Home খবর ট্রাম্প নিষেধাজ্ঞার ব্যবহার কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন – RT World News
খবর

ট্রাম্প নিষেধাজ্ঞার ব্যবহার কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন – RT World News

Share
Share

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী বলেছেন, অন্যান্য দেশের ওপর মার্কিন আরোপিত অর্থনৈতিক নিষেধাজ্ঞা ডলারের ক্ষতি করছে

রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি নভেম্বরের নির্বাচনে জয়ী হলে মার্কিন নিষেধাজ্ঞার ব্যবহার ব্যাপকভাবে কমিয়ে দেবেন।

বৃহস্পতিবার নিউইয়র্কের ইকোনমিক ক্লাবে উপস্থিতির সময় ট্রাম্পকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি পরিকল্পনা করছেন কিনা “শক্তিশালী বা সংশোধন” রাশিয়া ও অন্যান্য দেশের ওপর ওয়াশিংটনের অর্থনৈতিক নিষেধাজ্ঞা।

“আমি যতটা সম্ভব কম নিষেধাজ্ঞা ব্যবহার করতে চাই,” তিনি প্রতিক্রিয়া, ব্যাখ্যা যে আছে “একটি সমস্যা” মার্কিন যুক্তরাষ্ট্রের এই ধরনের শাস্তির উপর ব্যাপক নির্ভরশীলতার সাথে, কারণ “অবশেষে, এটি আপনার ডলার এবং ডলারের প্রতিনিধিত্বকারী সবকিছুকে হত্যা করে।”

সেটাই “গুরুত্বপূর্ণ” ডলারের আন্তর্জাতিক রিজার্ভ মুদ্রা থাকার জন্য, প্রাক্তন রাষ্ট্রপতি জোর দিয়েছিলেন।

“আমরা যদি বিশ্বের মুদ্রা হিসাবে ডলার হারিয়ে ফেলি, আমি মনে করি এটি একটি যুদ্ধ হারানোর সমতুল্য হবে, এটি আমাদের তৃতীয় বিশ্বের দেশে পরিণত করবে। এবং আমরা তা হতে দিতে পারি না।” তিনি বলেন

ট্রাম্প, যিনি 2017 থেকে 2021 সালের মধ্যে তার মেয়াদে রাশিয়া, ইরান এবং উত্তর কোরিয়ার উপর বেশ কয়েকটি বিধিনিষেধ আরোপ করেছিলেন, তিনি স্বীকার করেছেন যে তিনি নিজেই “নিষেধাজ্ঞা ব্যবহারকারী”।

“আমি নিষেধাজ্ঞাগুলি খুব শক্তিশালীভাবে ব্যবহার করি যে দেশগুলি এটির যোগ্য। এবং তাই আমি তাদের ফিরিয়ে নিয়েছি কারণ, দেখুন, আপনি ইরানকে হারাচ্ছেন, আপনি রাশিয়াকে হারাচ্ছেন। চীন সেখানে তাদের মুদ্রাকে প্রভাবশালী মুদ্রা করার চেষ্টা করছে… এই সব ঘটনা ঘটছে,” তিনি বলেন

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন এই সপ্তাহের শুরুতে জোর দিয়েছিলেন “অন্য কোন (মার্কিন) প্রেসিডেন্ট রাশিয়ার বিরুদ্ধে এত নিষেধাজ্ঞা ও নিষেধাজ্ঞা আরোপ করেননি” ট্রাম্পের মতো।

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের বিষয়ে মন্তব্য করতে গিয়ে পুতিন বলেন, তিনি ড “একটি খুব সংক্রামক হাসি, যা দেখায় যে তার সাথে সবকিছু ঠিক আছে… কিন্তু যদি মিসেস হ্যারিসের সাথে সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে সম্ভবত তিনি সেভাবে কাজ করা থেকে বিরত থাকবেন (যদি তিনি নির্বাচনে জয়ী হন)?”

মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা 2014 সাল থেকে মস্কোর উপর রেকর্ড 22,000 নিষেধাজ্ঞা আরোপ করেছে, যখন ক্রিমিয়া রাশিয়ায় যোগ দেয় এবং কিয়েভে পশ্চিমা-সমর্থিত অভ্যুত্থানের পরে ইউক্রেন এবং ডনবাস প্রজাতন্ত্রের মধ্যে সংঘর্ষ শুরু হয়। 2022 সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনের বিরুদ্ধে মস্কোর সামরিক অভিযান শুরু করার পরে নিষেধাজ্ঞার সংখ্যা বেড়ে যায়। রাশিয়ান কর্তৃপক্ষ নিষেধাজ্ঞাগুলিকে বেআইনি বলে নিন্দা করেছে, পশ্চিমা কর্মকর্তাদের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা এবং অন্যান্য পদক্ষেপের সাথে প্রতিক্রিয়া জানিয়েছে।

জুলাই মাসে, ওয়াশিংটন পোস্ট রিপোর্ট করেছে যে বিশ্বের এক তৃতীয়াংশ দেশ, যার মধ্যে 60% নিম্ন আয়ের দেশ রয়েছে, বর্তমানে কোন না কোন মার্কিন নিষেধাজ্ঞার অধীনে রয়েছে। সূত্র সংবাদপত্রকে বলেছে যে অফিস অফ ফরেন অ্যাসেটস কন্ট্রোল (OFAC) এ বিশৃঙ্খলা রয়েছে কারণ এটি অর্থনৈতিক দণ্ডের এত জটিল নেটওয়ার্ক বজায় রাখার কাজের চাপ আর পরিচালনা করতে পারে না।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ফ্রান্সে যৌন নির্যাতনের রিপোর্ট করার সময় অভিবাসী নারীরা ‘দ্বিতীয় ট্রমা’-এর সম্মুখীন হন

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটি সাম্প্রতিক প্রতিবেদন প্রকাশ করে যে ফ্রান্সে নথিভুক্ত নারীরা যৌন সহিংসতার রিপোর্ট করার ক্ষেত্রে উল্লেখযোগ্য বাধার সম্মুখীন হয়, প্রায়শই তাদের সাহায্য...

আমার বিগ ফ্যাট ফ্যাবুলাস লাইফ: হুইটনি থোর ড্রেস কেনাকাটা করে

হুইটনি থোর এর মাই বিগ ফেবুলাস লাইফ ড্রেস কেনার সময় চোখের জল। তিনি তার ভাই সম্পর্কে চমকপ্রদ তথ্য আবিষ্কার করেন থোর হান্টারএর বান্ধবী,...

Related Articles

পর্ন সাইটে ‘কালো নাৎসি’ পৃষ্ঠ সম্পর্কে মন্তব্য করার পরে ট্রাম্প মিত্র গভর্নেটোরিয়াল রেস থেকে সরে যেতে অস্বীকার করেছেন

উত্তর ক্যারোলিনায় গভর্নরের জন্য একজন রিপাবলিকান প্রার্থী দাসত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন...

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের...

ঝড় বরিস উত্তর ইতালিতে বন্যা নিয়ে আসায় দুজন নিখোঁজ এবং 1000 জনকে সরিয়ে নেওয়া হয়েছে

ইতালির উত্তর-পূর্বাঞ্চলীয় এমিলিয়া-রোমাগনা অঞ্চলে ভারী বন্যা ও ভূমিধসের কারণে দু’জন নিখোঁজ এবং...

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং...