Home খেলাধুলা অ্যালেক্স মরগান অবসরের সংবাদ সম্মেলনে মাঠে এবং মাঠের বাইরে কৃতিত্বের প্রতিফলন ঘটান
খেলাধুলা

অ্যালেক্স মরগান অবসরের সংবাদ সম্মেলনে মাঠে এবং মাঠের বাইরে কৃতিত্বের প্রতিফলন ঘটান

Share
Share

NWSL: অ্যালেক্স মরগান অবসরের প্রেস কনফারেন্সসেপ্টেম্বর 6, 2024; সান দিয়েগো, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; সান ডিয়েগো ওয়েভ এফসি ফরোয়ার্ড অ্যালেক্স মরগান (13) স্ন্যাপড্রাগন স্টেডিয়ামে তার অবসর ঘোষণার একটি সংবাদ সম্মেলনের সময় কথা বলছেন। বাধ্যতামূলক ক্রেডিট: Abe Arredondo-Imagn Images

অ্যালেক্স মরগান অনুভব করতে পেরেছিল যে এটি সময় ছিল। তিনি একটি শেষ বিদায় জন্য প্রস্তুত ছিল.

মহিলা ফুটবলের দীর্ঘদিনের মুখ শুক্রবার তার অবসরের সংবাদ সম্মেলন করেন, সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করার একদিন পরে যে তিনি তার দ্বিতীয় সন্তানের সাথে গর্ভবতী এবং এই সপ্তাহান্তে তার খেলার ক্যারিয়ার শেষ হবে বলে আশা করা হচ্ছে।

মর্গান শুক্রবার সান দিয়েগোতে সাংবাদিকদের বলেন, “আমি আমার শরীর, আমার মন এবং আমার হৃদয়ের জন্য অনুভব করেছি, এই সময়ে এটি সঠিক সিদ্ধান্ত ছিল।”

মরগান, 35, রবিবার উত্তর ক্যারোলিনা সাহসের বিরুদ্ধে তাদের ঘরের খেলায় NWSL এর সান দিয়েগো ওয়েভের হয়ে চূড়ান্ত সময় খেলবে।

মরগান স্বীকার করেছেন যে তার শেষ গর্ভাবস্থা তার সিদ্ধান্তের সময়কে প্রভাবিত করেছিল।

“যতটা অপ্রত্যাশিত ছিল, আমি খুব খুশি ছিলাম কারণ আমাদের পরিবার এটাই চেয়েছিল, প্রত্যাশার কয়েক মাস আগে, কিন্তু আমরা এখনও খুব খুশি ছিলাম,” মরগান বলেছিলেন।

দুইবারের ইউএস উইমেনস প্লেয়ার অফ দ্য ইয়ার (2012, 2018) মহিলাদের ফুটবল ইতিহাসের সেরাদের মধ্যে রয়েছে।

তিনি 123 গোল করেছেন, সর্বকালের পঞ্চম, এবং 53টি ক্যারিয়ার অ্যাসিস্ট সহ USWNT ইতিহাসে নবম স্থানে রয়েছেন। USWNT 177-15-32 গেমে খেলা হয়েছে। তিনি তার 224টি আন্তর্জাতিক খেলার মধ্যে 86টিতে স্কোর করেছিলেন এবং তার দল 76-0-10 এর সাথে সেই ম্যাচগুলিতে কখনও হারেনি।

তার 176 টি সমন্বিত গোল এবং অ্যাসিস্টের কারণে তিনি যুক্তরাষ্ট্রের মহিলা জাতীয় দলের ইতিহাসে পঞ্চম স্থানে রয়েছেন, শুধুমাত্র মিয়া হ্যাম, অ্যাবি ওয়াম্বাচ, ক্রিস্টিন লিলি এবং কার্লি লয়েডের পরে।

পেশাদার র‌্যাঙ্কে, মর্গান পোর্টল্যান্ড থর্নস এফসি-র অংশ ছিল, 2013 সালে জাতীয় মহিলা সকার লিগের প্রথম মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল। তিনি অরল্যান্ডো প্রাইড অ্যান্ড দ্য ওয়েভ-এর হয়েও খেলেছেন, যেটি তিনি 2022 সালের সম্প্রসারণ বছরে যোগ দিয়েছিলেন দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় বড় হয়েছেন।

প্যারিস অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্কিন মহিলা দলের জন্য মরগানকে নির্বাচিত করা হয়নি, তবে শুক্রবার বলেছিলেন যে আমেরিকান তারকাদের পরবর্তী প্রজন্ম যারা দায়িত্ব নিয়েছে তাদের জন্য তিনি গর্বিত।

“যদিও এই বছরটি আমার আশার বছর ছিল না, আমি খুব গর্বিত যে মার্কিন দল ফ্রান্সে গিয়ে সোনা জিতেছে,” মরগান বলেছেন। “আমার জন্য, এটি একটি গর্বের মুহূর্ত কারণ আমি সেই খেলায় কিছু খেলোয়াড়কে খেলতে দেখছি — আমি ট্রিনিটি (রডম্যান), সোফ (স্মিথ), নাওমি (গিরমা), এমনকি ক্রোয়েক্স (বেথুন) আসতে দেখছি এবং একটি বড় ভূমিকা রয়েছে৷ দলে যখন এটা তার জন্য একটু অপ্রত্যাশিত ছিল।”

