Home ব্যবসা ইউকে সরকার আবাসন লট সরবরাহ করতে লয়েডস এবং ব্যারাটের সাথে দল বেঁধেছে
ব্যবসা

ইউকে সরকার আবাসন লট সরবরাহ করতে লয়েডস এবং ব্যারাটের সাথে দল বেঁধেছে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

লয়েডস ব্যাংকিং গ্রুপ এবং ব্যারাট হাজার হাজার বাড়ি নির্মাণের জন্য বড় আকারের প্রকল্পের পরিকল্পনা করার জন্য সরকারি আবাসন সংস্থা হোমস ইংল্যান্ডের সাথে একটি নতুন অংশীদারিত্ব গঠন করেছে।

প্রতিটি সংস্থা তৈরি অংশীদারিত্ব চালু করার জন্য £50 মিলিয়ন বীজ তহবিল প্রদান করবে, যা “প্রধান ব্রাউনফিল্ড উন্নয়ন” এবং “নতুন বাগান গ্রাম-শৈলী সম্প্রদায়” এর মতো বড় আবাসন প্রকল্পগুলি তত্ত্বাবধান করবে।

আবাসন মন্ত্রী ম্যাথিউ পেনিকুক সোমবার বলেছেন: “আজ ঘোষিত ঐতিহাসিক নতুন অংশীদারিত্ব পুরো দেশে ব্যাপক, আরও আকর্ষণীয় এবং টেকসই স্থানগুলির উন্নয়নের মাধ্যমে আবাসন সরবরাহ বৃদ্ধি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি চালনা করার জন্য আমাদের প্রতিশ্রুতিকে সমর্থন করবে।”

নতুন লেবার সরকার করেছে ঘর নির্মাণ একটি অগ্রাধিকার, পাঁচ বছরের মধ্যে 1.5 মিলিয়ন নতুন বাড়িতে সরবরাহ বাড়ানোর প্রতিশ্রুতি – প্রায় অর্ধ শতাব্দীতে উৎপাদনের একটি স্তর পৌঁছায়নি।

এই পরিকল্পনাগুলির অংশ হিসাবে, সরকার ইতিমধ্যেই একটি টাস্ক ফোর্স চালু করেছে যা বিদ্যমান বৃহৎ আকারের উন্নয়নে বাড়ি সরবরাহকে ত্বরান্বিত করার লক্ষ্যে, যা এটি অনুসারে, “পঙ্গু হয়ে গেছে”।

এটি বিবিসির প্রাক্তন চেয়ারম্যান স্যার মাইকেল লিয়ন্স এবং অর্থনীতিবিদ ডেম কেট বার্কারকে অন্তত 10,000 বাড়ির বেশ কয়েকটি “নতুন শহর” এর জন্য উপযুক্ত অবস্থানের তালিকা খুঁজে বের করার জন্য একটি কমিটির নেতৃত্ব দেওয়ার জন্য নিযুক্ত করেছে।

মেড পার্টনারশিপ ইঙ্গিত দেয় যে এটি এই স্কেলের প্রকল্পগুলির জন্য উন্মুক্ত ছিল, বলে যে এটি “1,000 থেকে 10,000-এর বেশি বাড়িগুলির একটি সংখ্যক বৃহৎ মাপের আবাসিক উন্নয়ন” এর উন্নয়নে নেতৃত্ব দেবে৷

যুক্তরাজ্যের অন্যতম বড় হাউসবিল্ডার, ব্যারাটের প্রধান নির্বাহী ডেভিড থমাস বলেছেন যে আগামী দুই দশকে লক্ষাধিক নতুন বাড়ি সরবরাহ করতে, “আমাদের আরও বড় আকারের উন্নয়নগুলি সরবরাহ করতে হবে… আমরা একজন মাস্টার ডেভেলপার তৈরি করছি যে পরিকাঠামো পরিচালনা করুন এবং স্কেল সরবরাহের জন্য প্রয়োজনীয় স্থান তৈরি করুন।”

নতুন উদ্যোগের নেতৃত্বে থাকবেন স্টিফেন কিনসেলা, ব্যারাট গ্রুপের বড় প্রকল্পের পরিচালক।

