Home খবর টেলিগ্রাম একটি ‘অরাজক স্বর্গ’ নয় – দুরভ – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

টেলিগ্রাম একটি ‘অরাজক স্বর্গ’ নয় – দুরভ – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

টেলিগ্রামের সিইও পাভেল দুরভ বলেছেন যে তার এনক্রিপ্ট করা মেসেঞ্জারকে এমন একটি প্ল্যাটফর্ম হিসাবে চিত্রিত করা সম্পূর্ণ ভুল যেখানে অপরাধীরা দায়মুক্তির সাথে কাজ করে।

রাশিয়ান-ফরাসি ব্যবসায়ী অবৈধ সামগ্রী প্রচারের অনুমতি দেওয়ার জন্য ফরাসি কর্তৃপক্ষের দ্বারা অভিযুক্ত হওয়ার পরে টেলিগ্রামকে রক্ষা করেছিলেন।

ডুরভ বৃহস্পতিবার তার টেলিগ্রাম চ্যানেলে একটি দীর্ঘ বিবৃতি প্রকাশ করে বলেছেন যে তিনি অতীতে ফরাসি কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করেছিলেন। “যখন অনুরোধ করা হয়েছিল, আমি ব্যক্তিগতভাবে তাদের ফ্রান্সে সন্ত্রাসবাদের হুমকি মোকাবেলার জন্য একটি টেলিগ্রাম হটলাইন প্রতিষ্ঠা করতে সাহায্য করেছি,” তিনি লিখেছেন

দুরভ স্বীকার করেছেন যে টেলিগ্রাম, যার বর্তমানে 950 মিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে, এর অভিজ্ঞতা হচ্ছে “ক্রমবর্ধমান ব্যথা” যা অপরাধীদের জন্য প্লাটফর্মের অপব্যবহার করা সহজ করে তুলেছে। প্রতিশ্রুতি দিলেন “উল্লেখযোগ্যভাবে উন্নতি” বিষয়বস্তু ব্যবস্থাপনা।

“গোপনীয়তা এবং নিরাপত্তার মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখা সহজ নয়। আপনাকে আইন প্রয়োগকারী প্রয়োজনীয়তার সাথে গোপনীয়তা আইন এবং EU আইনের সাথে স্থানীয় আইনের ভারসাম্য রাখতে হবে” Durov অবিরত, হাইলাইট যে তার কোম্পানি সংলাপের জন্য উন্মুক্ত করা হয়েছে এবং “সঠিক ভারসাম্য খুঁজে পেতে নিয়ন্ত্রকদের সাথে জড়িত হতে প্রতিশ্রুতিবদ্ধ।”

টেক বিলিয়নেয়ার যোগ করেছেন যে টেলিগ্রাম ছিল “আমাদের নীতির সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এমন বাজার পরিত্যাগ করতে প্রস্তুত”, রাশিয়া এবং ইরানের নিয়ন্ত্রকদের সাথে মতবিরোধের কারণে 2018 থেকে 2020 পর্যন্ত রাশিয়ায় টেলিগ্রাম নিষিদ্ধ করা হয়েছিল এবং ইরানে অবরুদ্ধ রয়েছে।

“আমরা ভাল আনতে এবং মানুষের মৌলিক অধিকার রক্ষা করার অভিপ্রায় দ্বারা চালিত, বিশেষ করে যেখানে এই অধিকারগুলি লঙ্ঘন করা হয়” ডুরভ লিখেছেন।

এর অর্থ এই নয় যে টেলিগ্রাম নিখুঁত। এমনকি কর্তৃপক্ষ যেখানে অনুরোধ পাঠাতে হবে তা নিয়ে বিভ্রান্ত হতে পারে তা আমাদের উন্নতি করা উচিত। কিন্তু টেলিগ্রামকে একধরনের নৈরাজ্যিক স্বর্গ বলে কিছু মিডিয়ার দাবি একেবারেই মিথ্যা।

শিথিল সংযম অনুশীলনের অভিযোগের জবাবে, ডুরভ বলেছেন টেলিগ্রাম সরিয়ে দেয় “প্রতিদিন লক্ষ লক্ষ ক্ষতিকারক পোস্ট এবং চ্যানেল”, এবং প্রকাশ করুন “দৈনিক স্বচ্ছতা প্রতিবেদন” শিশু নির্যাতন এবং সন্ত্রাস সহ অবৈধ বিষয়বস্তুর বিস্তারের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ সম্পর্কে।

দু’সপ্তাহ আগে প্যারিস-লে বোর্গেট বিমানবন্দরে তার ব্যক্তিগত জেট অবতরণের পর ফরাসি পুলিশ দুরভকে আটক করে। টেলিগ্রাম ব্যবহার করে সংঘটিত অপরাধের সাথে সম্পর্কিত এক ডজন অপরাধের জন্য তাকে অভিযুক্ত করা হয়েছিল এবং কয়েকদিন পরে জামিনে মুক্তি পেয়েছিল। কুরিয়ার কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করতে অস্বীকার করার অভিযোগ তদন্তকারীদের ডুরভের দিকে নিয়ে যায়, প্রসিকিউটররা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। সিইও অবশ্য অস্বীকার করেছেন যে টেলিগ্রাম কর্তৃপক্ষের অনুরোধ উপেক্ষা করছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Jags TE Evan Engram, S Darnell Savage-কে আপগ্রেড প্রদান করে

জ্যাকসনভিল জাগুয়ারস টাইট এন্ড ইভান এনগ্রাম (17) ফ্লোরিডার জ্যাকসনভিলের এভারব্যাঙ্ক স্টেডিয়ামে মিলার ইলেকট্রিক সেন্টারে বৃহস্পতিবার, 15 আগস্ট, 2024, টাম্পা বে বুকানিয়ার্স এবং জ্যাকসনভিল...

শ্রম দাতাদের উদারতা কীভাবে সরকারের অনবদ্য ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে

লর্ড ওয়াহেদ আলি সর্বদা বিজয়ীদের বাছাই করতে পছন্দ করেন, তা অর্থ, মিডিয়া এবং ফ্যাশন জগতে, যেখানে তিনি তার ভাগ্য গড়েছেন বা রাজনীতিতে। একজন...

Related Articles

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...

ব্রিটেনের অতি ধনী থেকে প্রস্থান করার আগে অ-আবাসিকদের জন্য প্রস্তাবিত ট্যাক্স পরিবর্তন

ওল্ড বন্ড স্ট্রিটে রাস্তার দৃশ্য, মেফেয়ার, লন্ডন, যুক্তরাজ্য। পাওয়েল লিবেরা | ইমেজ...