Home খবর কেন অ্যাপল আইফোন 16 এ আরেকটি বোতাম যুক্ত করেছে
খবর

কেন অ্যাপল আইফোন 16 এ আরেকটি বোতাম যুক্ত করেছে

Share
Share

অ্যাপল দেয় এবং কেড়ে নেয় – বিশেষ করে যখন এটি পোর্ট এবং বোতামের ক্ষেত্রে আসে। কোম্পানি দীর্ঘকাল ধরে যেকোন বিশদ বিবরণে “কম বেশি” পন্থা নিয়েছে যা তার ডিভাইসের ফেং শুইকে ব্যাহত করতে পারে। কোম্পানি আজকাল বোতাম সম্পর্কে অনেক বেশি আশাবাদী বোধ করছে। অ্যাপল ওয়াচ আল্ট্রা-তে অ্যাকশন বোতাম প্রবর্তন করার পরে, কোম্পানিটি গত বছর আইফোন 15-এ বৈশিষ্ট্যটি যুক্ত করেছে। আরেকটি নতুন আইফোনের সাথে আরেকটি নতুন আইফোন বোতাম আসে: ক্যামেরা নিয়ন্ত্রণযা সোমবার অ্যাপলের “গ্লোটাইম” ইভেন্টে ঘোষণা করা হয়েছিল.

বৈশিষ্ট্যটি ডেডিকেটেড ক্যামেরা বোতামগুলির অতীতের দিনগুলিতে ফিরে আসে, যা স্মার্টফোনের পক্ষে প্রায় সম্পূর্ণরূপে বাদ পড়েছে। কারও কারও কাছে, দুটি নতুন বোতামের দ্রুত এবং ধারাবাহিক সংযোজন এক ধাপ পিছনের দিকে বলে মনে হতে পারে।

অ্যাপলের জন্য, এটি বৈশিষ্ট্যগুলির একটি ভাটা এবং প্রবাহের অংশ যা হার্ডওয়্যারে সম্পূর্ণ অস্বাভাবিক নয়। দরজা এবং বোতাম প্রতিটি ক্ষণস্থায়ী বছরের সাথে আসে এবং যায়।

অ্যাপল ক্যামেরা কন্ট্রোল যুক্ত করবে তা কল্পনা করা কঠিন অ্যাপল ইন্টেলিজেন্স এখনও এজেন্ডায় নেই। যদিও ক্যামেরা বৈশিষ্ট্যগুলি সর্বদা ডিভাইস আপগ্রেডের জন্য একটি মূল বিক্রয় পয়েন্ট হয়েছে, দীর্ঘমেয়াদে, বোতামের পিছনে চালিকা শক্তি সম্পূর্ণ অন্য কিছু। সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং পার্কুর উত্সাহী ক্রেগ ফেদেরিঘি উল্লেখ করেছেন, আসন্ন ভিজ্যুয়াল ইন্টেলিজেন্স বৈশিষ্ট্যটি “ক্যামেরা নিয়ন্ত্রণ দ্বারা সক্ষম।”

তবে অ্যাপলের অন্যান্য ইন্টেলিজেন্স ফিচারের মতো এটিও ছাড়া হবে না এই মাসের শেষে আইফোন 16 লাইন. এমআইএ বৈশিষ্ট্যের সাথে, সংস্থাটি ইতিমধ্যে এর ক্যামেরা কার্যকারিতার দিকে ঝুঁকছে। বোতামটি একটি ক্যামেরা বৈশিষ্ট্য বা একটি ভিজ্যুয়াল ইন্টেলিজেন্স বৈশিষ্ট্য হিসাবে বিবেচিত হবে কিনা তা শেষ পর্যন্ত পরবর্তীটির সাফল্যের উপর নির্ভর করে এবং এটিকে ইতিমধ্যে সর্বব্যাপী গুগল লেন্স থেকে আলাদা করতে অ্যাপল কী করতে পারে।

অ্যাপল প্রেজেন্টেশনের পর ফিচারের সঙ্গে সময় দিয়েছে, অন্তত ক্যামেরার দিকটা। ভিজ্যুয়াল ইন্টেলিজেন্স এই বছরের শেষ পর্যন্ত প্রকাশিত হবে না। যখন আমি বৈশিষ্ট্যটির একটি ফটো তোলার জন্য যোগাযোগ করি, তখন আমি আমার নিজের ফোনটি নিয়ে ঝাঁকুনি দিয়েছিলাম, যেখানে একজন অ্যাপল প্রতিনিধি দয়া করে পরামর্শ দিয়েছিলেন যে ক্যামেরা নিয়ন্ত্রণের মাধ্যমে আমার জীবন উন্নত হবে। মেলা।

অন্য যে কোনো নতুন বৈশিষ্ট্যের মতো, ক্যামেরা কন্ট্রোল আয়ত্ত করতে কিছুটা সময় নেয়। সবচেয়ে জটিল অংশটি বৈশিষ্ট্যগুলির মধ্যে স্যুইচ করতে কতটা চাপ প্রয়োগ করতে হবে তা নির্ধারণ করছে। যাইহোক, এটি পূর্ববর্তী ক্যামেরা বোতামগুলি থেকে এটিকে অনন্য করে তোলে। এটি ক্যামেরা অ্যাপ খোলার এবং একটি ছবি তোলার একটি উপায়ের চেয়েও বেশি কিছু। এটি আপনাকে অ্যাপের মধ্যেই নেভিগেট করার অনুমতি দেয়।

আইফোন 15 এর অ্যাকশন বোতামের পরিপ্রেক্ষিতে এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ, সর্বোপরি, ক্যামেরাটি বোতামের জন্য উপলব্ধ বিকল্পগুলির মধ্যে একটি ছিল। হার্ডওয়্যারের দৃষ্টিকোণ থেকে, ক্যাপাসিটিভ ক্যামেরা কন্ট্রোল বোতামটি অ্যাকশন বোতামের চেয়ে অনেক বিস্তৃত বিকল্প সরবরাহ করে।

এই মাসের শেষের দিকে যখন এটি লঞ্চ হবে তখন পুরো iPhone 16 লাইনআপ জুড়ে ক্যামেরা কন্ট্রোল উপলব্ধ হবে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ডিসি কফি শপের মালিক ভিডিওতে উবার ইটস চালকের বিরুদ্ধে বর্ণবাদী তাণ্ডব চালাচ্ছেন

ভিডিও কন্টেন্ট প্লে করুন ওয়াশিংটন, ডি.সি.-তে একজন কফি শপের মালিক একজন স্প্যানিশ-ভাষী উবার ইটস ড্রাইভারের বিরুদ্ধে বর্ণবাদী, অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন যিনি পুরো...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ করার সময় প্রয়াত ব্যবসায়ী মোহাম্মদ আল ফায়েদ দ্বারা যৌন নিপীড়নের শিকার...

Related Articles

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...