Home খবর ইলন মাস্কের স্টারলিংক ক্রসহেয়ারে বিবাদ বাড়ার সাথে সাথে
খবর

ইলন মাস্কের স্টারলিংক ক্রসহেয়ারে বিবাদ বাড়ার সাথে সাথে

Share
Share

Jaap Arriens | নুরফটো | গেটি ইমেজ

ব্রাজিলের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিয়েছে ইলন মাস্কস্যাটেলাইট ইন্টারনেট কোম্পানি স্টারলিঙ্ক, যখন বিলিয়নেয়ারের সাথে পাবলিক দ্বন্দ্ব তার সোশ্যাল মিডিয়া কোম্পানি এক্সকে ব্লক করার দেশের সিদ্ধান্ত নিয়ে তীব্রতর হচ্ছে।

গত সপ্তাহে ব্রাজিলের ফেডারেল সুপ্রিম কোর্ট ড জাতীয় স্থগিতের আদেশ দেন দেশের আইন অনুসারে আদালত কর্তৃক নির্ধারিত সময়ের মধ্যে আইনী প্রতিনিধি নিয়োগ না করার জন্য। এই সিদ্ধান্ত ছিল সোমবার নিশ্চিত ফেডারেল সুপ্রিম কোর্টের বিচারকদের একটি প্যানেল দ্বারা।

অ্যানাটেল, ব্রাজিলের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক, আদালতের আদেশের পর ইন্টারনেট প্রদানকারীদের এক্সে অ্যাক্সেস ব্লক করার নির্দেশ দিয়েছে। অ্যানাটেল কমিশনার আর্তুর কোইমব্রা ড রয়টার্স স্টারলিংকই একমাত্র কোম্পানি যারা নিয়ন্ত্রককে জানিয়েছিল যে এটি আদালতের সিদ্ধান্ত মেনে চলবে না।

সঙ্গে আলাদা সাক্ষাৎকারে ড সিএনএন ব্রাজিল সোমবার, Coimbra বলেছে যে Anatel Starlink এবং অন্যান্য নেটওয়ার্ক অপারেটরদের দ্বারা সম্ভাব্য অ-সম্মতি তদন্ত করছে। কমিশনার বলেছেন যে জরিমানা এবং ব্রাজিলে ব্যবসা করার লাইসেন্স প্রত্যাহার সহ X ব্লক করার আদালতের আদেশ মেনে না চললে একটি কোম্পানির উপর একাধিক নিষেধাজ্ঞা আরোপ করা যেতে পারে।

CNBC মন্তব্যের জন্য আনাটেলের সাথে যোগাযোগ করেছে।

ব্রাজিলের সাথে মাস্কের লড়াই এপ্রিলে ফিরে আসে, যখন এক্স এর একজন প্রতিনিধি তিনি বলেন যে কোম্পানিকে “কিছু জনপ্রিয় অ্যাকাউন্ট ব্লক করতে আদালতের রায়ে” বাধ্য করা হয়েছিল৷ এর কিছুক্ষণ পর মাস্ক বলেন, নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে অনুরোধ করা হয়েছে ব্যবহারকারীরা X অ্যাক্সেস করতে একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) ডাউনলোড করে, যদি সামাজিক নেটওয়ার্ক নিষিদ্ধ করা হয়।

ব্রাজিল অক্টোবরে মিউনিসিপ্যাল ​​নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে সংঘর্ষ আরও বেড়েছে। দেশের আইনের অধীনে, সামাজিক নেটওয়ার্কগুলিকে অবশ্যই এমন কাউকে নিয়োগ করতে হবে যিনি রাজনৈতিক ভুল তথ্য সম্পর্কে সরকারী টেকডাউন নোটিশ গ্রহণ করতে এবং বিবেচনা করতে পারেন৷

X-এর ব্রাজিলে কোনো কর্মী নেই, কোম্পানিটি বলেছে আপনার সমস্ত লোককে সরিয়ে দিচ্ছেন চলমান উত্তেজনার মধ্যে গত মাসে দেশটির সর্বশেষ আইনি সংঘর্ষের সূত্রপাত।

