Home খবর সর্বশেষ অ্যান্ড্রয়েড আপডেট টেক্সট-টু-স্পীচ, সার্কেল টু সার্চ, ভূমিকম্পের সতর্কতা এবং আরও অনেক কিছু উন্নত করে
খবর

সর্বশেষ অ্যান্ড্রয়েড আপডেট টেক্সট-টু-স্পীচ, সার্কেল টু সার্চ, ভূমিকম্পের সতর্কতা এবং আরও অনেক কিছু উন্নত করে

Share
Share

অ্যান্ড্রয়েড চালু করেছে পাঁচটি আপডেট মঙ্গলবার তার সর্বশেষ মোবাইল অপারেটিং সিস্টেম রিলিজের অংশ হিসেবে। Wear OS স্মার্টফোন, ট্যাবলেট এবং ঘড়ির জন্য উপলব্ধ, নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে চিত্রগুলির অডিও বর্ণনা, Chrome-এ ওয়েব পৃষ্ঠাগুলির জন্য পাঠ্য-টু-স্পীচ প্রযুক্তি এবং অন্যান্য জিনিসগুলির মধ্যে “সার্কেল টু সার্চ” এর সাথে সঙ্গীত অনুসন্ধান করার ক্ষমতা।

প্রাথমিকভাবে ঘোষণা মে মাসে, সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারী আনুষ্ঠানিকভাবে “টকব্যাক” পাচ্ছেন, যারা অন্ধ বা কম দৃষ্টিশক্তি সম্পন্ন ব্যক্তিদের জন্য একটি অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্য৷ বৈশিষ্ট্যটি হল Google-এর একটি স্ক্রিন রিডারের সংস্করণ, যা ডিজিটাল ছবির বিস্তারিত অডিও বর্ণনা প্রদান করে। টকব্যাক জেমিনি ন্যানো দ্বারা চালিত, Google-এর বড় ভাষা মডেল-ভিত্তিক প্ল্যাটফর্ম৷ ব্যবহারকারীরা এখন সব ধরনের ছবির বর্ণনা শুনতে পারবেন, যেমন অনলাইন পণ্য, তাদের ক্যামেরা রোলে থাকা ছবি বা টেক্সট মেসেজে ছবি।

আরেকটি নতুন অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্য হল “এই পাতা শুনুন”, যা ব্যবহারকারীদের ক্রোম ব্রাউজারে ওয়েব পৃষ্ঠাগুলি শুনতে দেয়, তা ব্লগ পোস্ট, সংবাদ নিবন্ধ বা রেসিপি যাই হোক না কেন৷ বৈশিষ্ট্যটি তাদের জন্য উপযোগী যারা অন্ধ বা শেখার অক্ষমতা আছে এবং যারা পড়তে শুনতে পছন্দ করেন। ব্যবহারকারীরা বিরতি, রিওয়াইন্ড এবং দ্রুত এগিয়ে যেতে পারে, সেইসাথে তাদের পছন্দের শোনার গতি এবং ভাষা এবং ভয়েসের ধরন সেট করতে পারে। এটি ইংরেজি, ফরাসি, জার্মান, আরবি, হিন্দি এবং স্প্যানিশ সহ একাধিক ভাষা সমর্থন করে।

গুগল থেকে সার্চ করতে বৃত্ত এই বছরের শুরুতে ঘোষিত এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের ফোনের যেকোনো জায়গা থেকে সার্চ করা, হাইলাইট করা, ডুডলিং বা ট্যাপ করার মতো অঙ্গভঙ্গি ব্যবহার করে অনুসন্ধান করতে দেয়। বৈশিষ্ট্যটি এখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের একটি নতুন মিউজিক বোতামের মাধ্যমে সঙ্গীত অনুসন্ধান করতে দেয়, শাজামের মতো একটি তৃতীয় পক্ষের অ্যাপ খোলার প্রয়োজনীয়তা দূর করে। ব্যবহারকারীরা হোম বোতাম বা নেভিগেশন বারে দীর্ঘ-টিপে সার্কেল টু সার্চ সক্রিয় করতে পারেন।

নতুন মিউজিক ফিচারটি কাছাকাছি স্পিকারের মাধ্যমে আপনার ফোনে বা ব্যাকগ্রাউন্ডে বাজানো গান শনাক্ত করতে পারে। ট্র্যাকের নাম এবং শিল্পী প্রদর্শনের পাশাপাশি, এটি তাদের YouTube অ্যাপের মাধ্যমে সঙ্গীত ভিডিওতেও নির্দেশ করে।

কারো কারো মতে Reddit ব্যবহারকারীরাকয়েক সপ্তাহ ধরে ধীরে ধীরে স্যামসাং ডিভাইস ব্যবহারকারীদের কাছে মিউজিক ফিচারটি চালু হচ্ছে।

অ্যান্ড্রয়েড ভূমিকম্প সতর্কতা ব্যবস্থা কিছু সময়ের জন্য উপলব্ধ হয়েছে। যাইহোক, এটি এখন সমস্ত মার্কিন রাজ্য এবং এর ছয়টি অঞ্চলে বিস্তৃত হচ্ছে। এটা প্রথম ছিল মুক্তি 2020 সালে ক্যালিফোর্নিয়ায়, এবং কম্পন শনাক্ত করতে এবং প্রাকৃতিক দুর্যোগ এবং জরুরী অবস্থার জন্য মানুষকে প্রস্তুত করতে সাহায্য করতে স্মার্টফোন সেন্সর ব্যবহার করে। 4.5 বা তার বেশি মাত্রার ভূমিকম্পের জন্য, অ্যান্ড্রয়েড দুই ধরনের সতর্কতা সতর্কতা পাঠায়, সামান্য পরিমাণ ঝাঁকুনির সতর্কতা বা একটি সতর্কতা যদি এটি চরম কম্পন শনাক্ত করে তাহলে আরও তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে।

অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচ ব্যবহারকারীরা অফলাইন ম্যাপ ব্যবহার করতে পারেন, একটি Google মানচিত্র বৈশিষ্ট্য যা লোকেরা তাদের ফোন রেখে গেলে, হারিয়ে গেলে বা সেল পরিষেবা ফুরিয়ে গেলে কাছাকাছি যেতে পারে৷ ওয়াচ ওএস দুটি নতুন শর্টকাটও চালু করেছে যাতে ব্যবহারকারীরা তাদের ভয়েস ব্যবহার করে গন্তব্যগুলি অনুসন্ধান করতে পারে বা তারা মানচিত্রে কোথায় আছে তা দেখতে দ্রুত ঘড়ির মুখে আলতো চাপ দেয়৷

এই বৈশিষ্ট্যগুলি অ্যান্ড্রয়েড 15 এর পাশাপাশি রোল আউট হচ্ছে, যা পিক্সেল ডিভাইস সহ এই বছরের শেষের দিকে আরও ডিভাইসে রোল আউট হবে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মারাত্মক ডেট্রয়েট লায়ন্স টেলগেট শুটিং ভিডিওতে ধারণ করা হয়েছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZSports.com রবিবার বিকেলে ডেট্রয়েট লায়ন্স পার্টিতে গুলি চালানোর ফলে দু’জনের প্রাণহানির ঘটনা ভিডিওতে ধারণ করা হয়েছে… এবং, লক্ষ্য করুনফুটেজ...

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েল শুক্রবার বলেছে যে তারা বৈরুতের...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...