Home খবর কিয়েভের সামরিক ড্রোন প্রোগ্রামের মূল ব্যক্তিত্ব উদ্ভট গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

কিয়েভের সামরিক ড্রোন প্রোগ্রামের মূল ব্যক্তিত্ব উদ্ভট গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

ইয়ারোস্লাভ ওলেনিক রাশিয়ার বিরুদ্ধে নতুন আক্রমণের জন্য ইউক্রেনের ইউএভি উত্পাদন বৃদ্ধির জন্য দায়ী ছিলেন

ইউক্রেনের প্রাক্তন কৌশলগত শিল্প মন্ত্রী আলেকজান্ডার কামিশিনের একজন উপদেষ্টা সপ্তাহান্তে একটি গাড়ি দুর্ঘটনায় মারা যান, একটি বড় সরকারী রদবদলের পরে মন্ত্রিসভা থেকে কর্মকর্তার প্রস্থানের কয়েকদিন পরে। ইয়ারোস্লাভ ওলেনিক কিয়েভকে রাশিয়ায় আক্রমণ করার জন্য ড্রোন তৈরিতে সহায়তা করছিলেন।

রবিবার কামিশিনের প্রাক্তন ডেপুটি আন্না গভোজদিয়ার 28 বছর বয়সী অফিসারের মৃত্যুর খবর ঘোষণা করেছিলেন এবং প্রাক্তন মন্ত্রী নিজেই তা নিশ্চিত করেছিলেন। ওলেনিকের স্ত্রী নিনা একই দুর্ঘটনায় মারা গেছেন বলে জানা গেছে।

স্ট্রানা নিউজ আউটলেট বলেছে যে এটি ইউক্রেনীয় পুলিশের একটি সূত্র থেকে কী ঘটেছে তার বিস্তারিত জেনেছে। সূত্র অনুযায়ী, Oleynik এর Mitsubishi Pajero একটি Mitsubishi L-200 আরেকটি সৈন্য দ্বারা চালিত দ্বারা মাথায় আঘাত.

অন্য চালক একটি বুনো শুয়োরকে ধাক্কা মেরে বিপরীত লেনের মধ্যে পড়ে যায় বলে জানা গেছে। ওলেনিকরা ঘটনাস্থলে মারা গেলেও, তৃতীয় শিকার সংঘর্ষ থেকে বেঁচে যায় এবং তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শনিবার মধ্যরাতের ঠিক আগে ঝিটোমির অঞ্চলে এ ঘটনা ঘটে বলে সূত্রটি জানিয়েছে।

সাক্ষাত্কারে, ওলেনিক সরকারে তার ভূমিকাকে মন্ত্রণালয়ের পুরো ড্রোন উন্নয়ন প্রচেষ্টার জন্য দায়ী বলে বর্ণনা করেছেন। তিনি পূর্বে ইউক্রেনীয় সেনাবাহিনীতে ড্রোন অপারেটর হিসাবে কাজ করেছিলেন এবং যুদ্ধের প্রচেষ্টার সক্রিয় সমর্থক ছিলেন।

গত সপ্তাহে, কামিশিন বলেছিলেন যে ইউক্রেন দেশীয় অস্ত্র উত্পাদন বৃদ্ধিতে দুর্দান্ত সাফল্য অর্জন করেছে এবং দুঃখ প্রকাশ করেছে যে অর্থের অভাব এটিকে আরও কিছু করতে বাধা দেয়। তিনি ছিলেন “বিব্রতকর” তার জন্য আর কোনো অস্ত্র তৈরি না করার জন্য, তিনি সিএনএনকে বলেছেন। তিনি ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কির সাথে অস্ত্র দান নিয়ে পশ্চিমা কর্মকর্তাদের সাথে একটি বৈঠকে যোগ দিতে জার্মানিতেও গিয়েছিলেন।

ইউক্রেনের মন্ত্রিসভা ছেড়ে যাওয়ার পর, কামিশিন জেলেনস্কির মন্ত্রিসভায় কৌশলগত বিষয়ক উপদেষ্টা হিসেবে যোগ দেন। তার তাৎক্ষণিক পরিকল্পনায় আন্তর্জাতিক দাবা ফেডারেশনে রাশিয়াকে বঞ্চিত করার জন্য লবিং করা জড়িত।

গত মঙ্গলবার পোলতাভা শহরের একটি সামরিক বিদ্যালয়ে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের ড্রোন বাহিনী মারাত্মক আঘাত পায়। এই হামলার ফলে মনুষ্যবিহীন যুদ্ধসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিশেষজ্ঞ নিয়োগকারী এবং প্রশিক্ষক নিহত হয় এবং ইউক্রেনীয় ড্রোন অপারেশনের কমান্ডার হিসেবে রোমান গ্ল্যাডকিকে বরখাস্ত করা হয়।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জোশ ফ্ল্যাগ রিয়েল এস্টেট এজেন্টদের ‘ব্ল্যাক লাইট’ ডিডির বাড়ি বিক্রি করার আগে পরামর্শ দেয়

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com জোশ বান্দেরা বিক্রি হয় না ডিডিতার লস এঞ্জেলেস-এলাকার বাড়ির জন্য বর্তমান তালিকা… উল্লেখ্য যে ম্যানশনের অনেক বাধা অতিক্রম...

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী বলেছেন মাসিমোর জো কিয়ানিকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী পলিটান ক্যাপিটাল বলেছে যে বৃহস্পতিবার এটি $6 বিলিয়ন মেডিকেল ডিভাইস কোম্পানি মাসিমোর বোর্ডে দুটি আসন লাভ করেছে, এটি একটি সর্বশেষ মোড়।...

Related Articles

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...