প্রধান বিচারক

স্টারলিঙ্কের লক্ষ্যবস্তু মাস্ক এবং ব্রাজিলের মধ্যে বিরোধ বাড়ায়, বিশেষ করে ব্রাজিলিয়ানদের সাথে বিলিয়নেয়ারের বিরোধকে উসকে দেয় ফেডারেল সুপ্রিম কোর্ট, মন্ত্রী আলেকজান্দ্রে ডি মোরেসযিনি এক্সকে নিষিদ্ধ করার জন্য দায়ী ছিলেন।

স্টারলিংক গত সপ্তাহে এক্স-এ বলেছিলেন যিনি মোরেসের কাছ থেকে একটি আদেশ পেয়েছিলেন যা “স্টারলিংকের আর্থিক স্থগিত করে এবং কোম্পানিকে দেশে আর্থিক লেনদেন করতে বাধা দেয়”।

গত সপ্তাহে, অভিযুক্ত গ্রেপ্তারের সাথে সামাজিক নেটওয়ার্কের আইনী প্রতিনিধিকে হুমকি দেওয়ার মোরেস। কোম্পানির গ্লোবাল গভর্নমেন্ট রিলেশনস টিম X-এ পোস্ট করেছে যে আদালত তার পদত্যাগ করার পর প্রতিনিধির সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট জব্দ করেছে।

মাস্ক বারবার মোরেসকে আক্রমণ করেছেন, তাকে “দুষ্ট অত্যাচারী” হিসাবে চিহ্নিত করেছেন এবং তাকে গ্রেপ্তারের আহ্বান জানিয়েছেন। তিনি ব্রাজিলের আদালতের সিদ্ধান্তকে সেন্সরশিপ হিসেবেও চিহ্নিত করেছেন।

CNBC দ্বারা যোগাযোগ করা হলে ব্রাজিলের ফেডারেল সুপ্রিম কোর্ট মন্তব্যের জন্য অবিলম্বে উপলব্ধ ছিল না।

সিএনবিসির লোরা কোলোডনি এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ঈগলদের চোখ এজে ব্রাউন এবং সিজে গার্ডনার-জনসন

16 সেপ্টেম্বর, 2024; ফিলাডেলফিয়া, পেনসিলভানিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র; ফিলাডেলফিয়া ঈগলের নিরাপত্তা সিজে গার্ডনার-জনসন (8) লিংকন ফাইন্যান্সিয়াল ফিল্ডে চতুর্থ ত্রৈমাসিকের সময় আটলান্টা ফ্যালকনের বিরুদ্ধে চতুর্থ-ডাউন...

জাল 911 কলের পরে FaZe গোষ্ঠীর বাড়ি ভবিষ্যতের আক্রমণ থেকে সুরক্ষিত

ফেজে ক্ল্যানকে পুলিশ তাদের সাবথনকে আবার বাধা দেওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না… কারণ টিএমজেড স্পোর্টস শিখেছি যে এই সপ্তাহে যে বাড়িটি ধ্বংস...

Related Articles

জেলেনস্কি রাশিয়ায় আরও অস্ত্রের ডিপোতে আঘাত করায় মার্কিন যুক্তরাষ্ট্রের দ্রুত পদক্ষেপের প্রত্যাশা করছেন

রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি একটি “বিজয় পরিকল্পনা” উপস্থাপন করতে হোয়াইট হাউসে তার আসন্ন...

প্রবল তুষারপাতের কারণে রাস্তা বন্ধ হয়ে গেছে এবং ড্রাইভাররা দক্ষিণ আফ্রিকায় আটকা পড়েছে

দক্ষিণ আফ্রিকায় অস্বাভাবিকভাবে ভারী তুষারপাতের পরে রাস্তাগুলি বন্ধ ছিল এবং গাড়ি চালকদের...

পরিবেশকর্মীরা ক্রুজ জাহাজ থেকে দূষণের প্রতিবাদে মার্সেই বন্দর অবরোধ করে

বিলুপ্তি বিদ্রোহ এবং স্টপ ক্রোসিয়েরেসের পরিবেশবাদী বিক্ষোভকারীরা শনিবার মার্সেই ক্রুজ বন্দর অবরোধ...