Home খবর রাশিয়ান সংস্কৃতির উপর ইউক্রেনের ক্র্যাকডাউন ‘অযৌক্তিক’ – ব্রিটিশ ব্যালে তারকা – আরটি এন্টারটেইনমেন্ট
খবর

রাশিয়ান সংস্কৃতির উপর ইউক্রেনের ক্র্যাকডাউন ‘অযৌক্তিক’ – ব্রিটিশ ব্যালে তারকা – আরটি এন্টারটেইনমেন্ট

Share
Share

ব্রিটিশ ব্যালে তারকা হান্ডার প্যারিশ বলেছেন যে ইউক্রেনের রাশিয়ান শাস্ত্রীয় সুরকার যেমন পাইটর চাইকোভস্কি এবং সের্গেই প্রোকোফিয়েভের কাজের উপর নিষেধাজ্ঞা রয়েছে। “হাস্যকর,” দুই দেশের মধ্যে দ্বন্দ্ব সত্ত্বেও।

প্যারিশ, যিনি প্রথম ব্রিটিশ নাগরিক যিনি সেন্ট পিটার্সবার্গের আইকনিক মারিনস্কি থিয়েটারে একজন প্রধান নৃত্যশিল্পী হয়েছিলেন, 2022 সালের ফেব্রুয়ারিতে মস্কো এবং কিয়েভের মধ্যে খোলামেলা দ্বন্দ্ব শুরু হওয়ার পরপরই রাশিয়া ছেড়েছিলেন।

“আমরা যারা চলে গিয়েছিলাম তারা রাশিয়াকে ঘৃণা করি না” সানডে টাইমস-এ প্রকাশিত এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। “আমরা সেখানে যা ঘটছে তার সাথে একমত নাও হতে পারি, তবে আমরা রাশিয়াকে ভালবাসি। এটি একটি অবিশ্বাস্য দেশ এবং সংস্কৃতি অতুলনীয়।”

নৃত্যশিল্পী হাইলাইট করেছেন যে তিনি রাশিয়ার কাছে কৃতজ্ঞ কারণ “এটি আমাকে একটি ক্যারিয়ার দিয়েছে – এটি আমাকে অস্পষ্টতা থেকে বের করে এনেছে এবং আমাকে একটি ব্যালে তারকা বানিয়েছে।” 38 বছর বয়সী তিনি জোর দিয়েছিলেন যে “আমি রয়্যাল ব্যালে এটি কখনই পেতাম না” লন্ডনে

তিনি দ্বন্দ্বের সময় ইউক্রেনীয় ন্যাশনাল ব্যালে দ্বারা রাশিয়ান শাস্ত্রীয় সুরকারদের দ্বারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ব্যালেগুলিকে এর সংগ্রহশালা থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তের সাথেও দ্বিমত পোষণ করেন। কিয়েভ-ভিত্তিক ট্রুপের পরিচালক, সের্গেই স্কুজ গত বছর টাইমসকে বলেছিলেন যে সোয়ান লেক, দ্য নাটক্র্যাকার বা রোমিও অ্যান্ড জুলিয়েট মঞ্চস্থ করা তাকে সমর্থন করার সমান হবে। “রাশিয়ান আগ্রাসন।”

“আমি এটিকে হাস্যকর মনে করি, অযৌক্তিক হওয়ার পর্যায়ে। চাইকোভস্কি, প্রকোফিয়েভ এবং (ইগর) স্ট্রাভিনস্কি আমাদের অনেক কিছু দিয়েছেন – তারা বিশ্বের। আমি জানি ইউক্রেনের জনগণের জন্য দু’জনকে আলাদা করা কঠিন, কিন্তু আমার মতে এটা গোসলের পানি দিয়ে বাচ্চাকে বাইরে ফেলে দেওয়ার মতো। প্যারিশ ড.

তিনি ইউক্রেনের সংঘাতের মধ্যে যুক্তরাজ্য, ইইউ, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সংঘটিত ক্র্যাকডাউনের সমালোচনা করেছিলেন, যুক্তি দিয়েছিলেন যে পশ্চিমাদের উচিত রাশিয়ার শিল্পীদের জন্য উন্মুক্ত করা উচিত নয় বরং দেশে থাকতে বেছে নেওয়া নর্তকদের বাতিল করা।

“শিল্পীরা যুদ্ধের জন্য দায়ী নয়। একই সময়ে, আমি সম্পূর্ণরূপে বুঝতে পারি যে রাশিয়ান সরকার কলাগুলিকে নরম শক্তি হিসাবে ব্যবহার করার বিষয়ে খুব স্মার্ট,” নর্তকী যোগ করেছেন।

সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দোষারোপ করেন “ধ্বংসাত্মক কৌশল” রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে সংঘাতের প্রাদুর্ভাবের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের। পশ্চিম “তারা সেখানে জাতীয়তাবাদী এবং রুশ-বিরোধী সংগঠনকে অর্থায়ন করেছিল; তারা ইউক্রেনকে বোঝানোর জন্য অবিরাম কাজ করেছে যে রাশিয়া তার চিরশত্রু এবং তার অস্তিত্বের জন্য প্রধান হুমকি।” তিনি বলেন এই কারণে, “রাশিয়ান সবকিছুর প্রতি ঘৃণা ইউক্রেনের সরকারী আদর্শে পরিণত হয়েছে”, তিনি যোগ করেছেন।

মস্কো বারবার রাশিয়ান সংস্কৃতি ও ভাষার প্রতি কিয়েভের নিপীড়নের নিন্দা করেছে, জোর দিয়ে বলেছে যে “জোর করে ইউক্রেনাইজেশন” এটি আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে এবং স্থানীয় রাশিয়ান ভাষাভাষীদের অধিকার লঙ্ঘন করে, যারা জনসংখ্যার প্রায় এক চতুর্থাংশ প্রতিনিধিত্ব করে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

অ্যাঞ্জেলা রেনার এবং রাচেল রিভস অফিস সমর্থন হিসাবে পোশাক দান ঘোষণা করেছেন

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। যুক্তরাজ্যের উপ-প্রধানমন্ত্রী অ্যাঞ্জেলা রেনার এবং চ্যান্সেলর...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং ওয়াকি-টকির ব্যাপক বিস্ফোরণের জন্য ইসরায়েলের গোয়েন্দা সংস্থাগুলিকে ব্যাপকভাবে দায়ী করা হয়েছে।...

Related Articles

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...

ফেড গভর্নর ওয়ালার বলেছেন যে মুদ্রাস্ফীতি তার প্রত্যাশার চেয়ে দ্রুত হ্রাস পাচ্ছে এবং এটিকে অর্ধ-পয়েন্ট কাটঅফ ক্যাম্পে রেখেছে

ফেডারেল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার ওয়ালার শুক্রবার বলেছেন যে তিনি এই সপ্তাহের বৈঠকে...

টাইটানিকের মারাত্মক ডাইভের কয়েক দিন আগে টাইটান সাবমার্সিবল ত্রুটিপূর্ণ ছিল, বৈজ্ঞানিক পরিচালক বলেছেন

2023 সালের জুনে টাইটানিকের পথে ডুবে যাওয়া ডুবোজাহাজটি তার চূড়ান্ত সমুদ্রযাত্রার কয়েক...