Home ব্যবসা শীর্ষ দালালরা বলছেন যে বীমাকারীদের ‘স্বেচ্ছাচারী’ ইউক্রেন বর্জন ত্যাগ করা উচিত
ব্যবসা

শীর্ষ দালালরা বলছেন যে বীমাকারীদের ‘স্বেচ্ছাচারী’ ইউক্রেন বর্জন ত্যাগ করা উচিত

Share
Share

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন

বিমাকারী এবং পুনর্বীমাকারীদের উচিত “স্বেচ্ছাচারী” বর্জন ত্যাগ করা যা ইউক্রেনকে নীতি থেকে বাদ দেয় এবং যুদ্ধ-বিধ্বস্ত দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারকে সমর্থন করার জন্য কভারেজ পুনরায় শুরু করে, বিশ্বের দুটি বৃহত্তম বীমা ব্রোকার বলেছেন।

নিউইয়র্কে তালিকাভুক্ত প্রতিদ্বন্দ্বী আওন এবং ম্যাক লেনান সোয়াম্প 2022 সালের ফেব্রুয়ারিতে রাশিয়ার পূর্ণ মাত্রায় আগ্রাসনের পর চালু করা খেলাপি ঋণ থেকে শুরু করে সম্পত্তির ক্ষতি পর্যন্ত সমস্ত কিছুকে কভার করার নীতিগুলি থেকে ইউক্রেনের কম্বল বাদ দেওয়া হয়েছে, “সারা দেশে ঝুঁকির বৈচিত্র্যকে উপেক্ষা করুন।”

একটি বিরল যৌথ আহ্বানে, তারা বীমা এবং পুনঃবীমা শিল্পের পুল পরিবর্তনের জন্য চাপ দিয়েছিল ইউক্রেন বেলারুশ এবং রাশিয়ার পাশাপাশি বিস্তৃত পুনর্বীমা চুক্তি থেকে বাদ দিয়ে, প্রাথমিক বীমা সরবরাহ সীমিত করে এবং কিইভের অর্থনৈতিক পুনরুদ্ধারকে “বাধা” করে।

বর্জনগুলি বীমাকারী এবং পুনর্বীমাকারী হিসাবে বাজারের মন্দার অংশ ছিল সমর্থিত রাশিয়ার আক্রমণের ফলে ধ্বংস হওয়া ভবন, গ্রাউন্ডেড প্লেন এবং অন্যান্য ক্ষতির জন্য বিলিয়ন ডলার ক্ষতির জন্য। কিন্তু কিয়েভ এবং পশ্চিমা মিত্রদের নেতারা বারবার তাদের অর্থনীতিকে এগিয়ে নিতে এবং যুদ্ধ-পরবর্তী পুনর্গঠনের জন্য যে বিপুল বিনিয়োগের প্রয়োজন হবে তা সক্ষম করার জন্য বীমা খাতের গুরুত্ব তুলে ধরেছেন।

মার্শ ম্যাকলেনানের প্রধান নির্বাহী জন ডয়েল বলেছেন, গ্রুপগুলি বিশ্ববীমা শিল্পকে আহ্বান জানাচ্ছে – যা মোনাকোতে তার বার্ষিক রেন্ডেজ-ভৌস সম্মেলনের জন্য জড়ো হচ্ছে – “ইউক্রেনের জন্য কম্বল বর্জনের অবসান” এবং বিশ্বব্যাপী বিনিয়োগ আকৃষ্ট করতে দেশটিকে সমর্থন করার জন্য।

Aon-এর প্রধান নির্বাহী গ্রেগ কেস বলেন, বীমাকারীদের অবশ্যই “শক্তিশালী করার জন্য কাজ” করতে হবে যা ইতিমধ্যেই উন্নয়নে রয়েছে, যোগ করেছেন: “ইউক্রেনের স্বাস্থ্যসেবা, শক্তি এবং কৃষি খাত পুনর্গঠনের জন্য বীমা মূলধন অপরিহার্য”।

