Home খবর কমলা হ্যারিস কালো আমেরিকানদের জন্য বিশেষ আইন সমর্থন করেছেন (ভিডিও) – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

কমলা হ্যারিস কালো আমেরিকানদের জন্য বিশেষ আইন সমর্থন করেছেন (ভিডিও) – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

ভাইস প্রেসিডেন্ট 2019 সালে একটি প্যানেল আলোচনায় প্রস্তাবিত জাতি-ভিত্তিক আইনের সাথে একমত হতে দেখা গেছে

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এই সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় ট্র্যাকশন অর্জনকারী একটি পুরানো ভিডিও অনুসারে, 2020 সালের রাষ্ট্রপতি প্রচারের সময় তিনি একটি প্যানেল আলোচনার সময় কালো আমেরিকানদের জন্য বিশেষ আইন সমর্থন করেছেন বলে মনে হচ্ছে।

নোড ক্লিপনভেম্বর 2019-এ তার YouTube অ্যাকাউন্টে পোস্ট করা, হ্যারিসকে দক্ষিণ ক্যারোলিনার একটি নাপিত দোকানে কৃষ্ণাঙ্গ ভোটারদের একটি প্যানেলের সাথে বসে থাকতে দেখা যায়, একজন অংশগ্রহণকারী পরামর্শ দিয়েছিলেন যে হ্যারিসকে বিশেষভাবে কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের সমস্যাগুলিকে মোকাবেলা করা আইন পাস করার দিকে মনোনিবেশ করা উচিত।

“এই লোকেদের সাহায্য করার জন্য আমাদের একটি নির্দিষ্ট উদ্দেশ্য থাকতে হবে,” লোকটি বলল, যোগ করে “আমেরিকা, আপনি এই লোকদের সাথে এটি করেছেন। এই লোকদের জন্য আপনার আইন লেখা উচিত।”

“আমাদেরকে সবার মতো একই গ্রুপে রাখবেন না, কারণ সবাই… সবার সাথে এটা ঘটেনি”, তিনি বলেন

হ্যারিস হাসলেন এবং লোকটির মন্তব্যের সময় আগ্রহের সাথে মাথা নাড়লেন। “ঠিক তাই,” কালো পরিবার এবং কালো প্রতিবেশী কেমন হয়েছে সে সম্পর্কে কথা বলার আগে তিনি বলেছিলেন “লাল রেখা সহ” – এমন একটি অনুশীলন যেখানে লোকেরা কোথায় থাকে তার ভিত্তিতে আর্থিক পরিষেবাগুলি থেকে বঞ্চিত হয়৷

ভিডিওর নিচের মন্তব্যে অনেকেই হ্যারিসকে উপহাস করেছেন, তাকে ক বলেছেন “পাগল” এমনকি একটি নির্দিষ্ট বংশের জন্য বিশেষ আইন প্রণয়ন করার কথাও বিবেচনা করুন।

কেউ কেউ ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থীর নিজের জাতিসত্তা সম্পর্কে পরস্পরবিরোধী বক্তব্যের ইতিহাসের দিকেও ইঙ্গিত করেছেন। হ্যারিস, যিনি ক্যালিফোর্নিয়ায় একজন ভারতীয় মা এবং জ্যামাইকান বাবার কাছে জন্মগ্রহণ করেছিলেন, তাকে প্রায়শই প্রথম আফ্রিকান-আমেরিকান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম এশিয়ান-আমেরিকান ভাইস প্রেসিডেন্ট হিসাবে বর্ণনা করা হয়। যাইহোক, 2016 সালে মার্কিন সিনেটে নির্বাচিত হওয়ার আগে, তাকে প্রায়শই ভারতীয়-আমেরিকান হিসাবে বর্ণনা করা হয়েছিল।

গত মাসে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও পরামর্শ দিয়েছিলেন যে তিনি হ্যারিসের জাতিগত পরিচয় সম্পর্কে অনিশ্চিত ছিলেন। “তিনি সবসময় ভারতীয় বংশোদ্ভূত ছিলেন এবং শুধু ভারতীয় ঐতিহ্যের প্রচার করছিলেন,” তিনি এক সংবাদ সম্মেলনে বলেন।

“আমি জানতাম না যে কয়েক বছর আগে সে কালো ছিল যখন সে কালো হয়ে গিয়েছিল এবং এখন সে কালো হিসাবে পরিচিত হতে চায়। তাই আমি জানি না, সে কি ভারতীয় নাকি কালো? তিনি বলেন, কোন জাতি সম্মান না তার অভিযুক্ত.

হ্যারিস তার প্রতিপক্ষকে বিক্রি করার অভিযোগ এনে ট্রাম্পের জবাব দিয়েছিলেন “বিভাজন এবং অসম্মান”, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়ের ট্রাম্পের বিবৃতি বলেছেন “বিদ্বেষমূলক এবং অপমানজনক।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং ওয়াকি-টকির ব্যাপক বিস্ফোরণের জন্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থাগুলিকে ব্যাপকভাবে দায়ী করা হয়েছে।...

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...