তারপরে মরগান মাঠের বাইরে তার ক্যারিয়ারের অন্যতম সেরা অর্জনের দিকে মনোযোগ দেন: মার্কিন সকার দলের সাথে আইনি চুক্তির বিরোধের পরে মার্কিন মহিলা জাতীয় দলকে তাদের পুরুষ সমকক্ষদের সমান বেতন পেতে সহায়তা করা।

“এই অল্পবয়সী খেলোয়াড়দের মধ্যে কিছু যারা কেবল নিজের উপর ফোকাস করতে সক্ষম হয়েছে, তাদের দলের উপর ফোকাস করতে পেরেছে, প্রতিদিন ভাল হতে পারে, তাদের এটি করার একটি পথ আছে, তাদের কাছে এটি করার সংস্থান রয়েছে — যার জন্য আমি লড়াই করেছি,” তিনি বলেন. “আমি সবসময় করিনি — এবং আমি জানতাম যে আমি যে সমস্ত জিনিসের জন্য লড়াই করেছি তা থেকে আমি সবসময় উপকৃত হব না। কিন্তু সমান বেতনের জন্য লড়াই করা এবং অবশেষে এটি পাওয়া নারী ফুটবলের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। এটি এই ধরনের সৃষ্টি করেছে। বিশ্বব্যাপী মহিলাদের ফুটবল জুড়ে প্রজাপতির প্রভাব যা অপরিবর্তনীয় এবং যা আমি কেবল ক্রমাগত বৃদ্ধি পেতে দেখছি।

“আমরা ভালো হাতে রয়েছি। নারী ফুটবলের ভবিষ্যৎ — নারী ফুটবলের এখন, বর্তমান এবং ভবিষ্যৎ — এমন একটি অবিশ্বাস্য জায়গায়, যেখানে আমি যা যা করার দরকার ছিল তা করেছি। আমি যা এসেছি তা অর্জন করেছি। আমার যা করা দরকার ছিল তা করতে এবং অর্জন করতে, এবং সেই খেলোয়াড়দের মাঠে নেমে কাজ করতে এবং এত অল্প বয়সে এত ভদ্রতা এবং এত আত্মবিশ্বাসের সাথে এটি করতে সক্ষম হতে দেখতে, এটিই হচ্ছে।”

মরগান এই মৌসুমে ওয়েভের সাথে 12টি গেম খেলেছে এবং একটি সহায়তা করেছে। তার NWSL ক্যারিয়ারে, 149টি খেলায় তার 88 পয়েন্ট (60 গোল, 28 সহায়তা) রয়েছে (138 শুরু)।

— মাঠ পর্যায়ের মিডিয়া

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। টেমস ওয়াটার নভেম্বরে হাইকোর্টে যাবে তার...

অ্যাম্বার রোজ ট্রাম্পের দাবিকে দ্বিগুণ করেছেন যে হাইতিয়ানরা ওহিওতে পোষা প্রাণী খাচ্ছে

ভিডিও সামগ্রী চালান ব্যাকগ্রাউন্ড গ্রিড অ্যাম্বার রোজ দ্বিগুণ হচ্ছে ডোনাল্ড ট্রাম্পপোষা প্রাণী খাওয়ার ষড়যন্ত্র… সে বলে হাইতিয়ান অভিবাসীরা স্প্রিংফিল্ড, ওহাইওতে মানুষের বিড়াল এবং...

Related Articles

MLB রাউন্ডআপ: Shohei Ohtani Dodgers প্লেঅফ জয় করে ইতিহাস তৈরি করেছে

সেপ্টেম্বর 19, 2024; মিয়ামি, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; লস এঞ্জেলেস ডজার্স মনোনীত হিটার...

লেইন রিগস আবার স্পয়লার খেলেন এবং টানা দ্বিতীয় জয় পান

ফেব্রুয়ারী 16, 2024; ডেটোনা বিচ, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; ডেটোনা ইন্টারন্যাশনাল স্পিডওয়েতে ফ্রেশ...

শাবক নির্মূলের কাছাকাছি যখন তারা জাতীয়দের মুখোমুখি হয়

সেপ্টেম্বর 19, 2024; শিকাগো, ইলিনয়, মার্কিন যুক্তরাষ্ট্র; শিকাগো কাবসের তৃতীয় বেসম্যান আইজ্যাক...

টাইগাররা হঠাৎ প্লে অফের প্রভাব সহ সিরিজে ও’র মুখোমুখি হয়

সেপ্টেম্বর 11, 2024; বোস্টন, ম্যাসাচুসেটস, মার্কিন যুক্তরাষ্ট্র; ফেনওয়ে পার্কে অষ্টম ইনিংসে বোস্টন...