Home ব্যবসা উইলসন রিপোর্টে বলা হয়েছে, 1 ট্রিলিয়ন পাউন্ডের বিনিয়োগ আকর্ষণ করার জন্য ইউকে পুঁজিবাজার ওভারহল প্রয়োজন
ব্যবসা

উইলসন রিপোর্টে বলা হয়েছে, 1 ট্রিলিয়ন পাউন্ডের বিনিয়োগ আকর্ষণ করার জন্য ইউকে পুঁজিবাজার ওভারহল প্রয়োজন

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

সিটির বড় নাম স্যার নাইজেল উইলসনের একটি বহুল প্রত্যাশিত প্রতিবেদন অনুসারে, হাউজ বিল্ডিং, অবকাঠামো এবং স্টার্টআপে তহবিল দেওয়ার জন্য পরবর্তী দশকে £1 ট্রিলিয়ন বিনিয়োগ আকৃষ্ট করার জন্য যুক্তরাজ্যকে তার পুঁজিবাজারগুলি সংশোধন করতে হবে।

“বিশ্বব্যাপী আর্থিক সংকটের পর থেকে যুক্তরাজ্যের অর্থনীতি এবং এর পুঁজিবাজার যুক্তরাষ্ট্রের চেয়ে পিছিয়ে আছে,” শুক্রবার প্রকাশিত তার প্রতিবেদনে বলা হয়েছে।

ক্যানারি ওয়ার্ফ গ্রুপের চেয়ারম্যান উইলসনের প্রতিবেদনটি লন্ডন স্টক এক্সচেঞ্জের সদর দফতরে নির্বাহী, বিনিয়োগকারী এবং সরকারী মন্ত্রীদের একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে চালু করা হবে, যেখানে আর্থিক খাতের নেতৃস্থানীয় ব্যক্তিরা চালিয়ে যাওয়ার আহ্বান জানাবেন। যুক্তরাজ্যের সংগ্রামী পুঁজিবাজার সংস্কারের প্রচেষ্টা।

যুক্তরাজ্য অ্যানিমিক অর্থনৈতিক প্রবৃদ্ধি, অস্বাভাবিক রাজনৈতিক অস্থিতিশীলতা এবং পাবলিকলি তালিকাভুক্ত কোম্পানিগুলি থেকে বিনিয়োগকারীর প্রস্থানে ভুগছে – তবে উইলসন দেশটি একটি “দুষ্ট চক্র” এর মধ্যে আটকা পড়েছে এমন কোনও পরামর্শ প্রত্যাখ্যান করেছেন।

যাইহোক, লিগ্যাল অ্যান্ড জেনারেলের প্রাক্তন প্রধান নির্বাহী বলেন, ট্যাক্স এবং রেগুলেশনের মতো ক্ষেত্রগুলি সহ উল্লেখযোগ্য পদক্ষেপের প্রয়োজন ছিল, যখন মন্ত্রীদেরকে যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের এবং পেনশন তহবিলকে জাতীয় সম্পদ কেনার জন্য উত্সাহিত করার ব্যবস্থা নিয়ে এগিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল।

“কিছু পরিবর্তনের জন্য একটি জাতীয় পছন্দের প্রয়োজন হবে এবং এটি নিয়ে আমাদের কোন লজ্জা বা ক্ষমা চাই না,” উইলসন ফিনান্সিয়াল টাইমসকে বলেছেন, যুক্তি দিয়ে যে ফ্রান্স, সুইডেন, অস্ট্রেলিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো অন্যান্য দেশগুলি তাদের ট্যাক্স এবং পেনশন সিস্টেমগুলি জাতীয় প্রচারের জন্য ব্যবহার করে। বিনিয়োগ

সরকার এই সপ্তাহে পেনশন সেক্টরের পর্যালোচনার অংশ হিসাবে প্রমাণের জন্য একটি কল চালু করেছে।

উইলসনের দ্বারা চিহ্নিত বিকল্পগুলির মধ্যে যুক্তরাজ্যের কোম্পানিগুলিতে বিনিয়োগকে উত্সাহিত করার জন্য পেনশন ট্যাক্স ত্রাণ ব্যবহার করা এবং শেয়ার লেনদেনের উপর স্ট্যাম্প শুল্ক হ্রাস করা অন্তর্ভুক্ত, যা গত বছর £3.8 বিলিয়ন ট্যাক্স রাজস্ব তৈরি করেছিল।

“যুক্তরাজ্য বর্তমানে ইউকে-তে তালিকাভুক্ত অ্যাস্টন মার্টিন শেয়ার কেনার সময় তার খুচরা বিনিয়োগকারীদের (স্ট্যাম্প ডিউটি ​​রিজার্ভ ট্যাক্স) দিয়ে ট্যাক্স করে, কিন্তু জার্মান-তালিকাভুক্ত পোর্শে শেয়ার বা ইউএস-এ তালিকাভুক্ত টেসলা শেয়ার কেনার সময় নয়,” রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

উইলসনের দ্বারা চিহ্নিত আরেকটি বিকল্প – একটি “ইউকে ইসা” লন্ডন-তালিকাভুক্ত শেয়ারগুলিতে সঞ্চয়কারীদের অর্থ চ্যানেল করার জন্য – হচ্ছে স্ক্র্যাপড নতুন শ্রম সরকার দ্বারা, এফটি এই সপ্তাহে রিপোর্ট করেছে।

