Home খবর কারেন্সি স্ট্র্যাটেজিস্ট বলেছেন, ক্যারি ট্রেডের উন্মোচন আগস্টের বিশৃঙ্খলার প্রতিলিপি করতে পারে
খবর

কারেন্সি স্ট্র্যাটেজিস্ট বলেছেন, ক্যারি ট্রেডের উন্মোচন আগস্টের বিশৃঙ্খলার প্রতিলিপি করতে পারে

Share
Share

ব্যাংক অফ জাপান তার দুই দিনের বৈঠকের শেষে সুদের হার স্থির রাখবে বলে আশা করা হচ্ছে, যা 14 জুন, 2024-এ শেষ হবে৷ এখানে, টোকিওতে BOJ সদর দফতরে জাপানি পতাকা উড়বে৷

কাজুহিরো নোগি | এএফপি | গেটি ইমেজ

বিকে অ্যাসেট ম্যানেজমেন্টের ফরেক্স কৌশলের ব্যবস্থাপনা পরিচালক ক্যাথি লিয়েনের মতে, ইয়েন ক্যারি ট্রেড রিভার্সাল সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে, আরেকটি বড় বিক্রির ঝুঁকি তৈরি করবে।

CNBC এর সাথে কথা বলছেন, “Squawk বক্স এশিয়া“সোমবার, লিয়েন ভবিষ্যদ্বাণী করেছিলেন যে মার্কিন যুক্তরাষ্ট্রে নিম্নগামী প্রবণতা এবং ডলারের ফলন জাপানি ইয়েনকে বাড়িয়ে তুলবে।

“আমাদের ঝুঁকি এড়ানোর একটি জলবায়ু রয়েছে, যা আমরা ইতিমধ্যেই আর্থিক বাজারে দেখতে পাচ্ছি, এবং এর ফলে আমরা ইতিমধ্যেই দেখেছি এমন বহন বাণিজ্যের অব্যাহত অস্বস্তিকর দিকে নিয়ে যাবে,” লিয়েন বলেন, ইয়েন ব্যবসায়ীরা স্টকের দাম দেখবে এবং অনুসরণ করবে। তাদের টিপস। সেপ্টেম্বর সাধারণত স্টকের জন্য একটি অস্থির মাস প্রতিনিধিত্ব করে।

“সম্ভবত এটি আরও বেশি আক্রমণাত্মক বিপরীত হবে যা আমরা আগস্টে দেখেছিলাম যদি আমাদের স্টকগুলিতে উল্লেখযোগ্য বিক্রয় বন্ধ থাকে,” তিনি বলেছিলেন।

ক্যারি ট্রেড হল এমন অভ্যাস যেখানে বিনিয়োগকারীরা কম সুদের হার সহ একটি মুদ্রায় ধার নেয় এবং তারপর সেই লাভগুলিকে অন্য কোথাও উচ্চ-ফলনশীল সম্পদে পুনঃবিনিয়োগ করে।

ইয়েন ক্যারি ট্রেডের ক্রমাগত বিপরীতের কারণে সেপ্টেম্বরে আক্রমনাত্মক ইক্যুইটি বিক্রয়-অফের সময়কাল হতে পারে

“আমি মনে করি সেখানে আমিএখনও অনেক কিছু আছে যা পূর্বাবস্থায় ফেরানো যায়বিশেষ করে যদি আপনি দেখেন যে ইয়েনের মূল্য কতটা কম। এটি পরের বছর বা দুই বছরের জন্য মূল্যায়ন পরিবর্তন করবে। এটির পার্শ্বপ্রতিক্রিয়া হতে চলেছে,” টিডি সিকিউরিটিজের গ্লোবাল স্ট্র্যাটেজির প্রধান রিচার্ড কেলি সিএনবিসিকে বলেছেন “স্কোয়াক বক্স ইউরোপ“গত মাসে।

