Home খবর গুগল ইইউর €2.4 বিলিয়ন অ্যান্টিট্রাস্ট প্রকিউরমেন্ট রুলিংয়ের বিরুদ্ধে আপিল হারায়, অন্যদিকে ব্লক অ্যাপল রাষ্ট্রীয় সহায়তার আবেদনও জিতেছে
খবর

গুগল ইইউর €2.4 বিলিয়ন অ্যান্টিট্রাস্ট প্রকিউরমেন্ট রুলিংয়ের বিরুদ্ধে আপিল হারায়, অন্যদিকে ব্লক অ্যাপল রাষ্ট্রীয় সহায়তার আবেদনও জিতেছে

Share
Share

গুগল আবারও একটি উল্টে দেওয়ার প্রচেষ্টা হারিয়েছে 2017 এন্টিট্রাস্ট রুল ইউরোপীয় কমিশন দ্বারা। ব্লকটি দেখেছে যে তার কেনাকাটা তুলনা পরিষেবাটি প্রতিযোগিতার নিয়ম ভঙ্গ করেছে — গুগল প্যারেন্ট অ্যালফাবেটকে €2.42 বিলিয়ন (বর্তমান বিনিময় হারে প্রায় $2.7 বিলিয়ন) রেকর্ড জরিমানা করা হয়েছে এবং পরিষেবাটি পরিচালনার পদ্ধতিতে পরিবর্তনের আদেশ দিয়েছে।

Google এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছে এবং, ইন নভেম্বর 2021ইউরোপীয় ইউনিয়নের সাধারণ আদালত চ্যালেঞ্জটি মূলত প্রত্যাখ্যান করেছে। এটি নিশ্চিত করেছে যে সাধারণ অনুসন্ধানের ফলাফলে নিজের শপিং পরিষেবাকে স্ব-প্রাধান্য দেওয়া প্রতিযোগিতা বিরোধী, প্রতিদ্বন্দ্বী তুলনামূলক কেনাকাটা পরিষেবাগুলিকে দুর্বল করে এবং কমিশনের জরিমানা বহাল রাখে৷ যাইহোক, আদালত উপসংহারে পৌঁছেছে যে কমিশন প্রতিষ্ঠা করেনি যে Google-এর আচরণ সামগ্রিকভাবে সাধারণ অনুসন্ধান পরিষেবার বাজারে প্রতিযোগীতামূলক প্রভাব ফেলতে পারে – এইভাবে অনুসন্ধানের সেই অংশটিকে বাতিল করে দেয়।

গুগল দ্বিতীয়বার ইইউ-এর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছে, ইইউ-এর সর্বোচ্চ আদালত – ইইউ কোর্ট অফ জাস্টিস (সিজেইইউ)-এর কাছে একটি পিটিশন দাখিল করেছে – যা মঙ্গলবার আরেকটি রায় দিয়েছে যা সার্চ জায়ান্টের পছন্দ হবে না।

CJEU সাধারণ আদালতের বিশ্লেষণের সাথে একমত। “(আমি) বাজারের বৈশিষ্ট্য এবং মামলার নির্দিষ্ট পরিস্থিতির আলোকে, Google-এর আচরণ ছিল বৈষম্যমূলক এবং যোগ্যতার ভিত্তিতে প্রতিযোগিতার সুযোগের মধ্যে পড়ে না,” আদালত একটি প্রেস বিজ্ঞপ্তিতে লিখেছেন৷

একটি প্রতিক্রিয়ার জন্য Google এর সাথে যোগাযোগ করা হয়েছে৷

এটি কেনাকাটার সিদ্ধান্তের বিরুদ্ধে Google-এর আপিলের শেষ হতে পারে, কারণ এটি আইনের একটি পয়েন্টে CJEU কে চ্যালেঞ্জ করার চেষ্টা করতে পারে।

টেক জায়ান্ট অতিরিক্ত কমিশন অ্যান্টিট্রাস্ট রায়ের বিরুদ্ধে আরও কয়েকটি আপিল দায়ের করেছে। ইন সেপ্টেম্বর 2022আরেকটি বড় আপিল হারায় যখন ইইউ-এর জেনারেল কোর্ট টেক জায়ান্ট কীভাবে তার অ্যান্ড্রয়েড মোবাইল প্ল্যাটফর্ম পরিচালনা করে তার সাথে সম্পর্কিত ব্লকের €4.34 বিলিয়ন অ্যান্টিট্রাস্ট জরিমানা বহাল রাখে।

