Home খবর জার্মানি কঠোর সীমান্ত নিয়ন্ত্রণ ঘোষণা করেছে — আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

জার্মানি কঠোর সীমান্ত নিয়ন্ত্রণ ঘোষণা করেছে — আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

জার্মানি অন্তত আগামী ছয় মাসের জন্য তার স্থল সীমান্তে পাসপোর্ট নিয়ন্ত্রণ পুনঃস্থাপন করবে “অনিয়মিত অভিবাসন”, বার্লিন সরকার বলেছে

ডেনমার্ক, নেদারল্যান্ডস, বেলজিয়াম, লুক্সেমবার্গ, ফ্রান্স, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, চেক প্রজাতন্ত্র এবং পোল্যান্ডের সাথে জার্মানির 3,700 কিলোমিটার দীর্ঘ স্থল সীমান্ত রয়েছে। সকলেই ইইউ শেনজেন জোনের সদস্য।

“আমরা দৃঢ় পদক্ষেপের মাধ্যমে আমাদের অভ্যন্তরীণ নিরাপত্তা জোরদার করছি এবং অনিয়মিত অভিবাসনের বিরুদ্ধে আমাদের দৃঢ় অবস্থান অব্যাহত রাখছি,” স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফেসার সোমবার এই ব্যবস্থা ঘোষণা করার সময় বলেছিলেন।

“আমাদের দেশের মানুষকে এর থেকে রক্ষা করার জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করছি,” ফয়েসার যোগ করেন।

পাসপোর্ট নিয়ন্ত্রণ আগামী সোমবার শুরু হবে এবং বার্লিন দ্বারা নবায়ন না করা পর্যন্ত ছয় মাস স্থায়ী হবে। ফেসারের মতে, তারা ভিসা ছাড়াই জার্মানিতে প্রবেশকারী লোকদের বিরুদ্ধে দমন করা এবং হুমকি মোকাবেলা করার লক্ষ্য রাখে “ইসলামী সন্ত্রাসী গোষ্ঠী” এবং আন্তর্জাতিক সংগঠিত অপরাধ।

এর প্রতিক্রিয়ায় জার্মানি গত বছর পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, অস্ট্রিয়া এবং সুইজারল্যান্ডের সাথে সীমান্ত নিয়ন্ত্রণ বাড়ায়। “প্রথমবার আশ্রয়ের আবেদনে তীব্র বৃদ্ধি,” রাষ্ট্র সম্প্রচারকারী DW অনুযায়ী. এই নিয়ন্ত্রণগুলিও অস্থায়ী হিসাবে ঘোষণা করা হয়েছিল, তবে বারবার বাড়ানো হয়েছে।

গত মাসে সোলিংজেনে একটি বৈচিত্র্য উৎসবে ছুরিকাঘাতের ঘটনা, যখন তিনজন নিহত এবং আটজন আহত হয়েছিল, ইউরোপীয় ইউনিয়নের বাইরে থেকে ব্যাপক অভিবাসন নিয়ে জার্মানদের মধ্যে নতুন করে বিতর্কের জন্ম দিয়েছে৷ সন্দেহ26 বছর বয়সী একজন সিরিয়ান 2022 সালে আশ্রয় চেয়েছিলেন।

অভিবাসন বিরোধী দল অল্টারনেটিভ ফর জার্মানি (এএফডি) এবং সাহরা ওয়াগেনকনেক্ট অ্যালায়েন্স (বিএসডব্লিউ) গত সপ্তাহে থুরিংগিয়া এবং স্যাক্সনিতে রাজ্য নির্বাচনে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। ক্ষমতাসীন জোট – যার মধ্যে চ্যান্সেলর ওলাফ স্কোলজের সোশ্যাল ডেমোক্র্যাট রয়েছে – এই মাসের শেষের দিকে ব্র্যান্ডেনবার্গে আরেকটি কঠিন ভোটের মুখোমুখি হচ্ছে।

সরকার প্রধান বিরোধী দল, খ্রিস্টান ডেমোক্র্যাট (সিডিইউ) এবং খ্রিস্টান সোশ্যাল ইউনিয়ন (সিএসইউ) এর সাথে অভিবাসন মোকাবেলা করার বিষয়ে আলোচনা করবে।

সরকারী হিসেব অনুযায়ী অভিবাসীরা জার্মানির জনসংখ্যার প্রায় 18%। এর মধ্যে, প্রায় 40% দেশে 10 বছরেরও কম সময় ধরে বসবাস করছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক একসাথে স্কুলের রাতে ফিরে, বিবাহবিচ্ছেদ এখনও চলছে

জেনিফার লোপেজ এবং বেন অ্যাফ্লেক যখন তাদের বাচ্চাদের কথা আসে তখন তারা যথাসাধ্য চেষ্টা করছে… TMZ শিখেছে যে বিবাহবিচ্ছেদ পুরোদমে চলা সত্ত্বেও তারা...

Texans RB Cam Akers এবং আন্ডার-দ্য-রাডার প্লেয়াররা সপ্তাহ 3 এ দেখার জন্য

এনআরজি স্টেডিয়ামে লস অ্যাঞ্জেলেস র‌্যামসের বিপক্ষে প্রথম কোয়ার্টারে হিউস্টন টেক্সানরা ক্যাম অ্যাকারস (২২) বলের সাহায্যে রান করছে। বাধ্যতামূলক ক্রেডিট: Troy Taormina-Imagn Images ক্যাম...

Related Articles

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে...

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...