জাপানি ইয়েন এর মধ্যে একটি হয়ে উঠেছে বৃহত্তম বহন ব্যবসা বিশ্ব দেখেছে, ব্যাংক অফ জাপানের নেতিবাচক সুদের হার তার সমকক্ষদের তুলনায় ইয়েনকে যথেষ্ট দুর্বল রেখেছে।

এই বহন বাণিজ্য আগস্টে উন্মোচিত হতে শুরু করে, যখন BOJ তার সুদের হার বাড়িয়ে দেয়, একটি ট্রিগার করে ইয়েনের শক্তিশালীকরণ এবং একটি নাটকীয় লিকুইডেশন বিশ্ববাজারে।

টানা চার দিন শক্তিশালী হওয়ার পর, ইয়েন ডলারের বিপরীতে 0.38% দুর্বল হয়ে 141.9 এ বাণিজ্য করে।

কিছু বিশ্লেষক আগস্টের পরাজয়ের পরে অনুমান করেছেন যে ইয়েনের বহন বাণিজ্য মোট $4 ট্রিলিয়ন হতে পারে, অনুযায়ী রয়টার্স.

যদিও বাজারগুলি বিক্রি-অফের পরে দ্রুত লোকসান কমিয়েছে, লিয়েন সতর্ক করেছিলেন যে এই ঘটনার পুনরাবৃত্তি হওয়ার ঝুঁকি রয়েছে কারণ বিনিয়োগকারীরা স্টকের দামের উপর নজর রাখে এবং মার্কিন অর্থনীতি ক্রমবর্ধমান হেডওয়াইন্ডের মুখোমুখি হয়।

শুক্রবার S&P 500 রেকর্ড করে ওয়াল স্ট্রিট সূচক কমেছে সবচেয়ে খারাপ সপ্তাহ মার্চ 2023 থেকে, আগস্টে একটি দুর্বল চাকরির প্রতিবেদনের পরে।

“আমি বিশ্বাস করি এই মাসে বেশ আক্রমনাত্মক স্টক বিক্রির কিছু সময় থাকতে পারে, বিশেষ করে মার্কিন অর্থনীতি যে দিকে যাচ্ছে সেদিকে এই কেন্দ্রীয় ব্যাংকারদের অনেকেরই ভয়,” লিয়েন বলেছেন।

জাপান থেকে নিক্কেই 225 ছিল নেতৃস্থানীয় ক্ষতি সোমবার এশিয়ায় দেশটির দ্বিতীয় ত্রৈমাসিকের জিডিপি বিশ্লেষকদের প্রত্যাশার কম হওয়ার পর।

যাইহোক, দুর্বল জিডিপি প্রবৃদ্ধি আরও হার বাড়াতে BOJ এর বিকল্পগুলিকে বাধা দিতে পারে।

—সিএনবিসির স্যাম মেরেডিথ এই প্রতিবেদনে অবদান রেখেছেন.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রকেটের মালিক হিউস্টনে ডব্লিউএনবিএ দলের সম্প্রসারণের দিকে নজর রেখেছেন

জানুয়ারী 20, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; হিউস্টন রকেটের মালিক টিলম্যান ফার্টিটা টয়োটা সেন্টারে ইউটা জ্যাজের বিরুদ্ধে খেলা চলাকালীন কোর্টে হাঁটছেন। বাধ্যতামূলক ক্রেডিট:...

সাবাথন সম্প্রচারের সময় ফাজে ক্ল্যান আক্রমণ করেছে, পুলিশ বলছে 911 কলার মিথ্যাভাবে হত্যার দাবি করেছে

ভিডিও সামগ্রী চালান TMZSports.com বিখ্যাত ই-স্পোর্টস সংস্থা FaZe Clan-এর বেশ কয়েকজন সদস্য বৃহস্পতিবার swatting-এর সর্বশেষ শিকার হয়েছেন… যখন পুলিশ অফিসাররা একটি ডাবল খুনের...

Related Articles

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...