মাস্টার ডেভেলপাররা সাধারণত বৃহৎ উন্নয়নের জন্য জমি খুঁজে বের করে একত্রিত করে এবং পরিকল্পনা ও অবকাঠামোর নিয়ন্ত্রণ নেয়—স্কুল ও রাস্তা নির্মাণ থেকে শুরু করে স্থানীয় কর্মসংস্থান কৌশল এবং কমিউনিটি গ্রুপ তৈরি করে। তারা উন্নয়নের মধ্যে বিভিন্ন বাড়ির নির্মাতাদের জমির পার্সেল প্রদান করে।

আরবিসি বিশ্লেষক অ্যান্টনি কডলিং বলেছেন যে উন্নয়নটি 2028-29 সালের আগে কোনও বাড়ি সম্পূর্ণ করার সম্ভাবনা নেই, “যা পরিকল্পনা প্রক্রিয়ার মাধ্যমে বড় সাইটগুলি সন্ধান, প্রস্তুতি এবং নেওয়ার জটিলতা এবং চ্যালেঞ্জগুলিকে হাইলাইট করে।”

ওয়েলকাম ট্রাস্টের মালিকানাধীন হাউসবিল্ডার আরবান অ্যান্ড সিভিক, এক ডজনেরও বেশি সাইটের একটি পোর্টফোলিও তৈরি করেছে, মোট 33,000টি অনুমোদিত বাড়ি।

এই পদক্ষেপ লয়েডসকে উৎসাহিত করেছে আবাসন খাতে প্রতিশ্রুতি. সিট্রা লিভিং ব্র্যান্ডের অধীনে 2021 সালে উচ্চ রাস্তার ঋণদাতা প্রথমে একটি ব্যক্তিগত বাড়িওয়ালা হওয়ার পরিকল্পনা ঘোষণা করেছিল। ব্যাংক, যা হ্যালিফ্যাক্স এবং স্কটিশ বিধবাদেরও মালিক, একটি £4bn কৌশলগত ওভারহল অনুসরণ করছে যা ঐতিহ্যবাহী খুচরা ব্যাঙ্কিংয়ের বাইরে তার আয়ের প্রবাহকে বৈচিত্র্যময় করার লক্ষ্য রাখে।

নির্বাহী চেয়ারম্যান চার্লি নান, যিনি জুলাই মাসে হাউজিং এক্সিকিউটিভ এবং নীতিনির্ধারকদের সাথে একটি সামাজিক হাউজিং ফোরামের হোস্ট করেছিলেন, তিনি এই বছরের শুরুতে তার কিছু ডেটা সেন্টার এবং অফিসকে সামাজিক হাউজিং-এ রূপান্তর করার পরিকল্পনার কথাও ঘোষণা করেছিলেন, প্রথম উন্নয়নের সাথে Pudsey, ওয়েস্ট ইয়র্কশায়ারে। সিট্রা লিভিং-এর সারা ইউকে জুড়ে প্রায় 2,000 বাড়ির একটি পোর্টফোলিও রয়েছে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইইউ গাড়ি নির্মাতারা কঠোর নির্গমন নিয়ম বিলম্বিত করার জন্য ব্রাসেলসকে চাপ দেয়

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন বৈদ্যুতিক যানবাহন myFT ডাইজেস্ট — সরাসরি আপনার ইনবক্সে বিতরণ করা হয়েছে। ইউরোপীয় গাড়ি নির্মাতারা...

মার্কিন র‌্যাপ মোগল শন ‘ডিডি’ কম্বস র্যাকেটিয়ারিং এবং যৌন পাচারের অভিযোগে জামিন অস্বীকার করেছেন

সুপারস্টার প্রযোজক এবং ব্যবসায়ী শন “ডিডি” কম্বস কারাগারে থাকবেন যখন একজন বিচারক মঙ্গলবার বন্ডে তার মুক্তি প্রত্যাখ্যান করেছিলেন, যৌন পাচার এবং র‌্যাকেটিয়ারিং ষড়যন্ত্রের...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...