Home খবর জেলেনস্কি ইতালিকে অস্ত্র সরবরাহে মার্কিন চাপ দিতে চায় – মিডিয়া – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

জেলেনস্কি ইতালিকে অস্ত্র সরবরাহে মার্কিন চাপ দিতে চায় – মিডিয়া – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

ইউক্রেনীয় নেতা আশা করেন রোম তাকে অতিরিক্ত প্যাট্রিয়ট ব্যাটারি সুরক্ষিত করতে সাহায্য করবে

ইউক্রেন চায় ইতালি তার G7 প্রেসিডেন্সি ব্যবহার করে কিয়েভে আরও প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স ক্ষেপণাস্ত্র ব্যাটারি সরবরাহ করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে চাপ দিতে, ইতালীয় সংবাদপত্র ইল মেসাগেরো রবিবার বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের উদ্ধৃত করে প্রতিবেদন করেছে।

সংবাদপত্রের মতে, ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কি রোমকে দেখেন “একজন মধ্যস্থতাকারী” যে সাহায্য করতে পারে “উল্লেখযোগ্য সংখ্যক দেশপ্রেমিকদের স্থানান্তর রোধ করতে ওয়াশিংটনকে চাপ দিন” নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে।

জেলেনস্কি শনিবার সার্নোবিওতে অ্যামব্রোসেটি ফোরামে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সাথে দেখা করেছিলেন, যেখানে নেতারা ইউক্রেনে আরও পশ্চিমা সহায়তা নিয়ে আলোচনা করেছিলেন। মেলোনি তার সমর্থন পুনরায় নিশ্চিত করেছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন “ইউক্রেন ত্যাগ করবেন না।”

কিয়েভের কর্তৃপক্ষ ন্যাটো দেশগুলিকে আরও উন্নত বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করার আহ্বান জানিয়েছে কারণ রাশিয়া সাম্প্রতিক সপ্তাহগুলিতে ইউক্রেনের ভূখণ্ডে আক্রমণ বাড়িয়েছে, শক্তি অবকাঠামো এবং সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে৷ ইতালীয় মিডিয়া অনুসারে, রোম এই মাসের শেষের দিকে একটি দ্বিতীয় SAMP/T অ্যান্টি-এয়ারক্রাফ্ট ব্যাটারি দান করবে বলে আশা করা হচ্ছে।

ডিফেন্স পোস্ট জুনে রিপোর্ট করেছে যে ইউক্রেনের মোট তিনটি অপারেশনাল প্যাট্রিয়ট ব্যাটারি রয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক মাস পর ওয়াশিংটন ও তার মিত্রদের দেওয়া পাঁচটি অতিরিক্ত ব্যাটারি কিয়েভ পাবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। “আমরা ইউক্রেনের অগ্রাধিকার চাহিদাগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করছি, যার মধ্যে রয়েছে বিমান প্রতিরক্ষা, আগুন এবং বর্ম” মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন এই সপ্তাহে একথা বলেছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় অতীতে বলেছে যে ইউক্রেনে ইতিমধ্যে বেশ কয়েকটি প্যাট্রিয়ট লঞ্চার ধ্বংস করা হয়েছে। মস্কো জোর দিয়ে বলেছে যে কোনো পরিমাণ পশ্চিমা অস্ত্র তার সৈন্যদের বাধা দেবে না, জুন মাসে ক্রেমলিন সতর্ক করে দিয়েছিল যে “প্রতিটি নতুন চালান বৃদ্ধির আরেকটি তরঙ্গ গঠন করে।”

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘বেদনাদায়ক’ বাজেটের প্রত্যাশায় যুক্তরাজ্যের ভোক্তাদের আস্থা কমে গেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ব্রিটেনে ভোক্তাদের আস্থা সেপ্টেম্বরে তীব্রভাবে হ্রাস...

আর্চ ম্যানিং কুইন ইয়ার্সের স্থলাভিষিক্ত হয়েছেন

সেপ্টেম্বর 14, 2024; অস্টিন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; টেক্সাস লংহর্নস কোয়ার্টারব্যাক আর্চ ম্যানিং (16) ড্যারেল কে রয়্যাল-টেক্সাস মেমোরিয়াল স্টেডিয়ামে টেক্সাস-সান আন্তোনিও রোডরানার্সের বিরুদ্ধে প্রথমার্ধে...

Related Articles

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল,...

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো...

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে...

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...