Home খবর বিটকয়েন আসলে একটি মুদ্রা নয় (এখনও)
খবর

বিটকয়েন আসলে একটি মুদ্রা নয় (এখনও)

Share
Share

19 মে, 2024-এ পোল্যান্ডের ওয়ারশ-এ বিটকয়েন এবং ইথেরিয়াম ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জের বিজ্ঞাপন দিয়ে লোকেরা নিয়ন সাইনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছে।

Jaap Arriens | নুরফটো | গেটি ইমেজ

এই প্রতিবেদনটি আজকের সিএনবিসি ডেইলি ওপেন, আমাদের আন্তর্জাতিক বাজারের নিউজলেটার। CNBC ডেইলি ওপেন বিনিয়োগকারীদের তাদের যা কিছু জানা দরকার সে সম্পর্কে আপডেট করে, তারা যেখানেই থাকুন না কেন। আপনি কি দেখতে পছন্দ করেছেন? আপনি স্বাক্ষর করতে পারেন এখানে.

আজ আপনার যা জানা দরকার

সমতল বাজার
শ্রম দিবসের ছুটির জন্য সোমবার মার্কিন বাজারগুলি বন্ধ ছিল।
Stoxx 600 প্যান-ইউরোপিয়ান ডিপড 0.04%, ভিন্ন ভিন্ন খাতের স্কেলগুলির ভারসাম্যের সাথে: টেলিকমিউনিকেশন স্টকগুলি 0.78% যোগ করেছে, যেখানে খুচরা স্টকগুলি 0.77% হারিয়েছে। এদিকে রিয়েল এস্টেট তালিকাভুক্ত প্রতিষ্ঠান ড ডানদিকে আন্দোলন অস্ট্রেলিয়ান প্রতিদ্বন্দ্বী REA গ্রুপ এটির জন্য একটি বিড করার কথা বিবেচনা করার পরে 27% বেড়েছে।

ব্রাজিলে এক্স নিষেধাজ্ঞা বহাল রয়েছে
ব্রাজিলের ফেডারেল সুপ্রিম কোর্টের বিচারকদের একটি প্যানেল সোমবার ভোট দিয়েছে দেশের উপর নিষেধাজ্ঞা বজায় রাখা. শুক্রবার, ব্রাজিলের শীর্ষ বিচারক আলেকজান্দ্রে ডি মোরেস একটি জারি করেছেন এক্স নিষিদ্ধ করার আদেশ ইলন মাস্কের কোম্পানি কন্টেন্ট মডারেশন এবং ব্রাজিলে একজন আইনি প্রতিনিধি নিয়োগের বিষয়ে পূর্ববর্তী আদালতের আদেশ মেনে চলতে অস্বীকার করার পরে।

ভক্সওয়াগেন কারখানা বন্ধের বিষয়ে সতর্ক করেছে
জার্মান অটোমোবাইল গ্রুপ ভক্সওয়াগেন সতর্ক করেছেন যে আপনাকে হতে পারে জার্মানিতে আরও গাড়ির কারখানা বন্ধ করুন উচ্চ খরচের কারণে। “জার্মানি… প্রতিযোগিতার দিক থেকে আরও পিছিয়ে পড়ছে,” বলেছেন ভক্সওয়াগেন গ্রুপের সিইও অলিভার ব্লুম, যিনি ইউরোপীয় বাজারে “অত্যন্ত উত্তেজনাপূর্ণ” পরিস্থিতিতে অবদান রাখার জন্য “নতুন প্রতিযোগীদের” উল্লেখ করেছেন৷

অ্যাপলকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করছে হুয়াওয়ে
অ্যাপল একটি নতুন আইফোন ঘোষণা করছে 9 ই সেপ্টেম্বর, কিন্তু Huawei নিশ্চিত করতে চায় যে এটি কোম্পানির কিছু স্পটলাইট চুরি করেছে। হুয়াওয়ে তার নিজস্ব পণ্য লঞ্চ করবে 10 সেপ্টেম্বর বেইজিং সময় দুপুর 2:30 টায়, কয়েক ঘন্টা পরে আপেল থেকে ঘটনা নতুন পণ্য টিজ করে, হুয়াওয়ে এক্সিকিউটিভ রিচার্ড ইউ বলেন, কোম্পানি “বিজ্ঞান কল্পকাহিনীকে বাস্তবে পরিণত করেছে।”

(PRO) বিটকয়েনের জন্য উত্তাল মাস
বিটকয়েন আগস্টে 10.25% হারিয়েছে, এটি এপ্রিলের পর থেকে ক্রিপ্টোকারেন্সির সবচেয়ে খারাপ মাস। কিন্তু ইতিহাস যদি কোনো পথপ্রদর্শক হয়, তবে সবচেয়ে খারাপটা এখনো শেষ হয়নি। সেপ্টেম্বর ঐতিহাসিকভাবে বিটকয়েন (এবং অন্যান্য বাজারের) জন্য সবচেয়ে খারাপ মাস, যার অর্থ বিটকয়েন $50,000 স্তরে ফিরে যেতে পারে.

