ্ট করেননি?

জ্যাক রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী তার পরিবারের সাথে অতীত নাটকের প্রতিফলন। তিনি কি পারিবারিক খামার পেতে আরও কিছু করতে পারতেন? ছোট...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...