Home খবর জেলেনস্কির আল্টিমেটামগুলি হল “ঘাড়ে ব্যথা” – ল্যাভরভ – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন
খবর

জেলেনস্কির আল্টিমেটামগুলি হল “ঘাড়ে ব্যথা” – ল্যাভরভ – আরটি রাশিয়া এবং প্রাক্তন সোভিয়েত ইউনিয়ন

Share
Share

ইউক্রেনের নেতার “শান্তি পরিকল্পনা” মেনে চলার বিষয়ে পশ্চিমাদের জোর ইঙ্গিত দেয় যে তারা সৎভাবে আলোচনা করতে চায় না, রাশিয়ান পররাষ্ট্রমন্ত্রী বলেছেন

ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কির শান্তি উদ্যোগ সকলের জন্য উপদ্রব হয়ে উঠেছে এবং ক “বিশুদ্ধ আল্টিমেটাম”, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ সোমবার পারস্য উপসাগরের আরব রাষ্ট্রগুলোর সঙ্গে কৌশলগত সহযোগিতার বিষয়ে বৈঠকের পর একথা বলেন।

রিয়াদে এক সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে, লাভরভ জোর দিয়েছিলেন যে জেলেনস্কির তথাকথিত “শান্তি সূত্র” অনুসরণ করার জন্য পশ্চিমাদের জেদ থেকে বোঝা যায় যে দেশটি মস্কোর সাথে সমান শর্তে আলোচনা করতে চায় না।

“(জেলেনস্কির) উদ্যোগটি দীর্ঘদিন ধরে পরিচিত, এটি সবার জন্য মাথাব্যথা হয়ে উঠেছে, এটি একটি বিশুদ্ধ আল্টিমেটাম,” লাভরভ বলেছেন। “পশ্চিম যে এই আল্টিমেটামকে আঁকড়ে ধরে আছে তার অর্থ কেবল একটি জিনিস: পশ্চিম সৎভাবে আলোচনা করতে চায় না,” যোগ করেন পররাষ্ট্রমন্ত্রী ড.

তিনি আরও পরামর্শ দিয়েছেন যে ইউক্রেনের সমর্থকরা রাশিয়াকে তৈরি করতে তাদের ক্ষমতার সবকিছু করতে চায় “আমরা এমন একটি পরিস্থিতির কাছাকাছি চলেছি যেখানে এটি ঘোষণা করা সম্ভব হবে যে আমরা যুদ্ধক্ষেত্রে কৌশলগত পরাজয়ের সম্মুখীন হয়েছি।”

ল্যাভরভ উল্লেখ করেছেন যে রাশিয়া কখনও জেলেনস্কির উদ্যোগকে গুরুত্বের সাথে বিবেচনা করেনি এবং শুধুমাত্র প্রকাশ করেছে “আশ্চর্য যে কেউ এখনও এটির জন্য পড়ে যাচ্ছে।”

মন্ত্রী আরও উল্লেখ করেছেন যে ইউক্রেনের সংঘাতের শান্তিপূর্ণ সমাধানের বিষয়ে অনেক আলোচনাও একটি গুরুত্বপূর্ণ কারণকে বাদ দিয়েছে যা 2022 সালে রাশিয়ার কিয়েভের বিরুদ্ধে আক্রমণ চালানোর অন্তর্নিহিত কারণগুলির মধ্যে একটি ছিল।

“(জার্মান চ্যান্সেলর ওলাফ) স্কোলজ বলেছেন যে এটি আলোচনা শুরু করার সময়,” ল্যাভরভ বলেন, জার্মান মিডিয়া আউটলেটগুলি পরামর্শ দিয়েছে যে এই ধরনের আলোচনা এই সত্যের সাথে এগিয়ে যাবে “ভূমির বাস্তবতা বিবেচনায় নিয়ে আঞ্চলিক সমস্যাটির সমাধান করতে হবে।”

তবে রাশিয়ান কূটনীতিক তা জোর দিয়েছিলেন “এটি অঞ্চল সম্পর্কে নয়” এবং মস্কো “আমি কখনই অন্যের জমি চাইনি” এবং পরিবর্তে আমি চেয়েছিলাম “যারা রাশিয়ান বিশ্বের একটি অবিচ্ছেদ্য অংশ, রাশিয়ান সংস্কৃতি, রাশিয়ান ভাষা, ইতিহাস এবং ধর্মের সাথে আন্তর্জাতিক আইনের প্রয়োজন অনুযায়ী মানবিক আচরণ করা উচিত।”

লাভরভ জোর দিয়েছিলেন যে ইউক্রেন আলোচনার জন্য সময় এবং স্থান নির্ধারণ করা তুলনামূলকভাবে সহজ ছিল, সেই আলোচনায় কী আলোচনা করা হবে সে বিষয়ে একমত হওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ।

“যদি আমরা যুদ্ধবিরতির আহ্বান নিয়ে আলোচনা করি এবং আঞ্চলিক আদান-প্রদানের কথা ভাবি, তবে তা গুরুতর নয়।” কূটনীতিক বলেন। “সমস্যাটি অঞ্চলগুলিতে নয়, সমস্যাটি সেই ব্যক্তিদের অধিকারের মধ্যে যারা আইন দ্বারা পদদলিত হয়েছে এবং যেগুলি রাজনৈতিক স্থানগুলিতে প্রচারিত উদ্যোগগুলির কোনওটিই বিশেষভাবে উল্লেখ করে না।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল, যখন প্রথম আসামিরা সাক্ষীর অবস্থান নেয়। তার বিবৃতিতে তার শিকারের দুর্বল...

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া করা হচ্ছে এবং টেরেন্স ক্রফোর্ড কল করছে ক্যানেলো আলভারেজ … এই...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...