শেষ ফলাফল

আমি এই বিভাগটি শুরু করতে চাই যে আমি ক্রিপ্টোকারেন্সির বিশেষজ্ঞ নই। তাই এক চিমটি লবণ দিয়ে সবকিছু নিন।

ছেলে, ক্রিপ্টোকারেন্সি অদ্ভুত। আমি এটি একটি অবমাননাকর উপায়ে বোঝাতে চাই না. উল্টো, দাম কত বেশি দেখে আমি হতবাক বিটকয়েন হয়, এবং কীভাবে এটি বিনিয়োগ আলোচনায় প্রবেশ করেছে, এমনকি সামান্য হলেও।

এর কারণ, আমার কাছে ক্রিপ্টোকারেন্সিগুলি সমুদ্র সৈকতে সুন্দর নুড়ির মতো। কেউ তাদের পছন্দ করে এবং সেগুলি সংগ্রহ করতে শুরু করে। আরেকজন নুড়িপাথরের সৌন্দর্যের প্রশংসা করেন। নুড়ি একটি মূল্য জন্য হাত পরিবর্তন.

আপনি ভাবতে পারেন আমি একটি গল্প বলছি কিভাবে কয়েন জীবনে আসে। শাঁস এবং কাউরি শেল, সর্বোপরি, একসময় বিশ্বের অনেক অংশে মুদ্রা হিসাবে ব্যবহৃত হত। এবং যদি আপনি এটি সম্পর্কে চিন্তা করেন, তাহলে এইভাবে সব অর্থের কার্যাবলী: কোন অন্তর্নিহিত মূল্য নেই, শুধুমাত্র একটি সামাজিকভাবে সম্মত মান।

কিন্তু এখানে, নুড়ি এবং বিটকয়েনের মধ্যে সাদৃশ্য শর্ট সার্কিট সৃষ্টি করে: বিটকয়েন আর মুদ্রা হিসাবে ব্যবহার করা হয় না। কেউ কি আসলেই জিনিস বা পরিষেবা ক্রয় করে – অত্যন্ত অবৈধ জিনিসগুলি ছাড়া যেগুলিকে দশ ফুটের খুঁটি দিয়ে মোকাবেলা করা উচিত নয় – বিটকয়েন দিয়ে?

বিটকয়েন, তারপরে, প্রাথমিকভাবে একটি সম্পদ যা ধরে রাখে – এবং উত্সাহীদের আশা – মূল্য। এটি এমন একটি পাথর যা অর্থ ছাড়া অন্য জিনিসের বিনিময়ে ব্যবহৃত হয় না।

অন্য কথায়, এটি বর্তমানে বিনিয়োগের জন্য একচেটিয়াভাবে তৈরি একটি সম্পদ। তবে আর্থিক উপদেষ্টারা বিটকয়েন ইটিএফ প্রত্যাখ্যান করেছেনযা আসলে, নেট আউটফ্লো দেখা. বিটকয়েনও আগস্টে প্রায় 10% হারিয়েছে, এটি দিয়েছে এপ্রিল থেকে সবচেয়ে খারাপ মাস.

এই সত্ত্বেও, বিটকয়েন বছরের জন্য এখনও 38% বেড়েছে, যদিও বিটকয়েনের জন্য কোনও বাস্তব ব্যবহার নেই – অন্তত এখন পর্যন্ত। এটি একটি সম্পদের মতো যা তার নিজস্ব জগতে বাস করে এবং পাঁচটি পরিসংখ্যানের মূল্য। এই চিত্তাকর্ষক এবং ভীতিকর.

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মারাত্মক ডেট্রয়েট লায়ন্স টেলগেট শুটিং ভিডিওতে ধারণ করা হয়েছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZSports.com রবিবার বিকেলে ডেট্রয়েট লায়ন্স পার্টিতে গুলি চালানোর ফলে দু’জনের প্রাণহানির ঘটনা ভিডিওতে ধারণ করা হয়েছে… এবং, লক্ষ্য করুনফুটেজ...

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েল শুক্রবার বলেছে যে তারা বৈরুতের...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...