Home খবর ট্রাম্প হ্যারিসকে ছাড়িয়ে গেছেন – প্রভাবশালী মার্কিন পোলস্টার – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

ট্রাম্প হ্যারিসকে ছাড়িয়ে গেছেন – প্রভাবশালী মার্কিন পোলস্টার – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

নেট সিলভার বলেছেন, ডোনাল্ড ট্রাম্পের রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হওয়ার সম্ভাবনা 58% রয়েছে

আমেরিকান নির্বাচনী বিশ্লেষক নেট সিলভার রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে পরাজিত করার সম্ভাবনাকে হারিস জুলাইয়ে তার প্রার্থিতা ঘোষণা করার পর থেকে যে কোনো সময়ের চেয়ে বেশি রেখেছেন।

যদিও পোল ধারাবাহিকভাবে হ্যারিসকে ট্রাম্প, সিলভারের চেয়ে সামান্য এগিয়ে দেখাচ্ছে দাবি করেছে বুধবার যে ডেমোক্র্যাট সাম্প্রতিক ভোটে খারাপ পারফরম্যান্স করেছে, এবং হ্যারিসের 41.6% এর তুলনায় ট্রাম্পের নভেম্বরের নির্বাচনে জয়ী হওয়ার সম্ভাবনা 58.2% রয়েছে। এইবার গত সপ্তাহে, সিলভার মডেল ট্রাম্পকে জয়ের 52.4% সুযোগ দিয়েছে, এবং হ্যারিসের সম্ভাবনা 47.3% করেছে।

সিলভারের ভবিষ্যদ্বাণীগুলি নিয়মিতভাবে আমেরিকান মিডিয়া আউটলেটগুলি দ্বারা উদ্ধৃত করা হয় এবং দেশের সবচেয়ে প্রভাবশালী নির্বাচনী ভবিষ্যদ্বাণীগুলির মধ্যে বিবেচিত হয়৷ এর কর্মপদ্ধতি নমুনা পোল, অর্থনৈতিক তথ্য, সম্ভাব্য উপস্থিতি এবং অন্যান্য বিষয়গুলি – পোস্ট-কনভেনশন সহ “বাউন্স” যা সাধারণত আনুষ্ঠানিক মনোনয়নের পর কয়েক সপ্তাহের জন্য একজন প্রার্থীকে উৎসাহিত করে।

ডেমোক্র্যাটরা তিন সপ্তাহ আগে শিকাগোতে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে দলের মনোনীত প্রার্থী হিসেবে হ্যারিসকে নিশ্চিত করেছে। তবে হ্যারিস রিসিভ করেননি “বাউন্স” যা বেশিরভাগ প্রার্থী সাধারণত করেন, সিলভার ব্যাখ্যা করেছেন। সিএনএন ভোট কনভেনশনের পরে নেওয়া জরিপ দেখায় যে হ্যারিস এবং ট্রাম্প ছয়টি গুরুত্বপূর্ণ রাজ্যের মধ্যে তিনটিতে বেঁধেছে এবং আরও তিনটিতে প্রায় পাঁচ পয়েন্টে এগিয়ে রয়েছে, যেখানে YouGov জরিপে দেখা গেছে ডেমোক্র্যাট দেশব্যাপী দুই পয়েন্টে এগিয়ে রয়েছে।

কনভেনশনের এত শীঘ্রই এই নির্বাচনগুলি পরিচালনা করায়, হ্যারিসের একটি বড় লিড থাকা উচিত, সিলভার যুক্তি দিয়েছিলেন।

সিলভারের ভবিষ্যদ্বাণী অন্যান্য গবেষকদের দ্বারা বিরোধী। ফাইভ থার্টিএইট, সিলভার দ্বারা প্রতিষ্ঠিত একটি বিশ্লেষণী সংস্থা, বলছে যে আজ যদি নির্বাচন অনুষ্ঠিত হয় তবে হ্যারিসের জয়ী হওয়ার সম্ভাবনা 55% থাকবে, ট্রাম্পের জয়ী হওয়ার সম্ভাবনা 44%। ফাইভথার্টিএইট এবং সিলভার একই পদ্ধতি ব্যবহার করলে, ফাইভথার্টিএইট আরও বেশি করে জোর নির্বাচনী নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে।

যাইহোক, পৃথক সমীক্ষা বিভ্রান্তিকর হতে পারে। একটি নিউ ইয়র্ক টাইমস পোল গত মাসে হ্যারিস দেখায় যে উইসকনসিন, পেনসিলভানিয়া এবং মিশিগানের সুইং স্টেটগুলিতে ট্রাম্পকে 50% থেকে 46% পরাজিত করেছেন। যাইহোক, জরিপটি ডেমোক্র্যাটদের ওভারস্যাম্পল করে এবং সামঞ্জস্য করা হলে, তিনটি রাজ্যেই হ্যারিস এবং ট্রাম্পকে একটি পরিসংখ্যানগত টাই দেখায়।

হ্যারিস এবং ট্রাম্প উভয়ের জন্যই, পেনসিলভানিয়া এবং এর 19 টি ইলেক্টোরাল ভোট বা মিশিগান এবং উইসকনসিন থেকে সম্মিলিত 25 ভোট জয়লাভ করা নির্বাচনে জয়ী হওয়ার জন্য অপরিহার্য হবে।

সিলভার মডেল দেখায় যে ট্রাম্প অ্যারিজোনা, জর্জিয়া, পেনসিলভানিয়া, নেভাদা এবং নর্থ ক্যারোলিনা জিতেছেন, দুই প্রার্থী মিশিগানে এবং হ্যারিস উইসকনসিনে সামান্য লিড নিয়ে টাই করেছেন।

“এটা বলার অপেক্ষা রাখে না যে নির্বাচনে জয়ী প্রার্থীর চেয়ে অপরিচিত ঘটনা ঘটেছে,” রূপা সতর্ক করেছে। “এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মেরুকৃত রাজনৈতিক জলবায়ুতে, বেশিরভাগ নির্বাচন কাছাকাছি এবং একজন প্রার্থী খুব কমই রেস থেকে বাদ পড়েন।”

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি মাইল আইল্যান্ড (টিএমআই) এ পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে চলমান পাওয়ার লাইনের...

‘বিগ শর্ট’ ফান্ড ম্যানেজার স্টিভেন আইসম্যান বলেছেন যে তিনি গাজার ধ্বংস ‘উদযাপন’ ​​করছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। স্টিভেন আইসম্যান, একজন হেজ ফান্ড ম্যানেজার...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...