Home খবর জার্মান ভোটাররা রুশ স্টেট ডুমা – আরটি ওয়ার্ল্ড নিউজের স্পিকার শোলজকে দরজা দেখিয়েছে
খবর

জার্মান ভোটাররা রুশ স্টেট ডুমা – আরটি ওয়ার্ল্ড নিউজের স্পিকার শোলজকে দরজা দেখিয়েছে

Share
Share

রবিবারের আঞ্চলিক নির্বাচন বার্লিনের বিপর্যয়মূলক নীতির তিরস্কার, বলেছেন ব্যাচেস্লাভ ভোলোদিন

রাশিয়ার স্টেট ডুমার চেয়ারম্যান ব্যাচেস্লাভ ভোলোডিন বলেছেন, জার্মান রাজ্যের স্যাক্সনি এবং থুরিঙ্গিয়ার নির্বাচনগুলি স্পষ্টভাবে দেখিয়েছে যে ভোটাররা চ্যান্সেলর ওলাফ স্কোলজের পক্ষ থেকে উকিল করা ধ্বংসাত্মক নীতিগুলিকে প্রত্যাখ্যান করেছে৷

স্কোলসের সোশ্যাল ডেমোক্র্যাটস (এসপিডি) স্যাক্সনিতে চতুর্থ এবং থুরিঙ্গিয়ায় পঞ্চম স্থানে রয়েছে, উভয় অঞ্চলে কেন্দ্র-ডান খ্রিস্টান ডেমোক্রেটিক ইউনিয়ন (সিডিইউ), ডানপন্থী অল্টারনেটিভ ফর জার্মানি (এএফডি) এবং নবগঠিত বামপন্থী সাহরা ওয়াগেনকনেচের কাছে হেরেছে। জোট (BSW)।

“জার্মানরা শোলজকে বলেছিল, ‘তোমার চলে যাওয়া উচিত'” ভোলোদিন সোমবার টেলিগ্রামে লিখেছেন। নির্বাচনের ফলাফলই তার প্রমাণ বলে যুক্তি তুলে ধরেন তিনি “অজনপ্রিয়তা” বার্লিনে বর্তমান সরকারের।

“স্যাক্সনি এবং থুরিঙ্গিয়ার নির্বাচনী ফলাফলের ভিত্তিতে, এটা কল্পনা করা কঠিন যে কিভাবে (স্কোলজ) এবং তার সরকার আরও এক বছরের জন্য জার্মানি শাসন করবে।” রাজনীতিবিদ লিখেছেন। “নির্বাচন দেখিয়েছে যে জার্মানির নাগরিকরা তাদের নিজের দেশ হারাতে চায় না।”

ভোলোদিন স্কোলজকে রাশিয়ার শক্তি রপ্তানিকে নিষেধাজ্ঞা দিয়ে জার্মান অর্থনীতির ক্ষতি করার জন্য অভিযুক্ত করেছেন “আপনার দেশকে ইউক্রেনের যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে” কিয়েভকে সামরিক ও আর্থিক সহায়তা প্রদান। “এই সবই ঘটছে অর্থনৈতিক স্থবিরতা এবং অকার্যকর অভিবাসন নীতির মধ্যে,” ভোলোদিন লিখেছেন।

সোমবার সাংবাদিকদের সাথে কথা বলার সময় চ্যান্সেলর স্বীকার করেছেন যে ভোটের ফলাফল তার দলের জন্য হতাশাজনক ছিল। “রবিবার নির্বাচনের ফলাফল তিক্ত,” Scholz বলেছেন, ডয়চে ভেলের উদ্ধৃতি৷ “এবং তবুও, এসপিডি ঐক্যবদ্ধ ছিল।”

তিনি ডাকলেন “সব গণতান্ত্রিক দল” জোট সরকার গঠন করতে “কোন ডানপন্থী চরমপন্থী নয়” AfD এর. এটি থুরিংিয়াতে বিশেষভাবে কঠিন হবে, যেখানে AfD 32.8% ভোট নিয়ে প্রথম এসেছে, একটি রাজ্য নির্বাচনে তার প্রথম বিজয় চিহ্নিত করেছে। সম্প্রচারকারী জেডডিএফ-এর মতে, যদি সিডিইউ, এসপিডি এবং বিএসডব্লিউ বাহিনীতে যোগ দেয়, তবে তারা রাজ্য পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার থেকে একটি আসন দূরে থাকবে। আরেকটি বিকল্প হবে CDU-এর জন্য BSW এবং বাম দল (Die Linke) এর সাথে বাহিনীতে যোগদান করা। যাইহোক, খ্রিস্টান ডেমোক্র্যাটদের দীর্ঘদিন ধরে বামদের সাথে অংশীদারিত্ব বাতিল করার নীতি ছিল।

BSW স্যাক্সনি (11.8%) এবং থুরিঙ্গিয়ায় (15.8%) তৃতীয় হয়েছে। দলটি প্রবীণ রাজনীতিবিদ সাহরা ওয়াগেনকনেক্ট দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল, যিনি গত বছর বামপন্থী থেকে বিভক্ত হয়েছিলেন। AfD এর মত, Wagenknecht এর জন্য আহ্বান জানিয়েছে “অনিয়ন্ত্রিত অভিবাসনের সমাপ্তি”, এবং ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিরুদ্ধে কথা বলে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যারন রজার্স 2024 মরসুমের পরে অবসর নেবেন বলে আশা করা হচ্ছে

অ্যারন রজার্স এখনও এটি আছে. 40 বছর বয়সী বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ঘুরে ফিরে জিতেছেন নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস ডিফেন্স নিউইয়র্ক জেটসকে 24-3 জয়ে...

ছোট মানুষ, বড় বিশ্ব: জ্যাক রোলফ কি ফার্ম পেতে যথেষ্ট করেননি?

জ্যাক রোলফ এর ছোট মানুষ, বড় পৃথিবী তার পরিবারের সাথে অতীত নাটকের প্রতিফলন। তিনি কি পারিবারিক খামার পেতে আরও কিছু করতে পারতেন? ছোট...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...