Home খবর ল্যাপটপ লিজিং স্টার্টআপ ফ্লিট ছোট ব্যবসার জন্য আইটি সঙ্গী হতে চায়
খবর

ল্যাপটপ লিজিং স্টার্টআপ ফ্লিট ছোট ব্যবসার জন্য আইটি সঙ্গী হতে চায়

Share
Share

বুটস্ট্র্যাপিং দ্বারা অর্থায়ন করা কোম্পানিগুলি স্টার্টআপ নিউজে যতবার ভেঞ্চার ক্যাপিটাল দ্বারা সমর্থিত হয় ততবার উপস্থিত হয় না, কারণ আগেরগুলির কাছে গর্ব করার মতো চকচকে তহবিল নেই৷ নৌবহর একটি কোম্পানির একটি ভাল উদাহরণ যেটি কখনও বহিরাগত মূলধন বাড়ায়নি কিন্তু ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

প্যারিস ভিত্তিক কোম্পানি মূলত হার্ডওয়্যার ভাড়া করার একটি উপায় অফার করেছে, তাই তাদের কর্মীদের জন্য একগুচ্ছ ল্যাপটপ অর্জনের জন্য একটি ছোট ভাগ্য ব্যয় করার পরিবর্তে, কোম্পানিগুলি ডিভাইস ভাড়া দিতে এবং মাসিক ফি দিতে ফ্লিট ব্যবহার করতে পারে। কোম্পানিটি এখন তার হার্ডওয়্যার-এ-এ-সার্ভিস প্রস্তাবনা ছাড়াও ডিভাইস ম্যানেজমেন্ট থেকে সাইবার সিকিউরিটি এবং ইন্স্যুরেন্স পর্যন্ত বেশ কিছু সফটওয়্যার পরিষেবা চালু করছে।

একটি বুটস্ট্র্যাপিং কোম্পানী হিসাবে, ফ্লিট যতটা সম্ভব ঝুঁকে থাকার জন্য এবং এটির তুলনায় কম অর্থ ব্যয় করার জন্য তার ক্রিয়াকলাপগুলিকে অপ্টিমাইজ করার দিকে মনোনিবেশ করেছে৷ উদাহরণস্বরূপ, কোম্পানির একটি গুদাম নেই কারণ এটি সরাসরি গ্রাহকদের কাছে ডিভাইস পাঠায়।

একইভাবে, কোম্পানি আর্থিক প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্ব করে, তাদের সরাসরি ক্রেডিট লাইন পরিচালনা করার অনুমতি দেয় যাতে ব্যর্থ অর্থপ্রদানের ক্ষেত্রে কোন ঝুঁকি থাকে না। বিনিময়ে, আর্থিক প্রতিষ্ঠানগুলি ফ্লিটের মাধ্যমে পূর্বে অনাবিষ্কৃত বাজারে অ্যাক্সেস করতে পারে। বছর ধরে, কোম্পানি প্রসারিত অন্যান্য পণ্যের জন্য যেমন স্মার্টফোন, ট্যাবলেট, আনুষাঙ্গিক, ফোন বুথ এবং আসবাবপত্র।

যাইহোক, পুরো সময় এটি একটি মসৃণ রাইড ছিল না। স্টার্টআপটি ফরাসি প্রযুক্তি ইকোসিস্টেমের সাথে সমান্তরালভাবে বেড়েছে, যা বছরের পর বছর ধরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। তবে বিশ্বের অন্যান্য অংশের অন্যান্য ইকোসিস্টেমের মতো, ফ্রান্সের স্টার্টআপগুলি আবিষ্কার করেছে ক্রমবর্ধমান কঠিন স্থানীয়ভাবে তহবিল সংগ্রহ করতে। অনেক কোম্পানিকে ভাসতে থাকার জন্য একাধিক রাউন্ড ছাঁটাই করতে হয়েছে।

ফ্লিটের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও আলেকজান্ডার বেরিচে টেকক্রাঞ্চকে বলেন, “স্টার্টআপের জন্য তহবিল সংগ্রহে এবং নিয়োগে মন্দা, যা আমরা 2022 সালের দ্বিতীয়ার্ধে ভবিষ্যদ্বাণী করতে পারি, প্রথমে বেশ উদ্বেগজনক ছিল।” “কিন্তু শেষ পর্যন্ত, আমি মনে করি এটি আমাদের জন্য উপকারী ছিল কারণ এটি আমাদের আয় বৈচিত্র্য আনতে উত্সাহিত করেছিল।”

স্টার্টআপটি কি একটি ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম থেকে অর্থ সংগ্রহের কথা বিবেচনা করেছিল যখন এর ক্লায়েন্টরা তাদের কর্মীদের আয়ের ব্যবধান মেটাতে ছোট করে? “না, কখনই না, এমনকি যখন আমরা 2023 সালে মন্দার সম্মুখীন হই। এছাড়াও, আমি মনে করি না যে টাকা কোনো কিছুর জন্য সিলভার বুলেট – সর্বোপরি, এটি একটি সক্ষমকারী বা ত্বরণকারী। এটি আপনাকে উত্তোলনের আগে সর্বোত্তম সম্ভাব্য কৌশল তৈরি করতে সহায়তা করে না, “বেরিশ বলেছেন।

