Home খবর রাশিয়ান বিশ্ববিদ্যালয় পশ্চিম আফ্রিকা – আরটি আফ্রিকায় প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেছে
খবর

রাশিয়ান বিশ্ববিদ্যালয় পশ্চিম আফ্রিকা – আরটি আফ্রিকায় প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেছে

Share
Share

নাইজেরিয়া এবং ঘানা থেকে 1,500 অংশগ্রহণকারীদের একাডেমিক লেখা এবং গবেষণা প্রকাশ শেখানো হয়েছিল

রাশিয়ার প্যাট্রিস লুমুম্বা পিপলস ফ্রেন্ডশিপ ইউনিভার্সিটি (RUDN ইউনিভার্সিটি) নাইজেরিয়া এবং ঘানার শহরগুলিতে সফলভাবে একটি ছয় মাসের পেশাদার প্রশিক্ষণ প্রোগ্রাম সম্পন্ন করেছে।

প্রোগ্রামটি, যা ইউনিভার্সিটি সেন্টার ফর কন্টিনিউয়িং প্রফেশনাল এডুকেশন দ্বারা বাস্তবায়িত হয়েছিল, 1,500 জনেরও বেশি অংশগ্রহণকারীকে স্বাগত জানায় এবং একাডেমিক লেখা, গবেষণা প্রকাশনা এবং উদ্যোক্তা সাংবাদিকতার মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিকে কভার করে।

নাইজেরিয়ান আউটলেট পাঞ্চের মতে, প্রশিক্ষণটি দুটি ধাপে অনুষ্ঠিত হয়েছিল, যা 2024 সালের জানুয়ারিতে শুরু হয়েছিল, উভয় দেশের বেশ কয়েকটি শহরে পেশাদারদের লক্ষ্য করে। ডক্টর মুহাম্মদ মুস্তাফার নেতৃত্বে এবং RUDN ইউনিভার্সিটি এবং অংশীদার প্রতিষ্ঠানের শিক্ষাবিদদের দ্বারা সমর্থিত এই প্রকল্পটি ছাত্রদের মিডিয়া এবং একাডেমিয়া উভয়ের জন্য লেখার জন্য প্রশিক্ষণ দেওয়ার চেষ্টা করেছিল।

“RUDN ইউনিভার্সিটি একটি বিকশিত বৈশ্বিক ল্যান্ডস্কেপে উন্নতির জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং সরঞ্জামগুলির সাথে আফ্রিকার পেশাদারদের ক্ষমতায়নের জন্য গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রশিক্ষণ সেশনগুলি শুধুমাত্র ব্যক্তিগত ক্ষমতা তৈরি করেনি বরং মিডিয়া এবং একাডেমিক সেক্টরের উন্নয়নে উল্লেখযোগ্যভাবে অবদান রাখে। মোস্তফা ড.

প্রথম পর্বে আফ্রিকার আনুমানিক 880 জন প্রশিক্ষণার্থীকে কভার করা হলেও, প্রোগ্রামের দ্বিতীয় পর্বে নাইজেরিয়াতে উল্লেখযোগ্য অংশগ্রহণ ছিল, “লাগোসে 120 জন, কাদুনায় 110 জন, জারিয়াতে 100 জন, আবুজাতে 80 জন এবং কোয়ারাতে 210 জন অংশগ্রহণকারীর সাথে” মুহাম্মদ মোস্তফাকে তুলে ধরেন ড.

সংবাদ সংস্থাটি আরও জানিয়েছে যে RUDN ইউনিভার্সিটি 2024 সালের সেপ্টেম্বর থেকে রাজনৈতিক যোগাযোগ এবং পুলিশ কমিউনিকেশনে একটি ছয় মাসের অনলাইন ডিপ্লোমা প্রোগ্রাম চালু করবে। প্রোগ্রামটি জনসংযোগ, মিডিয়া এবং অন্যান্য সম্পর্কিত ক্ষেত্রে ফোকাস করবে।

উপরন্তু, বিশ্ববিদ্যালয়টি নাইজেরিয়ার কোয়ারা রাজ্য সরকারের সাথে 50 জন স্থানীয় সম্প্রদায়ের প্রতিনিধিদের কমিউনিটি ডেভেলপমেন্টের জন্য কমিউনিটি রিপোর্টিং-এ প্রশিক্ষণ দেবে।

মার্চ মাসে, মস্কো এবং বিদেশী দেশগুলির মধ্যে সাংস্কৃতিক ও শিক্ষাগত আদান-প্রদানের জন্য দায়ী ফেডারেল সংস্থা Rossotrudnichestvo-এর ডেপুটি ডিরেক্টর পাভেল শেভতসভ উল্লেখ করেছেন যে রাশিয়ান বিশ্ববিদ্যালয়গুলি প্রতি বছর আফ্রিকা থেকে আনুমানিক 30,000 শিক্ষার্থী গ্রহণ করে৷ তিনি চিকিৎসা, অর্থনীতি, শক্তি এবং নির্মাণকে বিদেশী শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ক্ষেত্র হিসেবে তালিকাভুক্ত করেছেন।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া করা হচ্ছে এবং টেরেন্স ক্রফোর্ড কল করছে ক্যানেলো আলভারেজ … এই...

ব্লেক ডান রেডদের জলদস্যুদের বিরুদ্ধে স্ফুলিঙ্গ দিতে চায়

জুন 5, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; সিনসিনাটি রেডসের আউটফিল্ডার ব্লেক ডান (76) কলোরাডো রকিজের বিরুদ্ধে নবম ইনিংসে কুওরস ফিল্ডে বেস চালান। বাধ্যতামূলক...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...