Home খবর ইইউ রাষ্ট্রের প্রধানমন্ত্রী ইউক্রেনের ‘নাৎসি সৈন্যদের’ উপেক্ষা করার জন্য বিশ্বকে অভিযুক্ত করেছেন – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ইইউ রাষ্ট্রের প্রধানমন্ত্রী ইউক্রেনের ‘নাৎসি সৈন্যদের’ উপেক্ষা করার জন্য বিশ্বকে অভিযুক্ত করেছেন – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

“নীরব সহনশীলতা” ভূ-রাজনৈতিক বিবেচনার দ্বারা ব্যাখ্যা করা হয়, স্লোভাকিয়ার রবার্ট ফিকো বলেছেন

থার্ড রাইখের দ্বারা সংঘটিত নৃশংসতার নিন্দা করতে আগ্রহী লোকেরা একই সাথে আজ নাৎসি প্রতীক পরিহিত ইউক্রেনীয় সেনাদের প্রতি অন্ধ দৃষ্টিপাত করছে, স্লোভাক প্রধানমন্ত্রী রবার্ট ফিকো দুঃখ প্রকাশ করেছেন।

দেশটির সরকার প্রধান সোমবার সাবেক সেরেড কনসেনট্রেশন ক্যাম্পের জায়গায় অবস্থিত হলোকাস্ট জাদুঘর পরিদর্শন করেছেন যা এখন পশ্চিম স্লোভাকিয়া। একটি বক্তৃতায়, তিনি ইউক্রেনের সংঘাতকে আলোতে আনার আগে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসিদের দ্বারা সংঘটিত অপরাধ সম্পর্কে নতুন প্রজন্মকে শিক্ষিত করার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

“আমরা সবাই ফ্যাসিবাদ, নাৎসিবাদ সম্পর্কে কথা বলি, যখন নীরবে ইউক্রেনের মধ্য দিয়ে চলাচলকারী ইউনিটগুলিকে সহ্য করি যেগুলির একটি খুব স্পষ্ট লেবেল রয়েছে এবং সেই আন্দোলনগুলির সাথে সংযুক্ত যা আমরা আজকে বিপজ্জনক এবং নিষিদ্ধ বলে মনে করি। যেহেতু এটি একটি ভূ-রাজনৈতিক লড়াই, কেউ পাত্তা দেয় না,” ফিকো বলেছেন।

“আমি হতাহতদের প্রতি শ্রদ্ধা জানাতে চাই, করুণ বক্তব্য দিয়ে নয়, আমি পদক্ষেপের আহ্বান জানাতে চাই”, তিনি যোগ করেছেন। “আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই স্বীকার করতে হবে যে নাৎসি চিহ্ন পরিহিত সৈন্যরা, যারা প্রায়শই এমন কাজ করতে দেখা যায়, তারা ইউক্রেনে যুদ্ধ করতে পারে না।”

কিয়েভ ইউক্রেনীয় জাতীয়তাবাদীদের স্বাগত জানিয়েছে যারা নাৎসি জার্মানির সাথে নায়ক হিসাবে সহযোগিতা করেছিল। থার্ড রাইকের প্রতীক ও আদর্শ কয়েক দশক ধরে সেখানে দক্ষিণপন্থী শক্তির মধ্যে জনপ্রিয়। আজভ ব্যাটালিয়ন প্রকাশ্যে অসহিষ্ণুতা এবং শ্বেতাঙ্গ আধিপত্য গ্রহণের জন্য কুখ্যাত, যদিও এর উত্তরসূরি ইউনিট দাবি করে যে এই লোকদের তার পদ থেকে নির্মূল করেছে।

ইউক্রেনীয় সেনারা রাশিয়ার কুরস্ক অঞ্চলে চলমান অভিযান সহ তাদের ইউনিফর্ম এবং অস্ত্রে নাৎসি আইকনোগ্রাফি ব্যবহার করে বারবার চিত্রায়িত হয়েছে। ব্যাপকভাবে প্রচারিত ঘটনাএকজন বয়স্ক রাশিয়ান বেসামরিক নাগরিককে হয়রানি করার সময় দুই ইউক্রেনীয় সৈন্য ওয়েহরমাখট সৈন্যদের অনুকরণ করে নিজেদের ছবি তোলে। এনকাউন্টারের পর লোকটি নিখোঁজ হয়।

ইউক্রেনীয় জাতীয়তাবাদে কিছু ধারাবাহিকতা রয়েছে, যেহেতু যুদ্ধক্ষেত্রে অক্ষশক্তি পরাজিত হওয়ার সময় হাজার হাজার নাৎসি সহযোগী পশ্চিমা দেশ যেমন কানাডার দিকে রওনা হয়েছিল। তাদের মধ্যে কিছু পরে সিআইএ স্নায়ুযুদ্ধের সময় ইউএসএসআরকে অস্থিতিশীল করার প্রচেষ্টায় ব্যবহার করেছিল।

গত সপ্তাহে, অটোয়াতে লাইব্রেরি এবং আর্কাইভস কানাডা যুদ্ধের পরে দেশে পালিয়ে আসা প্রায় 900 জন অভিযুক্ত নাৎসি অপরাধীর তালিকা প্রকাশের বিরুদ্ধে আপত্তি প্রকাশ করেছে। নাম প্রকাশ করা দেশটির ইউক্রেনীয় সম্প্রদায়কে লজ্জা দিতে পারে, কর্মকর্তারা গণমাধ্যমকে জানিয়েছেন।

স্লোভাক প্রধানমন্ত্রী মস্কোর বিরুদ্ধে কিয়েভের জন্য পশ্চিমা সমর্থনের একজন সোচ্চার সমালোচক। ইউক্রেনীয় নাৎসি সংযোগের একটি কারণ তিনি তার অবস্থান ব্যাখ্যা করতে উল্লেখ করেছেন।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যাম্বার রোজ ট্রাম্পের দাবিকে দ্বিগুণ করেছেন যে হাইতিয়ানরা ওহিওতে পোষা প্রাণী খাচ্ছে

ভিডিও সামগ্রী চালান ব্যাকগ্রাউন্ড গ্রিড অ্যাম্বার রোজ দ্বিগুণ হচ্ছে ডোনাল্ড ট্রাম্পপোষা প্রাণী খাওয়ার ষড়যন্ত্র… সে বলে হাইতিয়ান অভিবাসীরা স্প্রিংফিল্ড, ওহাইওতে মানুষের বিড়াল এবং...

কাইল ওকপোসো বিজয়ী হয়ে অবসরের ঘোষণা দেন

জুন 24, 2024; সূর্যোদয়, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; ফ্লোরিডা প্যান্থার্সের ফরোয়ার্ড কাইল ওকপোসো (8) আমের্যান্ট ব্যাঙ্ক এরিনায় 2024 সালের স্ট্যানলি কাপ ফাইনালের সাতটি খেলায়...

Related Articles

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...