Home ব্যবসা র্যাচেল রিভস পেনশনভোগী পরিকল্পনা নিয়ে শ্রম বিদ্রোহকে হ্রাস করতে চায়
ব্যবসা

র্যাচেল রিভস পেনশনভোগী পরিকল্পনা নিয়ে শ্রম বিদ্রোহকে হ্রাস করতে চায়

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

চ্যান্সেলর রাচেল রিভস সোমবার শ্রম ঐক্যের জন্য আবেদন করেছিলেন কারণ তিনি 10 মিলিয়ন পেনশনভোগীদের জন্য শীতকালীন জ্বালানী প্রদানে £1.5 বিলিয়ন হ্রাস করার সিদ্ধান্ত নিয়ে একটি দলীয় বিদ্রোহ দমন করার চেষ্টা করেছিলেন।

রিভস সঙ্গে বস্তাবন্দী একটি ব্যক্তিগত বৈঠকের জন্য জোর দেওয়া কাজ আইনপ্রণেতা এবং সহকর্মীরা বলেছেন যে তার “কঠিন সিদ্ধান্ত” জনসাধারণের অর্থ মেরামত করতে এবং বিনিয়োগ ও বৃদ্ধির জন্য পরিস্থিতি তৈরি করতে সহায়তা করবে।

“আমরা উঠে দাঁড়াই, আমরা নেতৃত্ব দিই এবং আমরা একসাথে শাসন করি,” তিনি বলেছিলেন, যখন তিনি পেনশনভোগীদের জন্য শীতকালীন জ্বালানী প্রদান কমানোর পরিকল্পনার উপর সংসদ সদস্যরা মঙ্গলবার হাউস অফ কমন্সে ভোট দিয়েছিলেন তখন তিনি শ্রমিক বিদ্রোহ সীমিত করার চেষ্টা করেছিলেন৷

কিন্তু একজন প্রাক্তন শ্রম মন্ত্রী পার্টিতে অসন্তুষ্টির মাত্রা প্রতিফলিত করেছিলেন যখন তিনি রিভসের পরিকল্পনাকে প্রাক্তন কনজারভেটিভ চ্যান্সেলর জর্জ অসবর্নের গরম খাবারের উপর করের সাথে তুলনা করেছিলেন। “এটা পাগলামি – এটা লেবার পার্টির থাপ্পড় ট্যাক্স,” সাবেক মন্ত্রী বলেন।

শ্রমের 404 এমপিদের সংখ্যাগরিষ্ঠ অংশ রিভসের নীতিকে সমর্থন করবে – তাদের মধ্যে অনেকগুলি দৃঢ়ভাবে – যখন বিদ্রোহটি বেশিরভাগ এমপিদের দ্বারা প্রকাশ করা হতে পারে যারা সরকারের বিরুদ্ধে ভোট দেওয়ার পরিবর্তে বিরত থাকে।

15 থেকে 30 জনের মধ্যে অনুপস্থিত থাকার প্রত্যাশিত, উচ্ছৃঙ্খল এমপিদের হাউস অফ কমন্স এড়িয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। মাত্র কয়েকজন সাংসদ পরিকল্পনার বিরুদ্ধে ভোট দেবেন বলে আশা করা হচ্ছে।

সরকারের পার্লামেন্টারি এনফোর্সার্সকে উল্লেখ করে একজন সিনিয়র লেবার এমপি বলেছেন, “হুইপরা বিরত থাকার বিষয়ে বেশ স্বস্তিদায়ক দৃষ্টিভঙ্গি নিচ্ছেন। “তবে যারা এর বিরুদ্ধে ভোট দেবে তাদের বিরুদ্ধে তারা খুব কঠোর হবে।”

রিভস সোমবারের বৈঠকে বলেছিলেন, যা এতটাই পরিপূর্ণ ছিল যে কিছু আইন প্রণেতা এবং সহকর্মীকে একটি প্যাকযুক্ত ঘরে বসতে হয়েছিল, যে অর্থনৈতিক স্থিতিশীলতা বৃদ্ধির জন্ম দেবে, যোগ করে: “বৃদ্ধির সাথে স্থিতিশীলতা আসে।”

ডাউনিং স্ট্রিট বলেছে যে শীতকালীন জ্বালানি প্রদানের জন্য রিভসের অর্থ-পরীক্ষা নীতির প্রভাব কমানোর জন্য নতুন ব্যবস্থার জন্য কোনও প্রস্তাব নেই, যা বর্তমানে সর্বজনীন।

নীতিটি নিম্ন আয়ের লোকেদেরকে আঘাত করে যারা পেনশন ক্রেডিট পাওয়ার যোগ্য নয় বিশেষ করে কঠিন। শীতকালীন জ্বালানী প্রদানের মূল্য প্রতি বছর £300 পর্যন্ত পৃথক পরিস্থিতির উপর নির্ভর করে।

10 নম্বর বলেছেন যে মন্ত্রীরা দরিদ্রতম পেনশনভোগীরা পেনশন ক্রেডিট দাবি করেছেন তা নিশ্চিত করার দিকে মনোনিবেশ করেছিলেন, অনুমান সহ যে 880,000 জন লোক যারা সুবিধা পাওয়ার অধিকারী তারা এটি ব্যবহার করছেন না।