CJEU: অ্যাপল আয়ারল্যান্ডে ট্যাক্স এবং ফি বাবদ $15 বিলিয়ন পাওনা

CJEU থেকে পৃথক সংবাদে, আদালত মঙ্গলবার কমিশনের পক্ষে আরেকটি রায় দিয়েছেন। এটি অ্যাপলের সাথে জড়িত, কারণ এটি ব্লকের 2016 সালের একটি রায়ের সাথে সম্পর্কিত যে অ্যাপল 1991 এবং 2014 এর মধ্যে আয়ারল্যান্ডে অবৈধ কর বিরতি থেকে উপকৃত হয়েছিল এবং বিলিয়ন বিলিয়ন বেশি করে ট্যাক্স দেওয়া উচিত ছিল। রাখুন সেপ্টেম্বর 2018 আইফোন নির্মাতাকে $15 বিলিয়ন ট্যাক্স এবং জরিমানা ইইউতে স্থানান্তর করতে হয়েছিল। যাইহোক, মধ্যে জুলাই 2020 অ্যাপল (এবং আয়ারল্যান্ড) জেনারেল কোর্টের বিরুদ্ধে আপিল জিতেছে। তিনি ইইউর সিদ্ধান্ত বাতিল করেছেন।

কমিশন এই বিপরীত আবেদন এবং মঙ্গলবার CJEU সাধারণ আদালতের সিদ্ধান্ত বাতিল করেছে, উপসংহারে — বিপরীতে — যে আয়ারল্যান্ড অ্যাপলকে অবৈধ সহায়তা দিয়েছে যা দেশ পুনরুদ্ধার করতে বাধ্য।

Apple এবং আয়ারল্যান্ড শুধুমাত্র আইনের একটি পয়েন্টে CJEU এর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারে৷

রাষ্ট্রীয় সহায়তার রায়ের বিষয়ে মন্তব্যের জন্য পৌঁছে, অ্যাপলের মুখপাত্র টম পার্কার টেকক্রাঞ্চকে একটি বিবৃতিতে ইমেল করেছেন যেখানে কোম্পানি লিখেছে: “এই মামলাটি কখনই আমরা কত ট্যাক্স দিতে পারি না, তবে আমরা কোন সরকার দিতে বাধ্য। আমরা যেখানেই কাজ করি না কেন আমাদের পাওনা সব ট্যাক্স আমরা সবসময় পরিশোধ করেছি এবং কোনো বিশেষ চুক্তি হয়নি। Apple ইউরোপ এবং সারা বিশ্বে বৃদ্ধি এবং উদ্ভাবনের একটি ইঞ্জিন হতে পেরে এবং ধারাবাহিকভাবে বিশ্বের বৃহত্তম অবদানকারী হতে পেরে গর্বিত৷ ইউরোপীয় কমিশন পূর্ববর্তীভাবে নিয়মগুলি পরিবর্তন করার চেষ্টা করছে এবং আন্তর্জাতিক ট্যাক্স আইনের প্রয়োজন অনুসারে, আমাদের আয় ইতিমধ্যেই মার্কিন ট্যাক্সের অধীন ছিল। আমরা আজকের সিদ্ধান্তে হতাশ, যেমন পূর্বে সাধারণ আদালত তথ্য পর্যালোচনা করেছে এবং স্পষ্টভাবে এই মামলাটি বাতিল করেছে।”

কমিশনের প্রতিযোগিতার প্রধান, মার্গ্রেথ ভেস্টেগার, উভয় সিদ্ধান্তের বিষয়ে আজ একটি সংবাদ সম্মেলন করবেন, তাই ব্লকের প্রেস ইউনিট তার আগে মন্তব্য করা থেকে বিরত রয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের (নীচে) উপরে উড়ছে। কাজুহিরো নোগি | এএফপি | গেটি ইমেজ ব্যাংক...

তরুণীরা পুরুষদের পেছনে ফেলে যেতে শুরু করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। উন্নত বিশ্ব জুড়ে মেয়ে ও তরুণী...

Related Articles

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...