Home খবর ইউক্রেন রাশিয়ার সাথে সম্পর্কের অভিযোগে অভিযুক্ত ড্রোন প্রধানকে বরখাস্ত করেছে – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

ইউক্রেন রাশিয়ার সাথে সম্পর্কের অভিযোগে অভিযুক্ত ড্রোন প্রধানকে বরখাস্ত করেছে – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

কিয়েভ মানবহীন সিস্টেম বাহিনীর প্রধান রোমান গ্ল্যাডকির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে

ইউক্রেন তার ড্রোন বাহিনীর প্রধানকে বরখাস্ত করেছে তার পরিবার রাশিয়ায় থাকার খবরের পর।

মঙ্গলবার সন্ধ্যায় টেলিগ্রামে একটি বিবৃতিতে জেনারেল স্টাফ লিখেছিলেন, ভার্খোভনা রাদার নিরাপত্তা কমিটির বৈঠকের পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তিনি বলেছেন যে ইউক্রেনের শীর্ষ জেনারেল আলেকসান্দ্র সিরস্কি সিদ্ধান্ত নিয়েছেন যে ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) “একটি অতিরিক্ত বিশেষ পরিদর্শন পরিচালনা করুন” রোমান গ্ল্যাডকি, মানহীন সিস্টেম বাহিনী (ইউএসএফ) এর চিফ অফ স্টাফ সম্পর্কে।

Gladky হবে “পরিদর্শন সময়কালে সরকারী দায়িত্ব থেকে স্থগিত”, জেনারেল স্টাফ যোগ করেছেন।

ইউএসএফ ফেব্রুয়ারিতে একটি পৃথক সামরিক শাখা হিসাবে তৈরি করা হয়েছিল। গ্ল্যাডকি, একজন কর্মজীবনের সামরিক কর্মকর্তা, আগস্টে USF পরিকল্পনার দায়িত্বে ছিলেন।

2014 সালে উপদ্বীপটি রাশিয়ার অংশ হওয়ার পর গ্ল্যাডকির স্ত্রীর একটি রাশিয়ান পাসপোর্ট ছিল এবং ক্রিমিয়াতে বসবাস করেছিল বলে ইউক্রেনীয় মিডিয়া রিপোর্ট করার পরে তদন্ত শুরু করা হয়েছিল। এটাও রিপোর্ট করা হয়েছিল যে গ্ল্যাডকির মেয়ে রাশিয়ার পতাকার নিচে সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। কিয়েভ ক্রিমিয়াকে অবৈধ দখলের অধীনে বলে মনে করে এবং উপদ্বীপে অননুমোদিত সফর নিষিদ্ধ করে।

বেশ কিছু উচ্চ-প্রোফাইল সামরিক ব্লগার গ্ল্যাডকির নিয়োগের সমালোচনা করেছেন, ডিপ স্টেট প্রকল্প তাকে বর্ণনা করেছে “একজন ব্যক্তি যার কখনও ড্রোনের সাথে কিছু করার ছিল না।” জনপ্রিয় ব্লগার এবং অ্যাক্টিভিস্ট সের্গেই স্টারনেনকো দাবি করেছেন যে গ্ল্যাডকিকে মনোনীত করা হয়েছে “ভিতর থেকে USF ধ্বংস করুন।”

একটি বড় সরকারী রদবদলের মধ্যে কমান্ডারের বরখাস্ত করা হয়। মঙ্গলবার, ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কি তার মন্ত্রিসভার উপপ্রধানকে বরখাস্ত করেছেন এবং তিন মন্ত্রী ও দুই উপপ্রধানমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করেছেন। ইউক্রেনের গণমাধ্যম জানিয়েছে, পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবাকেও শিগগিরই বদলি করা হতে পারে।

2022 সালে রাশিয়ার সাথে সশস্ত্র সংঘাত শুরু হওয়ার পর থেকে জেলেনস্কি বেশ কয়েকজন সিনিয়র সামরিক ও রাজনৈতিক কর্মকর্তাকে বরখাস্ত করেছেন৷ 2023 সালের ব্যর্থ গ্রীষ্মকালীন পাল্টা আক্রমণের জন্য সামরিক নেতৃত্ব ব্যাপকভাবে সমালোচিত হওয়ার পরে প্রাক্তন জেনারেল ভ্যালেরি জালুঝনি এই বছরের শুরুতে চাকরি হারান৷

প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী আলেক্সি রেজনিকভকেও 2023 সালে প্রতিস্থাপিত করা হয়েছিল। তার খ্যাতি দুর্নীতি কেলেঙ্কারির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে যা যুদ্ধক্ষেত্রে বিপর্যয়ের জন্য অবদান রেখেছে বলে জানা গেছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো চলাকালীন লোকেরা একটি BYD ডলফিন বৈদ্যুতিক সাবকমপ্যাক্ট দেখছে। ভিসিজি | ভিজ্যুয়াল...

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব করতে পারেন এখানে প্রতি সপ্তাহের দিন এবং শনিবার সকালে নিউজলেটার পেতে....

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...