কোম্পানি যোগ করেছে যে রিভস জুলাই মাসে তার নীতি ঘোষণা করার পর থেকে পাঁচ সপ্তাহে পেনশন ক্রেডিটের জন্য 38,500টি আবেদন করা হয়েছে, আগের পাঁচ সপ্তাহে 17,900টির তুলনায়।

একজন লেবার এমপি বলেছেন যে তিনি সোমবারের বৈঠকে রিভস এবং সরকারের প্রতি সমর্থনের মাত্রা দেখে বিস্মিত হয়েছেন, চ্যান্সেলরের নীতির সমর্থনে এবং দলীয় ঐক্য বজায় রাখার জন্য বেশ কয়েকজন র‌্যাঙ্ক-এন্ড-ফাইল এমপি কথা বলেছেন।

কিছু সংসদ সদস্য সামাজিক সুবিধা পান না এমন দরিদ্র অবসরপ্রাপ্তরা যাতে ক্ষতিগ্রস্থ না হয় তা নিশ্চিত করার জন্য উপায়-পরীক্ষার পদ্ধতিটি খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করার পরামর্শ দিয়েছেন।

লেবার টুগেদার থিঙ্ক ট্যাঙ্কের প্রাক্তন প্রধান এবং নতুন এমপি জোশ সিমন্স বলেছেন যে তিনি রিভসের পরিকল্পনাকে সমর্থন করেছেন।

কিন্তু 17 কাজ এমপিরা রিভসের পরিকল্পনা বিলম্বিত করার আহ্বান জানিয়ে একটি প্রাথমিক সংসদীয় প্রস্তাবে স্বাক্ষর করেছিলেন, যুক্তি দিয়ে যে এটি একটি সঠিক প্রভাব মূল্যায়নের মধ্য দিয়ে যায়নি।

ডাউনিং স্ট্রিট বলেছে যে সোমবার মন্ত্রিসভার বৈঠকে নীতি নিয়ে মন্ত্রীদের মধ্যে কোনও মতবিরোধ ছিল না, বা পরিকল্পনায় কোনও পিছিয়ে যাওয়ার বিষয়ে কোনও আলোচনা হয়নি।

মঙ্গলবার ব্রাইটনে ট্রেডস ইউনিয়ন কংগ্রেসে ভাষণ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী কেয়ার স্টারমার প্রস্তুত হওয়ার সময় ওয়েস্টমিনস্টারে উত্তেজনা দেখা দেয়।

ইউনাইট দ্য ইউনিয়নের নেতা শ্যারন গ্রাহাম বলেছেন, স্টারমার সবচেয়ে দরিদ্র পেনশনভোগীদের ছাড়া সকলের জন্য শীতকালীন জ্বালানীর অর্থ প্রদান অপসারণের তদারকি করে একটি “ভুল” করেছেন।

গ্রাহাম বিবিসিকে বলেছেন, “তাদের সিদ্ধান্ত বদলানো উচিত। “এবং তাকে বলার জন্য যথেষ্ট বড় এবং সাহসী হতে হবে ‘দেখুন, আমি এখানে ভুল করেছি।’ মানুষ ভুল করে। নেতৃত্ব হল পছন্দের বিষয়ে এবং আপনি কখন কিছু ভুল করেছেন তা জানা।”

তিনি একটি টিইউসি মোশনের নেতৃত্ব দিয়েছিলেন যাতে সংগঠনটিকে আরও নমনীয় করের নিয়ম এবং সম্পদের উপর উচ্চ করের জন্য প্রচারণা চালানোর আহ্বান জানানো হয়, লেবার পার্টির “শ্রমিকদের বিরুদ্ধে পেনশনধারী” করার প্রয়োজন নেই কারণ এটি “বিভিন্ন পছন্দ করতে পারে এবং করা উচিত”।

রিভস ইঙ্গিত দিয়েছেন যে তার অক্টোবরের বাজেটে সম্পদের কর বাড়বে।

আরএমটি পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিক লিঞ্চ বলেছেন, রিভসকে তার প্রথম বাজেটে ভুল পায়ে নামা এড়াতে লেবার পার্টি আগের সরকারের আর্থিক নিয়ম বজায় রাখার ক্ষেত্রে যে “ভুল” করেছিল তা সংশোধন করতে হবে। গ্রিঞ্চ।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

27 সেপ্টেম্বর পর্যন্ত সাহসী এবং সুন্দর 2-সপ্তাহের স্পয়লার: আশা হতাশ করে স্টেফি

দ বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল টু উইকস স্পয়লার 16শে সেপ্টেম্বর থেকে 27শে সেপ্টেম্বর পর্যন্ত, হোপ লোগান স্টেফি ফরেস্টারের আলটিমেটাম এবং তার বক্তৃতা সম্পর্কে...

এটিপি রাউন্ডআপ: চেংডুতে আদ্রিয়ান মান্নারিনো অভিষেক জিতেছেন

আগস্ট 29, 2024; ফ্লাশিং, এনওয়াই, মার্কিন যুক্তরাষ্ট্র; আদ্রিয়ান মান্নারিনো (FRA) বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে 2024 ইউএস ওপেন টেনিস টুর্নামেন্টের চতুর্থ দিনে...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...