Home খবর ইউক্রেনের যুদ্ধ ‘এই শরৎ’ শেষ হওয়া উচিত – জেলেনস্কি – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

ইউক্রেনের যুদ্ধ ‘এই শরৎ’ শেষ হওয়া উচিত – জেলেনস্কি – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কি এই শরতে কিয়েভের শান্তি শর্তে রাজি হওয়ার জন্য রাশিয়াকে চাপ দেওয়ার জন্য ন্যাটো দেশগুলির প্রতি আহ্বান জানিয়েছেন। জার্মানির রামস্টেইন বিমান ঘাঁটিতে মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনের সঙ্গে বৈঠকে তিনি তার বক্তব্য দেন। রামস্টেইনে নিয়মিত মিটিংগুলি কিয়েভে সামরিক সহায়তার সমন্বয়ের জন্য ডিজাইন করা হয়েছে।

জেলেনস্কি ড্রোন এবং ক্ষেপণাস্ত্র সহ ইউক্রেনের মাটিতে অস্ত্রের যৌথ উত্পাদন সংগঠিত করতে পশ্চিমা দেশগুলির প্রতি আহ্বান জানিয়েছেন।

“এটি অর্জনের জন্য, আমাদের অর্থায়ন প্রয়োজন – আমরা দ্রুত সবকিছু তৈরি করতে প্রস্তুত যা আমাদের এই যুদ্ধের অবসান ঘটাতে সাহায্য করবে, যথা, সত্যিকারের শান্তির জন্য রাশিয়ার উপর নিষ্পত্তিমূলক চাপ সৃষ্টি করা,” জেলেনস্কি বলেছেন, তার ওয়েবসাইট অনুসারে।

“আসুন আমরা এই পতনকে রুশ আগ্রাসন বন্ধ করার জন্য একটি সময় তৈরি করি – এমনভাবে যা যুদ্ধের অবসান ঘটায় এবং একটি বিশ্বাসযোগ্য আন্তর্জাতিক নিরাপত্তা ব্যবস্থা পুনরুদ্ধার করে।”

অস্টিনও অস্ত্র তৈরির গুরুত্বের ওপর জোর দিয়ে বলেন, ইউ.এস “S-300 সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেম এবং R-27 এয়ার-টু-এয়ার ক্ষেপণাস্ত্রের প্রতিস্থাপন ডিজাইন ও নির্মাণের জন্য ইউক্রেনের সাথে কাজ করা।” ওয়াশিংটন কেনার জন্য 200 মিলিয়ন ডলারের বেশি আলাদা করে রেখেছে “গুরুত্বপূর্ণ উপাদান” ইউক্রেনকে ড্রোন এবং ইলেকট্রনিক ওয়ারফেয়ার সিস্টেম তৈরি করার অনুমতি দেওয়ার জন্য, তিনি বলেছিলেন।

কিয়েভ সাম্প্রতিক মাসগুলিতে বেশ কয়েকটি যুদ্ধক্ষেত্রে বিপত্তির সম্মুখীন হয়েছে, রাশিয়ান সৈন্যরা অবিচ্ছিন্নভাবে ডনবাসে এবং পোকরভস্ক শহরের দিকে অগ্রসর হচ্ছে।

ডনবাস থেকে মস্কোকে তার বেশিরভাগ সৈন্য প্রত্যাহার করতে বাধ্য করার আশায়, ইউক্রেন 6 আগস্ট রাশিয়ার কুরস্ক অঞ্চলে আক্রমণ শুরু করে, বেশ কয়েকটি গ্রাম এবং সীমান্ত শহর সুদজা দখল করে। তবে রাশিয়ার অগ্রগতি থামেনি।

ইউক্রেনীয় সেনাবাহিনী কুর্স্কে তার সেরা-সজ্জিত এবং অভিজ্ঞ ইউনিট প্রেরণ করে “দুর্বল” অন্যান্য ফ্রন্টে এর অবস্থান, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই সপ্তাহে বলেছেন। তিনি যোগ করেছেন যে রাশিয়ান বাহিনী কেবল ডনবাসে তাদের অগ্রগতি বাড়িয়েছে।

মস্কো এবং কিয়েভের মধ্যে শান্তি আলোচনা 2022 সালের বসন্তে ভেঙ্গে যায়। মস্কো তখন থেকে ঘোষণা করেছে যে ইউক্রেনকে তার 1991 সীমানায় পুনরুদ্ধার করার জেলেনস্কির দাবি সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য ছিল।

সোমবার বক্তৃতায় পুতিন বলেছিলেন যে রাশিয়া শান্তি আলোচনা পুনরায় চালু করতে প্রস্তুত, তবে কেবল তার নিজের শর্তে। কিন্তু মস্কো ইউক্রেনীয় প্রচেষ্টা নিরপেক্ষ প্রয়োজন “পরিস্থিতি অস্থিতিশীল করা” প্রথমে কুরস্ক এবং অন্যান্য সীমান্ত অঞ্চলে, তিনি জোর দিয়েছিলেন।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘ক্রাশ’ গায়িকা জেনিফার পেজ: ‘তাকে মনে আছে?!

আমেরিকান গায়ক জেনিফার পেইজ প্রায় 20 বছর বয়সী যখন তিনি তার 1998 সালের পপ গান “ক্রাশ” প্রকাশ করেছিলেন — টানা চার সপ্তাহ ধরে...

যুক্তরাজ্যের সরকারী ঋণ রিভসের উপর আঘাত হানে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। যুক্তরাজ্য সরকারের ধার ধারণটি আগস্টে প্রত্যাশা...

Related Articles

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...