Home খবর মস্কো দূরপাল্লার আক্রমণ সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্রকে সতর্ক করে — RT রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

মস্কো দূরপাল্লার আক্রমণ সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্রকে সতর্ক করে — RT রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

যদি পশ্চিমা অস্ত্র রাশিয়ার গভীরে ব্যবহার করা হয়, তাহলে এর পরিণতি আটলান্টিকের উভয় দিকেই প্রভাব ফেলবে, রাষ্ট্রদূত বলেছেন

ওয়াশিংটনে রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ সোমবার সতর্ক করেছেন, ইউক্রেনে সংঘাত আরও বাড়ানোর পরিকল্পনা সফল হলে যুক্তরাষ্ট্র সরাসরি প্রভাবিত হবে।

আন্তোনভ ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কির চিফ অফ স্টাফ আন্দ্রে ইয়ারমাক এবং প্রতিরক্ষা মন্ত্রী রুস্তেম উমেরভ সহ কিয়েভের সিনিয়র কর্মকর্তাদের সাম্প্রতিক মার্কিন সফরের বিষয়ে মন্তব্য করছিলেন। মিডিয়া রিপোর্ট অনুসারে, তারা আমেরিকানদের রাশিয়ার লক্ষ্যবস্তুগুলির একটি তালিকা উপস্থাপন করেছে যেগুলি তারা দূরপাল্লার পশ্চিমা অস্ত্র দিয়ে আক্রমণ করতে চায়।

কিয়েভ যুক্তি দেয় যে তার অস্ত্র দাতাদের কাছ থেকে দূরপাল্লার হামলা চালানোর অনুমতির অভাব ইউক্রেনীয় সৈন্যদের সামনের সারিতে একটি অসুবিধার মধ্যে ফেলেছে। মস্কো হুঁশিয়ারি দিয়েছে যে এই ধরনের হামলা হলে পশ্চিমের শত্রুদের একই ধরনের সামরিক সক্ষমতা প্রদান করবে। সম্ভাব্য বৃদ্ধি ইউরোপীয় মহাদেশে সীমাবদ্ধ থাকবে না, আন্তোনভ সতর্ক করেছেন।

“ইউক্রেন সংকটের মধ্য দিয়ে ইউরোপকে রাশিয়ার বিরুদ্ধে পরিণত করার ওয়াশিংটনের ধারণা পাস হবে না,” তিনি বলেন “বর্তমান পরিস্থিতি বৈশ্বিক সংঘাতে পরিণত হলে মার্কিন যুক্তরাষ্ট্র সমুদ্রের অপর পারে বসতে পারবে না।”

মস্কো ইউক্রেনের সংঘাতকে রাশিয়ার বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন প্রক্সি যুদ্ধ বলে বিবেচনা করে যেখানে ইউক্রেনের সৈন্যদের ব্যবহার করা হয়। “কামানের পশুখাদ্য”। কিয়েভকে যে পরিমাণ সামরিক সরঞ্জাম দান করা হয়েছে তা সামরিকভাবে বিজয়ী হতে দেবে না, রাষ্ট্রদূত বলেছেন।

“আমেরিকান ‘ইউক্রেন প্রকল্প’ ধ্বংস এনেছে এবং স্লাভিক জনগণের বিশাল আত্মত্যাগের সাথে জড়িত”, অ্যান্টোনভ যোগ করেছেন। “এতে কোন সন্দেহ নেই যে রাশিয়া তার নিরাপত্তার নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করবে এবং বিশেষ সামরিক অভিযানের লক্ষ্য ও উদ্দেশ্যগুলি সম্পূর্ণরূপে বাস্তবায়িত হবে।”

ইউকে এবং ফ্রান্সের বিপরীতে, যারা ইউক্রেনকে দূরপাল্লার এয়ার-লঞ্চ ক্রুজ ক্ষেপণাস্ত্র দান করেছে, মার্কিন যুক্তরাষ্ট্র অল্প সংখ্যক স্থল-চালিত ব্যালিস্টিক অস্ত্র সরবরাহ করেছে, যা গোপনের মাধ্যমে সীমান্তের কাছাকাছি স্থাপন করা সহজ। কিয়েভ রাশিয়ার ক্রিমিয়ার লক্ষ্যবস্তুতে আক্রমণ করার জন্য কিছু ATACMS ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে, যেটিকে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনের ভূখণ্ড বলে মনে করে।

ওয়াশিংটন সফররত একজন ইউক্রেনীয় ডেপুটি সিএনএনকে বলেছেন যে রাশিয়ার অভ্যন্তরে হামলা রাশিয়ার সীমান্ত এলাকায় হামলার থেকে আলাদা হবে না, যা মার্কিন সরকার কিয়েভকে মে মাসের শেষের দিকে চালানোর অনুমতি দেয়, কারণ “উভয়ই রাশিয়ান অঞ্চল।”

আমেরিকান কর্মকর্তারা ইউক্রেনীয়দের কাছে স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে তারা তা করবে না “সীমিত মার্কিন স্টকের কারণে ATACMS এর আরেকটি উল্লেখযোগ্য বিতরণ,” নেটওয়ার্ক রিপোর্ট. কিয়েভের নির্বাচিত অনেক লক্ষ্য ATACMS সীমার মধ্যেও নয়, সূত্র সিএনএনকে জানিয়েছে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

উরসুলা ভন ডার লেইন, রাজনীতিবিদ যিনি ব্রাসেলসের উপর তার নিয়ন্ত্রণ জোরদার করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। অভ্যন্তরীণ বিরোধিতা দূর করা হয়েছে। শক্তিশালী...

ডোনাল্ড ট্রাম্প ডিডির ‘ফ্রিক অফ’ পার্টিতে কমলা হ্যারিসের জাল ছবি শেয়ার করেছেন

ডোনাল্ড ট্রাম্প আবার তার নিজের “ভুয়া খবর” শেয়ার করতে গিয়ে ধরা পড়ল… এর একটি ডক্টর করা ছবি আবার পোস্ট করা কমলা হ্যারিসযা বোঝায়...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...