Home খবর কেনিয়ার হত্যাকাণ্ডের সন্দেহভাজন ব্যক্তিকে বিচারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণ – আরটি আফ্রিকা
খবর

কেনিয়ার হত্যাকাণ্ডের সন্দেহভাজন ব্যক্তিকে বিচারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণ – আরটি আফ্রিকা

Share
Share

কেভিন অ্যাডাম কিননজুই কাঙ্গেথেকে 2023 সালে তার বান্ধবীকে হত্যা করার অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল

কেভিন অ্যাডাম কিনিয়ানজুই কাঙ্গেথে, ম্যাসাচুসেটসে হত্যার জন্য একজন কেনিয়ার নাগরিককে ওয়ান্টেড, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে পালিয়ে যাওয়ার প্রায় এক বছর পর প্রত্যর্পণ করা হয়েছে, কর্তৃপক্ষ সোমবার ঘোষণা করেছে।

কাঙ্গেথে, 40, তার বান্ধবী মার্গারেট এমবিতুকে সহিংসভাবে হত্যা করার অভিযোগে অভিযুক্ত, যার মৃতদেহ 31 অক্টোবর সকালে বোস্টনের লোগান আন্তর্জাতিক বিমানবন্দরে একটি গাড়িতে আবিষ্কৃত হয়েছিল এবং তারপরে কেনিয়ায় পালিয়ে গিয়েছিল৷ কেনিয়ার পাবলিক প্রসিকিউশনের পরিচালক রেনসন ইঙ্গোঙ্গার মতে, তিনি রবিবার নাইরোবি ছেড়েছেন এবং মঙ্গলবার বস্টনের সাফোক হাইকোর্টে হত্যার অভিযোগের মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

কাঙ্গেথে কেনিয়ায় পালিয়ে যাওয়ার পর, 30 জানুয়ারী নাইরোবি কাউন্টিতে তাকে গ্রেপ্তার করা হয়েছিল কিন্তু শীঘ্রই হেফাজত থেকে পালিয়ে যায়। মুথাইগা থানা থেকে পালানোর প্রায় এক সপ্তাহ পর, 7 ফেব্রুয়ারি কাঙ্গেথেকে পুনরুদ্ধার করা হয়।

ম্যাসাচুসেটস আইনের অধীনে প্রথম-ডিগ্রী হত্যার অভিযোগের মুখোমুখি হওয়ার জন্য কেনিয়ার নাগরিককে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণের অনুমোদনের সিদ্ধান্তটি প্রসিকিউটিং অ্যাটর্নি ভিনসেন্ট মন্ডা দ্বারা উপস্থাপিত আইনি যুক্তি অনুসরণ করে। আইনজীবী জোর দিয়েছিলেন যে কেনিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান চুক্তির অধীনে হত্যাকে প্রত্যর্পণযোগ্য অপরাধ হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে।

“উপরের ফলাফল হল যে, উপরোক্ত ভিত্তিতে গৃহীত সিদ্ধান্তের উপর ভিত্তি করে, সাধারণ আইন লঙ্ঘন করে, প্রথম ডিগ্রি হত্যার অপরাধের মুখোমুখি হওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে আসামীর আত্মসমর্পণের ন্যায্যতা প্রমাণ করার জন্য প্রতিষ্ঠিত কারণ রয়েছে। ম্যাসাচুসেটস আইন “, ম্যাজিস্ট্রেট বললেন।

কেনিয়ায় প্রত্যর্পণের শুনানির সময়, প্রসিকিউশন প্রকাশ করেছে যে একটি প্রাথমিক তদন্তে দেখা গেছে যে মার্গারেট এমবিতু তার কাজের জায়গা ছেড়েছিলেন এবং কথিত হত্যাকারীর সাথে ম্যাসাচুসেটসের লোয়েলে ভ্রমণ করেছিলেন, যেখানে তিনি থাকতেন।

কাঙ্গেথের বিরুদ্ধে মামলায় উপস্থাপিত প্রমাণ থেকে জানা যায় যে সে হিংস্রভাবে আক্রমণ করেছিল এবং বারবার তার প্রেমিকাকে মুখে ও ঘাড়ে ছুরিকাঘাত করেছিল, ফলে তার মৃত্যু হয়েছিল।

আরেকটি বড় হত্যা মামলায়, কেনিয়ার কাল্ট নেতা পল ম্যাকেঞ্জি তার গির্জার কাছে একটি বনাঞ্চলে তার 430 জনেরও বেশি অনুসারীর মৃত্যুর জন্য 8 জুলাই বিচারে যান। ম্যাকেঞ্জি তার ভক্তদের ক্ষুধার্ত থাকতে নির্দেশ দিয়েছিলেন যাতে তারা পারে “জগতের শেষের আগে যীশু খ্রীষ্টের সাথে দেখা।” তবে, ময়নাতদন্তে দেখা যায় যে কেউ কেউ শ্বাসরোধে বা শ্বাসরোধে মারা গেছেন।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

হকস সাইন জি কেভন হ্যারিস, এফ জোই হাউসার

জানুয়ারী 19, 2024; অরল্যান্ডো, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র; KIA সেন্টারে চতুর্থ কোয়ার্টারে অরল্যান্ডো ম্যাজিক গার্ড কেভন হ্যারিস (8) ফিলাডেলফিয়া 76ers ফরোয়ার্ড টোবিয়াস হ্যারিস (12)...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার সময় পুরুষদের ধর্ষণের ভিডিওগুলি প্রসিকিউশন বা প্রতিরক্ষার অনুরোধে দেখানো যেতে পারে,...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...