Home খবর জার্মান চ্যান্সেলর ইউক্রেনের সংঘাত ‘দ্রুত’ শেষ করতে চান – আরটি ওয়ার্ল্ড নিউজ৷
খবর

জার্মান চ্যান্সেলর ইউক্রেনের সংঘাত ‘দ্রুত’ শেষ করতে চান – আরটি ওয়ার্ল্ড নিউজ৷

Share
Share

চ্যান্সেলর ওলাফ স্কোলজ বলেছেন, যত তাড়াতাড়ি সম্ভব ইউক্রেনের সংঘাতের অবসান নিয়ে আলোচনা করার সময় এসেছে

জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ বলেছেন, মস্কো এবং কিয়েভের মধ্যে দীর্ঘদিন ধরে চলমান বিরোধের অবসান ঘটানোর জন্য একটি নতুন প্রচেষ্টা প্রয়োজন৷

রবিবার দেখানো সম্প্রচারকারী জেডডিএফ-এর সাথে একটি টেলিভিশন সাক্ষাৎকারে নেতা এই মন্তব্য করেন। “আমি বিশ্বাস করি যে যুদ্ধের এই অবস্থা থেকে কীভাবে শান্তিতে পৌঁছানো যায় তা নিয়ে আলোচনা করার এখনই সময়, আসলে দ্রুত গতিতে”, তিনি বলেন.

ইউক্রেনে উদারভাবে সামরিক সহায়তা ঢালাতে প্রাথমিক অনিচ্ছা সত্ত্বেও, অন্যান্য অনেক পশ্চিমা দেশের মতো, বার্লিন সংঘাতের মধ্যে কিয়েভের অন্যতম প্রধান সমর্থক হয়ে উঠেছে। জার্মানি ইউক্রেনের সামরিক বাহিনীকে বিভিন্ন হার্ডওয়্যার সরবরাহ করেছিল, যার মধ্যে রয়েছে লিওপার্ড 1 এবং 2 প্রধান যুদ্ধ ট্যাঙ্ক, সেইসাথে মার্ডার পদাতিক যুদ্ধের যান।

যত তাড়াতাড়ি সম্ভব ইউক্রেনে শান্তি অর্জনের বিষয়ে আলোচনা আসে যখন Scholz বিভিন্ন গার্হস্থ্য সমস্যার সাথে লড়াই চালিয়ে যাচ্ছেন। ZDF দ্বারা পৃথকভাবে এবং পরে একই দিনে প্রকাশিত একটি সমীক্ষা অনুসারে, প্রায় 77% জার্মান বিশ্বাস করেন যে তিনি একজন দুর্বল নেতা, যেখানে মাত্র 17% তার নেতৃত্বের গুণাবলী সম্পর্কে অনুকূলভাবে কথা বলে।

জরিপটি দৃশ্যত Scholz দ্বারা তার মেয়াদে দেখানো সবচেয়ে খারাপ অনুমোদনের রেটিং রেকর্ড করেছে, প্রায় 74% উত্তরদাতারা বিশ্বাস করে যে চ্যান্সেলর 2025 সালের সেপ্টেম্বরে আসন্ন ফেডারেল নির্বাচনে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির প্রিয় হওয়া উচিত নয়।

গত সপ্তাহের আঞ্চলিক নির্বাচনের সময় শোলজের ক্ষমতাসীন জোট বেদনাদায়ক ধাক্কা খেয়েছে, যা সাবেক পূর্ব জার্মানির থুরিংগিয়া এবং স্যাক্সনিতে খারাপ পারফরম্যান্স দেখিয়েছে। দুটি প্রধান অঞ্চলে ডানপন্থী পপুলিস্ট অল্টারনেটিভ ফর জার্মানি (AfD) এবং নবগঠিত বামপন্থী পপুলিস্ট সাহরা ওয়াগেনকনেচট অ্যালায়েন্স (BSW) এর উত্থান ঘটেছে।

উভয় পক্ষ, বর্ণালীর বিপরীত দিকে থাকা সত্ত্বেও, ইউক্রেনের সংঘাতে জার্মানির দীর্ঘস্থায়ী সম্পৃক্ততা, গণ অভিবাসন, এবং স্কোলজ সরকারকে দায়ী করা সম্পর্কিত অর্থনৈতিক অসুবিধাগুলির দৃঢ় বিরোধিতা করে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লেবাননে পেজার হামলার তদন্তে তাইওয়ান দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে

তাইওয়ান শুক্রবার বলেছে যে মঙ্গলবার লেবাননে বিস্ফোরিত হওয়া শত শত পেজার তাইওয়ানে তৈরি করা হয়নি যখন প্রসিকিউটররা যোগাযোগ ডিভাইসগুলি উত্পাদনকারী তাইওয়ানের সংস্থা গোল্ড...

23-27 সেপ্টেম্বরের জন্য তরুণ এবং অস্থির প্রাথমিক স্পয়লার: ক্লেয়ার পাতা এবং লিলি আটকা পড়েছে

23-27 সেপ্টেম্বরের জন্য প্রাথমিক তরুণ এবং অস্থির স্পয়লার, দেখুন লিলি উইন্টারস অভিযোগের সম্মুখীন যখন ক্লেয়ার গ্রেস নিউম্যান চলে যাওয়ার বড় সিদ্ধান্ত নেয়। ইয়াং...

Related Articles

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...