Home খবর রোলস-রয়েস ইঞ্জিন সমস্যা ক্যাথে প্যাসিফিক ফ্লাইট বাধা দেওয়ার পরে পুনরুদ্ধার করে
খবর

রোলস-রয়েস ইঞ্জিন সমস্যা ক্যাথে প্যাসিফিক ফ্লাইট বাধা দেওয়ার পরে পুনরুদ্ধার করে

Share
Share

অস্ট্রেলিয়ার সিডনিতে 18 আগস্ট, 2021-এ কিংসফোর্ড স্মিথ বিমানবন্দরে একটি ক্যাথে প্যাসিফিক এয়ারবাস A350 বিমান। ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজ লিমিটেড হংকং এর ফ্ল্যাগ ক্যারিয়ার যার প্রধান কেন্দ্র হংকং আন্তর্জাতিক বিমানবন্দরে।

জেমস ডি মরগান | Getty Images খবর | গেটি ইমেজ

রোলস-রয়েস স্টক মঙ্গলবার উচ্চ খোলা, পরে আগের সেশন এর ক্ষতি কিছু পুনরুদ্ধার ক্যাথে প্যাসিফিক ব্রিটিশ নির্মাতার ট্রেন্ট XWB-97 ইঞ্জিন ব্যবহার করে বিমানে প্রযুক্তিগত সমস্যা আবিষ্কার করার পর বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করেছে।

রোলস-রয়েসের শেয়ারগুলি মঙ্গলবার লন্ডনের সময় সকাল 8:46 এ 4.6% বেড়েছে, সোমবার 6.5% পতনের পরে।

ক্যাথে প্যাসিফিক মঙ্গলবার ঘোষণা করেছে যে এটি তার এয়ারবাস A350 বিমানের 15টিতে একটি ইঞ্জিন উপাদান ব্যর্থতা চিহ্নিত করেছে – একটি দীর্ঘ-পাল্লার, চওড়া বডি বিমান যা রোলস-রয়েস ইঞ্জিন ব্যবহার করে। 2শে সেপ্টেম্বর হংকং এর বেস থেকে ক্যারিয়ার দ্বারা পরিচালিত জুরিখ-গামী একটি ফ্লাইটে ইঞ্জিনের উপাদান ব্যর্থতার পরে সমস্যাটি পাওয়া গেছে। বিমানটি তার যাত্রা শেষ না করে হংকং ফিরে আসে।

এয়ারলাইনটি বলেছে যে তিনটি বিমান ইতিমধ্যেই সফলভাবে মেরামত করা হয়েছে, এবং অবশিষ্ট বিমানগুলি 7 সেপ্টেম্বর থেকে পুনরায় কাজ শুরু করবে বলে আশা করা হচ্ছে।

সমস্যাটির কারণে সোমবার প্রায় 40 টি ফ্লাইট বাতিল করা হয়েছে। দীর্ঘ দূরত্বের ফ্লাইটগুলি সামনের দিকে প্রভাবিত হবে বলে আশা করা হচ্ছে না এবং গ্রাহকদের বিকল্প রুট দেওয়া হবে, ক্যাথে প্যাসিফিক বলেছে।

7 সেপ্টেম্বর পর্যন্ত বাতিলকরণের বিস্তারিত বুধবার স্থানীয় সময় দুপুর ২টার মধ্যে প্রকাশ করা হবে, কোম্পানিটি যোগ করেছে।

রোলস-রয়েস মঙ্গলবার নিশ্চিত করেছে যে তার ট্রেন্ট এক্সডব্লিউবি-97 বিমানটিতে ব্যবহার করা হয়েছিল। বিনিয়োগকারীরা এই ধরনের সমস্যার প্রতি সংবেদনশীল প্র্যাট অ্যান্ড হুইটনির ইঞ্জিন সমস্যা যা কিছু বিমানের এয়ারবাস সরবরাহে উল্লেখযোগ্য বিলম্ব ঘটায়; এবং উত্পাদন সমস্যার দীর্ঘ সিরিজ বোয়িং মার্কিন যুক্তরাষ্ট্রে।

রোলস-রয়েস বলেছে যে হংকং কর্তৃপক্ষ একটি তদন্ত শুরু করেছে যা কোম্পানির মন্তব্য করার ক্ষমতাকে সীমাবদ্ধ করেছে, কিন্তু উল্লেখ করেছে যে এটি “এয়ারলাইন, বিমান প্রস্তুতকারক এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে তার প্রচেষ্টাকে সমর্থন করার জন্য ঘনিষ্ঠভাবে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ”।

কোম্পানী যোগ করেছে যে এটি ট্রেন্ট XWB-97 ইঞ্জিনগুলি পরিচালনাকারী অন্যান্য এয়ারলাইনগুলিকে “যথাযথভাবে যে কোনও প্রাসঙ্গিক উন্নয়ন সম্পর্কে সম্পূর্ণরূপে অবহিত করবে।”

ডয়চে ব্যাঙ্কের বিশ্লেষকরা মঙ্গলবার বলেছেন, “যদিও খবরটি কিছু উদ্বেগকে উত্থাপন করে, আমাদের প্রাথমিক বিশ্লেষণ হল যে আর্থিক দায়বদ্ধতাগুলি ধারণ করা যেতে পারে। তাই, ইক্যুইটি গল্পের বিষয়ে আমাদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি অপরিবর্তিত রয়েছে,” মঙ্গলবার ডয়েচে ব্যাংকের বিশ্লেষকরা বলেছেন৷

RTX সিইও গ্রেগ হেইসের সাথে সম্পূর্ণ CNBC সাক্ষাৎকারটি দেখুন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

জাল 911 কলের পরে FaZe গোষ্ঠীর বাড়ি ভবিষ্যতের আক্রমণ থেকে সুরক্ষিত

ফেজে ক্ল্যানকে পুলিশ তাদের সাবথনকে আবার বাধা দেওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না… কারণ টিএমজেড স্পোর্টস শিখেছি যে এই সপ্তাহে যে বাড়িটি ধ্বংস...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত পরিদর্শন করছেন। অ্যান্ড্রু ক্যাবলেরো-রেনল্ডস | এএফপি | গেটি ইমেজ মার্সিডিজ চীনে...

Related Articles

জেলেনস্কি রাশিয়ায় আরও অস্ত্রের ডিপোতে আঘাত করায় মার্কিন যুক্তরাষ্ট্রের দ্রুত পদক্ষেপের প্রত্যাশা করছেন

রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি একটি “বিজয় পরিকল্পনা” উপস্থাপন করতে হোয়াইট হাউসে তার আসন্ন...

প্রবল তুষারপাতের কারণে রাস্তা বন্ধ হয়ে গেছে এবং ড্রাইভাররা দক্ষিণ আফ্রিকায় আটকা পড়েছে

দক্ষিণ আফ্রিকায় অস্বাভাবিকভাবে ভারী তুষারপাতের পরে রাস্তাগুলি বন্ধ ছিল এবং গাড়ি চালকদের...

পরিবেশকর্মীরা ক্রুজ জাহাজ থেকে দূষণের প্রতিবাদে মার্সেই বন্দর অবরোধ করে

বিলুপ্তি বিদ্রোহ এবং স্টপ ক্রোসিয়েরেসের পরিবেশবাদী বিক্ষোভকারীরা শনিবার মার্সেই ক্রুজ বন্দর অবরোধ...