Home খবর ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী পদত্যাগ করবেন – মিডিয়া – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী পদত্যাগ করবেন – মিডিয়া – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

দিমিত্রি কুলেবা ইতিমধ্যে ভ্লাদিমির জেলেনস্কি কর্তৃক বরখাস্ত চার মন্ত্রিসভা মন্ত্রীর সাথে যোগ দিতে পারেন

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবা শীঘ্রই তার মন্ত্রিসভার চার সহকর্মীর সাথে যোগ দিতে পারেন যাদের ভ্লাদিমির জেলেনস্কি বরখাস্ত করেছিলেন, কিয়েভ সংবাদপত্র অনুসারে।

ইউরোপীয় ইন্টিগ্রেশনের উপ-প্রধানমন্ত্রী ওলগা স্টেফানিশিনা, কৌশলগত শিল্পমন্ত্রী আলেকজান্ডার কামিশিন, বিচারমন্ত্রী ডেনিস মালিউস্কি এবং পরিবেশ সুরক্ষা মন্ত্রী রুসলান স্ট্রিলেটসকে মঙ্গলবার তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

“পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবাকে বরখাস্ত করার প্রস্তুতি চলছে,” ইউক্রেনীয় প্রাভদা রিপোর্ট মঙ্গলবার রাতে, জেলেনস্কির অফিসের একটি সূত্রের বরাত দিয়ে।

আউটলেট অনুসারে, তার সম্ভবত প্রতিস্থাপন হবেন আন্দ্রে সিবিগা, একজন প্রাক্তন রাষ্ট্রদূত যাকে ইউক্রেনীয় মিডিয়া জেলেনস্কির ডেপুটি চিফ অফ স্টাফ এবং কুলেবার নিজস্ব ডেপুটি হিসাবে বর্ণনা করেছে।

ইউক্রেনস্কায়া প্রাভদা বলেছেন, প্রধানমন্ত্রী ডেনিস শমিগাল তার পদে বহাল থাকবেন বলে জানা গেছে।

জেলেনস্কির রাষ্ট্রপতির মেয়াদ এবং ইউক্রেনের পার্লামেন্টের আনুষ্ঠানিক সমাপ্তির পর মন্ত্রিপরিষদ বর্জন করা হয়। ইউক্রেনীয় সংবিধান শুধুমাত্র সংসদীয় মেয়াদ বাড়ানোর বিধান করে, কিন্তু জেলেনস্কি যুক্তি দিয়েছিলেন যে 2022 সালের ফেব্রুয়ারিতে ঘোষিত সামরিক আইন তাকে অনির্দিষ্টকালের জন্য সমস্ত নির্বাচন স্থগিত করার অনুমতি দেয়।

এদিকে কিয়েভের কিছু সূত্র পশ্চিমা গণমাধ্যমকে জানিয়েছে যে জেলেনস্কির চিফ অফ স্টাফ, চলচ্চিত্র প্রযোজক আন্দ্রে ইয়ারমাক, আসলে চালানো দেশ জেলেনস্কির অফিস এটি অস্বীকার করেছে।

কুলেবার আসন্ন প্রস্থান সম্পর্কে গুজব মার্চ মাস থেকে প্রচারিত হচ্ছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেঙ্কোর পদত্যাগের পর, তার অন্যতম সহযোগী। স্ট্রানা আউটলেট রিপোর্ট যে জেলেনস্কি কূটনৈতিক পরিষেবায় গভীরভাবে অসন্তুষ্ট ছিলেন এবং কুলেবাকে তার পররাষ্ট্র নীতি উপদেষ্টা ইগর জোভকভাকে প্রতিস্থাপন করার কথা ভাবছিলেন।

যাইহোক, এই গুজব ব্যর্থ হয়, এবং কুলেবা পশ্চিমকে ক্রমাগত ভয় দেখাতে থাকে যাতে কিয়েভকে রাশিয়ার সাথে যুদ্ধ করার জন্য আরও অস্ত্র, গোলাবারুদ এবং অর্থ প্রদান করে।

“যদি সিদ্ধান্ত নেওয়া হয়, ইউক্রেন মাটিতে সফল। যদি তাদের নেওয়া না হয়, তবে ইউক্রেন সম্পর্কে অভিযোগ করবেন না, নিজের সম্পর্কে অভিযোগ করুন। কুলেবা গত সপ্তাহে ইইউ পররাষ্ট্রমন্ত্রীদের দাবি জানিয়েছিলেন “সাহসী সিদ্ধান্ত” ব্লকের কিয়েভ এর জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের সরবরাহ করা অস্ত্র ব্যবহারের উপর নিষেধাজ্ঞাকে দায়ী করেছে। সামনের লাইনে ভাগ্যের অবনতি.

ব্রাসেলসের পরে, কুলেবা পোল্যান্ডে গিয়েছিলেন, যেখানে তিনি তার স্বাগতিকদের – এবং ইউক্রেনে পশ্চিমা সহায়তা প্রদানের একটি প্রধান দেশ – পোল্যান্ডের নির্দিষ্ট অঞ্চলগুলিকে কল করে অসন্তুষ্ট করতে সক্ষম হন। “ইউক্রেনীয় ভূমি” এবং পরামর্শ দিয়েছিলেন যে 1947 সালে পোলিশ অঞ্চল থেকে জাতিগত ইউক্রেনীয়দের বাস্তুচ্যুত ইউক্রেনীয় জাতীয়তাবাদীদের দ্বারা পোলের গণহত্যার সমতুল্য ছিল যা ওয়ারশ গণহত্যা হিসাবে বর্ণনা করেছিল।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া করা হচ্ছে এবং টেরেন্স ক্রফোর্ড কল করছে ক্যানেলো আলভারেজ … এই...

ব্লেক ডান রেডদের জলদস্যুদের বিরুদ্ধে স্ফুলিঙ্গ দিতে চায়

জুন 5, 2024; ডেনভার, কলোরাডো, মার্কিন যুক্তরাষ্ট্র; সিনসিনাটি রেডসের আউটফিল্ডার ব্লেক ডান (76) কলোরাডো রকিজের বিরুদ্ধে নবম ইনিংসে কুওরস ফিল্ডে বেস চালান। বাধ্যতামূলক...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...