Home খবর ডার্থ ভাদেরের কণ্ঠ মারা গেছে — আরটি এন্টারটেইনমেন্ট
খবর

ডার্থ ভাদেরের কণ্ঠ মারা গেছে — আরটি এন্টারটেইনমেন্ট

Share
Share

বিশ্বের অন্যতম সেরা মঞ্চ, চলচ্চিত্র এবং কণ্ঠ অভিনেতা জেমস আর্ল জোন্স সোমবার 93 বছর বয়সে নিউইয়র্কে তার বাড়িতে মারা যান।

জোন্স সবচেয়ে উল্লেখযোগ্য আফ্রিকান-আমেরিকান অভিনেতাদের মধ্যে ছিলেন এবং টিভি, সঙ্গীত, ফিল্ম এবং থিয়েটারে কাজের জন্য “EGOT” (এমি, গ্র্যামি, অস্কার, টনি) পুরষ্কার জিতেছেন এমন কয়েকজন অভিনয়শিল্পীদের মধ্যে একজন।

যদিও মঞ্চে এবং পর্দায় তার একটি প্রভাবশালী উপস্থিতি ছিল, জোন্সের ট্রেডমার্ক ছিল তার “গড়গড় করা গভীর খাদ, মর্যাদা বা তাৎক্ষণিক হুমকি”, যেমন সিএনএন এটা রাখে। ক্যাবল নেটওয়ার্ক জোন্সকে তার বিখ্যাত রেকর্ড করার জন্য নিয়োগ করেছিল “এটি সিএনএন” স্লোগান, ‘স্টার ওয়ার্স’ ট্রিলজিতে ডার্থ ভাডারের ভূমিকায় তার কণ্ঠস্বর শোনার পর।

জোন্স ডিজনির ‘দ্য লায়ন কিং’ ফ্র্যাঞ্চাইজিতে মুফাসাকে কণ্ঠ দেওয়ার জন্যও পরিচিত ছিলেন।

1931 সালে মিসিসিপিতে জন্মগ্রহণ করেন, জোন্স একটি তোতলামি কাটিয়ে ওঠেন এবং মার্কিন সেনাবাহিনীতে কমিশন পাওয়ার আগে থিয়েটার অধ্যয়ন করেন। যাইহোক, তাকে কখনই কোরিয়ায় পাঠানো হয়নি এবং ছুটি পাওয়ার পর মিশিগানের একটি থিয়েটারে দারোয়ান হিসেবে কাজ শেষ করেন। 1950-এর দশকের মাঝামাঝি সময়ে উইলিয়াম শেক্সপিয়রের একই নামের নাটকে ওথেলোর প্রথম মঞ্চের ভূমিকা ছিল।

তার প্রথম চলচ্চিত্রের ভূমিকা ছিল ‘ড. ফ্যান্টাস্টিক’ (1964), স্ট্যানলি কুব্রিক দ্বারা, এবং তারপর ‘দ্য গ্রেট এক্সপেকটেশন’ (1970) এর চলচ্চিত্র অভিযোজনে একটি প্রধান ভূমিকায় অবতীর্ণ হয়, যা আগের বছর নাট্য প্রযোজনার জন্য একটি টনি জিতেছিল।

1980-এর দশকে, জোনস মঞ্চে অভিনয় চালিয়ে যান, কিন্তু হলিউড ব্লকবাস্টারগুলিতে ‘কোনান দ্য বারবারিয়ান’ (1982, ভিলেন থুলসা ডুম হিসাবে), ‘এ প্রিন্স ইন নিউ ইয়র্ক’ (1988, কিং জ্যাফ জোফারের চরিত্রে) এবং এর মতো উল্লেখযোগ্য ভূমিকা ছিল। ফিল্ড অফ ড্রিমস (1989, টেরেন্স মান হিসাবে)।

1990-এর দশকে, জোন্স টম ক্ল্যান্সি থ্রিলার দ্য হান্ট ফর রেড অক্টোবর (1990), প্যাট্রিয়টিক গেমস (1992), এবং নাউ অ্যান্ড ট্রু ডেঞ্জার (1994) এর তিনটি চলচ্চিত্র অভিযোজনে অ্যাডমিরাল জেমস গ্রীরের ভূমিকায় অভিনয় করেছিলেন, পরবর্তী দুটি তার সহকর্মী ‘স্টার’-এর সাথে। ওয়ারসের কাস্ট সদস্য হ্যারিসন ফোর্ড।

জোন্স 2017 সালে মঞ্চ এবং টিভি পর্দা থেকে অবসর নিয়েছিলেন, এবং তার শেষ চলচ্চিত্রের ভূমিকা ছিল 2021-এর ‘কমিং 2 আমেরিকা’, যা 1988 সালের এডি মারফি কমেডির একটি সিক্যুয়াল ছিল যা কোম্পানিটিকে সংরক্ষণাগার ব্যবহার করার অনুমতি দেবে AI-তে তার পারফরম্যান্সের রেকর্ডিং ভবিষ্যতে ডার্থ ভাডারের ভয়েস তৈরি করবে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রকেটের মালিক হিউস্টনে ডব্লিউএনবিএ দলের সম্প্রসারণের দিকে নজর রেখেছেন

জানুয়ারী 20, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; হিউস্টন রকেটের মালিক টিলম্যান ফার্টিটা টয়োটা সেন্টারে ইউটা জ্যাজের বিরুদ্ধে খেলা চলাকালীন কোর্টে হাঁটছেন। বাধ্যতামূলক ক্রেডিট:...

সাবাথন সম্প্রচারের সময় ফাজে ক্ল্যান আক্রমণ করেছে, পুলিশ বলছে 911 কলার মিথ্যাভাবে হত্যার দাবি করেছে

ভিডিও সামগ্রী চালান TMZSports.com বিখ্যাত ই-স্পোর্টস সংস্থা FaZe Clan-এর বেশ কয়েকজন সদস্য বৃহস্পতিবার swatting-এর সর্বশেষ শিকার হয়েছেন… যখন পুলিশ অফিসাররা একটি ডাবল খুনের...

Related Articles

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...