উইলসন আরও যুক্তি দিয়েছিলেন যে যুক্তরাজ্যের বাজারগুলিকে 2008 সালের আর্থিক সংকটের পর থেকে “অতি-ঝুঁকি বিমুখ” এর পথ অনুসরণ করার পরে আরও “ঝুঁকি-অন” মানসিকতা গ্রহণ করতে হবে।

তিনি বলেছিলেন যে 3% বার্ষিক অর্থনৈতিক প্রবৃদ্ধি বজায় রাখতে পারে এমন একটি “পুনরুত্থানের সময়কাল” অর্থায়নের জন্য আগামী দশকে বছরে 100 বিলিয়ন পাউন্ড নতুন মূলধনের প্রয়োজন হবে।

এই পরিসংখ্যানে বছরে 300,000 বাড়ি তৈরির জন্য 20-30 বিলিয়ন পাউন্ডের বার্ষিক বিনিয়োগ, অফশোর বায়ু এবং সৌর জন্য 20 বিলিয়ন পাউন্ড, জলের অবকাঠামোর জন্য 8 বিলিয়ন পাউন্ড, প্রযুক্তি এবং জীবন বিজ্ঞান ব্যবসার জন্য 15 বিলিয়ন পাউন্ড এবং এমনকি 8 বিলিয়ন পাউন্ডের বিনিয়োগ অন্তর্ভুক্ত রয়েছে। বৈদ্যুতিক গাড়ির রোলআউট।

অন্যান্য G7 অর্থনীতির তুলনায় যুক্তরাজ্যে স্বল্প বিনিয়োগ “দীর্ঘ সময় ধরে নেতিবাচক ক্রমবর্ধমান প্রভাব ফেলেছে”, উইলসন বলেন।

“আমরা ম্যানচেস্টার সিটির মতো হওয়ার চেষ্টা করছি,” তিনি যোগ করেছেন, ফুটবল ক্লাবের মধ্যমতা থেকে সাফল্যে উত্থানকে ধন্যবাদ জানিয়ে তার প্লেয়িং স্কোয়াডের উন্নতিতে প্রচুর বিনিয়োগের জন্য ধন্যবাদ।

“ক্যাপিটাল মার্কেটস অফ টুমরো” রিপোর্টটি ক্যাপিটাল মার্কেটস ইন্ডাস্ট্রি টাস্ক ফোর্স দ্বারা কমিশন করা হয়েছিল, স্টক এক্সচেঞ্জের প্রধান ডেম জুলিয়া হগেটের নেতৃত্বে বিগউইগদের একটি গ্রুপ, যারা ইউকে বাজারগুলিকে চাঙ্গা করার জন্য শহরের নিয়মগুলি পর্যালোচনা করার জন্য চাপ দিয়েছিল।

গ্রুপের বেশিরভাগ কাজ যুক্তরাজ্যের পাবলিক মার্কেটকে পুনরুজ্জীবিত করার উপর দৃষ্টি নিবদ্ধ করে, কিন্তু উইলসন ভেঞ্চার ক্যাপিটাল, প্রাইভেট ইক্যুইটি এবং ঋণ বাজারের গুরুত্বের উপর জোর দেন। সিটির কিছু এক্সিকিউটিভ বিশ্বাস করেন যে সংস্কার এজেন্ডা পাবলিক মার্কেটের উপর খুব বেশি ফোকাস করেছে।

উইলসন বলেছিলেন যে তিনি আশা করেছিলেন যে যুক্তরাজ্যের শীর্ষ 20 আর্থিক পরিষেবা স্টার্টআপগুলির মধ্যে বেশিরভাগ – যেমন রেভলুট এবং মনজো – পাঁচ বছরের মধ্যে যুক্তরাজ্যে সর্বজনীন হবে। টাস্কের অংশটি ছিল তালিকাকে আরও আকর্ষণীয় করার জন্য সরকারী এবং বেসরকারী সংস্থাগুলির উপর আরোপিত শাসন এবং প্রকাশের প্রয়োজনীয়তার ফাঁক পূরণ করা।

“এগুলি এখনও সমস্ত ব্যক্তিগত কারণ আমরা তাদের জনসাধারণের ক্ষেত্রে যাওয়ার জন্য যথেষ্ট আকর্ষণীয় করে তুলতে পারিনি,” উইলসন বলেছিলেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ক্রিস ব্রাউন এবং লিল ডার্ক ‘টিল দ্য হুইলস ফল অফ’ সহযোগিতার বিরুদ্ধে মামলা করেছেন

ক্রিস ব্রাউন এবং লিল ডর্ক তাদের সহযোগিতার জন্য অন্য একজন শিল্পীর গান অনুলিপি করেছে “টিল দ্য হুইলস ফল অফ”… অন্তত একটি নতুন প্রক্রিয়া...

চ্যাম্পিয়ন্স লীগ: বার্সা মোনাকোর কাছে হেরেছে এবং আর্সেনাল আটলান্টার সাথে ড্র করেছে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে বার্সেলোনা পয়েন্ট কমেছে, ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল জিততে ব্যর্থ হয়েছে এবং এরই মধ্যে চমৎকার কিছু ফলাফল হয়েছে। বায়ার্ন মিউনিখ...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...