তার লাইনআপে নতুন পণ্য যুক্ত করার পাশাপাশি, কোম্পানিটি শিল্প এবং অঞ্চল জুড়ে তার গ্রাহক বেসকে বৈচিত্র্যময় করার চেষ্টা করেছে। এখন, ঐতিহ্যবাহী, ছোট এবং মাঝারি আকারের কোম্পানিগুলি যেগুলি ভিসি দ্বারা সমর্থিত নয় তারা ফ্লিটের ক্লায়েন্টদের সংখ্যাগরিষ্ঠ, যা 120টি দেশে বিস্তৃত।

ফ্লিট এখন 1,500টি কোম্পানির সাথে কাজ করে এবং এর প্রায় 100,000 ব্যবহারকারী রয়েছে — এর গ্রাহকদের মধ্যে রয়েছে Personio, SafetyWing, SumUp এবং Seedtag। প্যারিস, বার্সেলোনা এবং বার্লিনে এটির অফিস রয়েছে এবং লন্ডনে একটি নতুন অফিস খুলতে চলেছে৷ এবং জুলাই 2024 ছিল রাজস্বের দিক থেকে ফ্লিটের সেরা মাস।

সাম্প্রতিক ল্যাপটপগুলি কাজ করে এমন একটি জিনিস, তবে সেগুলি সঠিকভাবে পরিচালনা করা নিশ্চিত করা সাধারণ আইটি বিভাগের আরেকটি গুরুত্বপূর্ণ অংশ। এই কারণেই ফ্লিট সফ্টওয়্যারে প্রসারিত হচ্ছে এবং আরও পরিষেবা প্রদান করছে।

উদাহরণ স্বরূপ, ফ্লিট ল্যাপটপ এবং স্মার্টফোনগুলিকে আগে থেকে ইনস্টল করা মোবাইল ডিভাইস ম্যানেজমেন্ট (MDM) সমাধান, Omnissa এর ওয়ার্কস্পেস ওয়ান দিয়ে স্থাপন করতে পারে। গ্রাহকরা সাইবারসিকিউরিটি সলিউশন হিসেবে বিটডিফেন্ডার বা তাদের দলের জন্য পাসওয়ার্ড ম্যানেজার হিসেবে কিপার পেতেও বেছে নিতে পারেন।

হোফি এটি একটি আউটসোর্সড পরিষেবাতে আইটি রূপান্তর করার জন্য কাজ করছে এমন আরেকটি কোম্পানি। কোম্পানি ছিল Deel দ্বারা অর্জিতদূরবর্তী নিয়োগ প্ল্যাটফর্ম. ফ্লিট বা হোফির মতো পরিষেবাগুলি অনেক কোম্পানির জন্য অর্থপূর্ণ – বিশেষ করে যখন তারা দলগুলি বিতরণ করে।

“আমাদের দৃষ্টিভঙ্গি হল এসএমই-এর জন্য আইটি সব কিছুর জন্য ওয়ান-স্টপ শপ হওয়া। আমরা আইটি এবং সাইবার নিরাপত্তার ক্ষেত্রে সর্বোত্তম অনুশীলন বাস্তবায়নে তাদের সমর্থন করতে পারি, “বেরিশ বলেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল: হোপ লিয়াম ব্যবহার করে – দৃষ্টিতে নকল মিটিং?

বোল্ড অ্যান্ড দ্য বিউটিফুল ভক্তরা দেখেন আমি লোগান আশা করি কিছু সময়ের জন্য অদ্ভুত অভিনয় এবং আমি সন্দেহ লিয়াম স্পেনসার তার ছায়াময় আচরণ...

Raptors’ ব্রুস ব্রাউন হাঁটু অস্ত্রোপচার করা হয়

এপ্রিল 7, 2024; টরন্টো, অন্টারিও, ক্যান; Toronto Raptors পয়েন্ট গার্ড ব্রুস ব্রাউন (11) Scotiabank Arena এ Washington Wizards এর বিরুদ্ধে একটি খেলার আগে...

Related Articles

কয়েক সপ্তাহের অনিশ্চয়তার পর ফ্রান্স আরও ডানপন্থী সরকার পেয়েছে

ফরাসি রাষ্ট্রপতি প্রাসাদ শনিবার একটি দীর্ঘ প্রতীক্ষিত নতুন সরকার উন্মোচন করেছে, যেখানে...

হ্যারিস চূড়ান্ত নির্বাচনী প্রতিযোগিতার জন্য ট্রাম্পের জন্য চারটি অনুদান সংগ্রহ করেছিলেন

ভাইস প্রেসিডেন্ট এবং ডেমোক্র্যাটিক রাষ্ট্রপতি প্রার্থী কমলা হ্যারিস (ডি) 10 সেপ্টেম্বর, 2024-এ...

অর্থনৈতিক পতনের পর শ্রীলঙ্কার প্রথম নির্বাচনে ভোটগ্রহণ বন্ধ

শ্রীলঙ্কানরা শনিবার দেশটির অর্থনৈতিক পতনের পর প্রথম রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছে, ভোটারদের...

🔴 লাইভ: ফরাসি প্রধানমন্ত্রী বার্নিয়ার ডানদিকে পরিবর্তন করে নতুন সরকার নিয়োগ করেছেন

অনির্ধারিত আগাম নির্বাচনের পর কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর শনিবার ফরাসি প্রধানমন্ত্রী...