বীমা দালালরা তাদের ক্লায়েন্টদের সম্পদ, সুপারট্যাঙ্কার থেকে ক্রেডিট লাইন পর্যন্ত, সম্ভাব্য ক্ষতির বিরুদ্ধে, একদল পৃথক বীমাকারীর সাথে সাধারণত কভারেজের একটি অংশ প্রদান করার জন্য বীমাকারীদের সাথে আলোচনা করে। Aon এবং Marsh-এরও বৃহৎ পুনঃবীমা ব্রোকারেজ অপারেশন রয়েছে যা প্রাথমিক বীমাকারীদের পুনর্বীমাকারীদের সাথে তাদের ঝুঁকি শেয়ার করতে সাহায্য করে।

ইউক্রেনের প্রায় সমস্ত রাজস্ব তার সশস্ত্র বাহিনীর জন্য বরাদ্দ করা হয়েছে এবং আপনার ঘাটতি ক্রমাগত বাড়তে থাকে, এর নেতারা বাণিজ্য এবং বিনিয়োগ বাড়ানোর উপায় হিসাবে বীমা প্রকল্পের দিকে তাকিয়ে থাকে।

উভয় সংস্থাই এমন প্রকল্পগুলির সাথে জড়িত যা কিছু বৈশ্বিক বীমাকারীকে ইউক্রেনের অর্থনীতির নির্দিষ্ট কিছু ক্ষেত্রে ফিরে আকৃষ্ট করতে চায়।

গত বছর মার্শ ম্যাকলেনান কিয়েভের সাথে চুক্তিতে পৌঁছেছে কৃষ্ণ সাগর বন্দর থেকে শস্য পরিবহনকারী জাহাজগুলিকে সাশ্রয়ী মূল্যের কভার প্রদান করতে। এ বছর আওন একটি স্কিম প্রকাশ করেছে একটি মার্কিন উন্নয়ন সংস্থার সাথে যার লক্ষ্য ছিল ইউক্রেনীয় কোম্পানিগুলিকে যুদ্ধের ঝুঁকি থেকে রক্ষা করা।

যাইহোক, ইউক্রেনে ঝুঁকি আন্ডাররাইট করার জন্য বীমাকারীদের মধ্যে বিস্তৃত ক্ষুধা ন্যূনতম রয়ে গেছে।

ইউক্রেনের অর্থনীতি 2022 সালে জিডিপিতে 29 শতাংশ পতন থেকে পুনরুদ্ধার করে 2023 সালে মাত্র 5 শতাংশের নিচে বৃদ্ধি পাবে। তবে জিডিপি প্রবৃদ্ধি প্রত্যাশিত ধীরে ধীরে 3.2 শতাংশ এই বছর, বিশ্বব্যাংক অনুযায়ী.

যৌথ বিবৃতিতে, আওন এবং মার্শ বলেছেন যে “ইউক্রেনের জন্য নির্বিচারে বর্জন দেশের বিভিন্ন ঝুঁকির মাত্রা সম্পর্কে বিভ্রান্তিতে অবদান রাখে,” মধ্য ও পশ্চিম অঞ্চলগুলিকে তুলে ধরে যেখানে যুদ্ধের ক্ষয়ক্ষতি অনেক কম।

কিয়েভে ইসোবেল কোশিউয়ের অতিরিক্ত প্রতিবেদন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

0-2 এনএফএল দলের জন্য বাস্তবতা পরীক্ষা: কে এখনও প্লেঅফ করতে পারে?

15 সেপ্টেম্বর, 2024; বাল্টিমোর, মেরিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র; M&T ব্যাংক স্টেডিয়ামে লাস ভেগাস রাইডারদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বাল্টিমোর রেভেনস কোয়ার্টারব্যাক লামার জ্যাকসন (8) রান করছেন।...

শাইন ফেডারেল গ্রেপ্তারের পরে তার জীবন এবং ক্যারিয়ার নষ্ট করার জন্য ডিডিকে দোষারোপ করেছেন

প্রাক্তন ব্যাড বয় রেকর্ডস র‌্যাপার এবং বর্তমান বেলিজিয়ান রাজনীতিবিদ লাজুক জড়ো হচ্ছে ডিডি টাইকুনকে গ্রেফতার করার পর কয়লার ওপরে — এবং তার আশা...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...