Home খবর ভক্সওয়াগেন আগের মতো ‘চালিয়ে যেতে পারে না’ – সিইও – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ভক্সওয়াগেন আগের মতো ‘চালিয়ে যেতে পারে না’ – সিইও – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

জার্মান মিডিয়া অনুসারে, গ্রুপ বস অলিভার ব্লুম “গুরুতর” অর্থনৈতিক পরিস্থিতির উল্লেখ করে চাকরি ছাঁটাইকে রক্ষা করেছেন

ভক্সওয়াগেন গ্রুপের পরিস্থিতি উদ্বেগজনক এবং জার্মান কার জায়ান্টের বেঁচে থাকার জন্য বড় ধরনের পরিবর্তন প্রয়োজন, কোম্পানির সিইও অলিভার ব্লুম বিল্ড সংবাদপত্রকে বলেছেন।

বিবৃতিটি এই মাসের শুরুতে একটি ঘোষণা অনুসরণ করে যে ইউরোপীয় ইউনিয়নের বৃহত্তম গাড়ি নির্মাতা খরচ কমানোর উদ্যোগের অংশ হিসাবে জার্মানিতে কমপক্ষে দুটি উদ্ভিদ বন্ধ করতে পারে। সম্ভাব্য বন্ধ গাড়ি প্রস্তুতকারকের প্রায় 90 বছরের ইতিহাসে প্রথম হবে।

রবিবার ট্যাবলয়েডের সাথে একটি সাক্ষাত্কারে, ব্লুম ভক্সওয়াগেনে বড় আকারের কাটছাঁটের পরিকল্পনার পক্ষে। বর্তমান অর্থনৈতিক অবস্থা হচ্ছে “এত গুরুতর যে আমরা আমাদের মতো চালিয়ে যেতে পারি না”, সিইও স্বীকার করেছেন।

এক বছর আগের একই সময়ের তুলনায় 2024 সালের প্রথম প্রান্তিকে অটোমেকারের অপারেটিং মুনাফা 20% কমেছে। গত বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে মুনাফা আরও ২.৪% কমেছে।

চাকরি কমিয়ে দিলে ভক্সওয়াগেন €4 বিলিয়ন ($4.25 বিলিয়ন) সাশ্রয় করবে। কাউন্সিল কাজ করছিল “অতিরিক্ত ব্যবস্থা” গাড়ির বিক্রয় হ্রাস থেকে বাঁচতে, ব্লুম যোগ করেছেন। জার্মানিতে ভক্সওয়াগেনের প্রায় 120,000 কর্মী রয়েছে৷

ব্লুমের মতে, ইউরোপীয় গাড়ি শিল্পের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ চার বছর আগে মহামারী থেকে উদ্ভূত হয়েছিল এবং বাজারে এশিয়ান প্রতিযোগীদের প্রবেশ।

“পাই ছোট হয়ে আসছে এবং আমাদের টেবিলে আরও অতিথি আছে”, অডি, বেন্টলে, ল্যাম্বরগিনি, সিট, স্কোডা, পোর্শে, স্ক্যানিয়া এবং ডুকাটির মতো গাড়ি, ট্রাক এবং মোটরসাইকেল ব্র্যান্ডের মালিক গ্রুপের প্রধান নির্বাহী বলেন।

ইইউ চীনা বৈদ্যুতিক যানবাহন (EV) নির্মাতাদের জন্য বৃহত্তম বিদেশী বাজার হয়ে উঠেছে। সাম্প্রতিক গবেষণা অনুসারে, চীনা বৈদ্যুতিক গাড়ির ইইউ আমদানির মূল্য 2020 সালে মাত্র $1.6 বিলিয়ন থেকে 2023 সালে বেড়ে $11.5 বিলিয়ন হয়েছে, যা ব্লকের সমস্ত ইভি আমদানির 37% জন্য দায়ী।

ভক্সওয়াগেনের পরিকল্পিত কাটের সমালোচকরা উল্লেখ করেছেন যে গ্রুপটি জুন মাসে 2023 অর্থবছরের জন্য তার শেয়ারহোল্ডারদের €4.5 বিলিয়ন প্রদান করেছে। বাম দলের সভাপতি জ্যানিন উইসলার গত সপ্তাহে রেইনিশে পোস্ট পত্রিকাকে বলেছিলেন যে এটি ছিল “অবিশ্বাস্যভাবে ঘৃণ্য” যে ভক্সওয়াগেন লভ্যাংশে এত পরিমাণ অর্থ প্রদান করতে পেরেছে এবং এখন দাবি করছে যে এটি কারখানা বন্ধ এবং চাকরির ক্ষতি এড়াতে পারে না।

“যদি VW-এর সত্যিই এত জরুরিভাবে অর্থের প্রয়োজন হয়, তাহলে প্রধান শেয়ারহোল্ডারদের… এই €4.5 বিলিয়ন দিতে হবে,” বলেছেন সমাজতান্ত্রিক রাজনীতিবিদ।

সরকারী পরিসংখ্যান অনুসারে জার্মান অর্থনীতি এই বছরের দ্বিতীয় প্রান্তিকে সংকুচিত হয়েছে। রয়টার্স গত সপ্তাহে রিপোর্ট করেছে, মূলত স্বয়ংচালিত খাতে দুর্বল কার্যকলাপের কারণে জুলাই মাসে দেশের শিল্প উৎপাদন প্রত্যাশার চেয়ে বেশি কমেছে। মন্দার কারণে ইউরোপের বৃহত্তম অর্থনীতি তৃতীয় ত্রৈমাসিকে আবার সংকুচিত হতে পারে এবং গত বছরের শেষে একটি ভোগান্তির পরে আরেকটি মন্দায় প্রবেশ করতে পারে বলে আশঙ্কা তৈরি করেছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জোশ ফ্ল্যাগ রিয়েল এস্টেট এজেন্টদের ‘ব্ল্যাক লাইট’ ডিডির বাড়ি বিক্রি করার আগে পরামর্শ দেয়

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZ.com জোশ বান্দেরা বিক্রি হয় না ডিডিতার লস এঞ্জেলেস-এলাকার বাড়ির জন্য বর্তমান তালিকা… উল্লেখ্য যে ম্যানশনের অনেক বাধা অতিক্রম...

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী বলেছেন মাসিমোর জো কিয়ানিকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়েছে

অ্যাক্টিভিস্ট বিনিয়োগকারী পলিটান ক্যাপিটাল বলেছে যে বৃহস্পতিবার এটি $6 বিলিয়ন মেডিকেল ডিভাইস কোম্পানি মাসিমোর বোর্ডে দুটি আসন লাভ করেছে, এটি একটি সর্বশেষ মোড়।...

Related Articles

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...