Home ব্যবসা যুক্তরাজ্যের কর্মসংস্থান অধিকার সংস্কার নিয়ে উদ্বেগ শান্ত করতে মন্ত্রীরা সিইওদের সাথে দেখা করবেন
ব্যবসা

যুক্তরাজ্যের কর্মসংস্থান অধিকার সংস্কার নিয়ে উদ্বেগ শান্ত করতে মন্ত্রীরা সিইওদের সাথে দেখা করবেন

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

মন্ত্রীরা যুক্তরাজ্যের কিছু শীর্ষ নির্বাহীকে আশ্বস্ত করবেন যে তাদের “প্রতিটি পদক্ষেপে” শোনা হবে কারণ সরকার তার কর্মসংস্থান আইনের সংশোধনের বিষয়ে ক্রমবর্ধমান উদ্বেগকে শান্ত করতে চায়।

উপ-প্রধানমন্ত্রী অ্যাঞ্জেলা রেনার এবং ব্যবসায়িক সচিব জোনাথন রেনল্ডস মঙ্গলবার জন লুইসের নিশ কাঙ্কিওয়ালা, সেন্সবারির সাইমন রবার্টস, বিটি গ্রুপের অ্যালিসন কার্কবি এবং হুইটব্রেডের ডমিনিক পল সহ নেতৃস্থানীয় প্রধান নির্বাহীদের সাথে একটি ব্যবসায়িক প্রাতঃরাশ করবেন।

ব্যবসায়িক নেতাদের সমালোচনা প্রতিরোধ করার জন্য, মন্ত্রীরা জোর দেবেন যে তারা কর্পোরেট জগতের সাথে ঘনিষ্ঠ অংশীদারিত্বে কাজ করতে চান, আগামী মাসগুলিতে সবচেয়ে বিতর্কিত প্রস্তাবগুলির বিষয়ে আরও পরামর্শের প্রতিশ্রুতি দিয়ে।

রেনার বলবেন যে সরকার “কর্মী ও ব্যবসার পক্ষে” এবং প্রস্তাবগুলির প্যাকেজকে আরও আকার দিতে “সমস্ত অংশীদারদের সাথে কাজ করার” প্রতিশ্রুতি দেয়।

কর্মচারীদের “সুইচ অফ” করার অধিকার এবং শূন্য-ঘণ্টার চুক্তিতে নিষেধাজ্ঞা অন্তর্ভুক্ত এই ব্যবস্থাগুলির লক্ষ্য কোম্পানিগুলি থেকে তাদের কর্মীদের কাছে ক্ষমতা হস্তান্তর করা।

কিছু শ্রম সংসদ সদস্য সাম্প্রতিক মাসগুলিতে ব্যবসায়ী নেতাদের কাছ থেকে শ্রম সংস্কারের সমালোচনার ঢেউ নিয়ে নার্ভাস – যাকে মেক ওয়ার্ক পে বলা হয়৷

ইনস্টিটিউট অফ ডিরেক্টরসের প্রধান অর্থনীতিবিদ আনা লিচ সোমবার বলেছিলেন যে মন্ত্রীদের উচিত শ্রমিকদের অধিকার প্যাকেজ বিলম্বিত করা এবং “দীর্ঘ মেয়াদের জন্য নীতির নকশা সঠিক পেতে সময় নেওয়া”।

আরও বিস্তৃতভাবে, লিচ বলেছেন যে “গ্রীষ্মে তারিখে” ব্যবসায়িক আত্মবিশ্বাসে সাম্প্রতিক প্রত্যাবর্তনের সাথে বসরা বিনিয়োগের দৃষ্টিভঙ্গি সম্পর্কে আরও সতর্ক হয়ে উঠেছে।

IoD-এর মাসিক “অর্থনৈতিক আত্মবিশ্বাস সূচক”, যা জুনে মাইনাস 14 থেকে বেড়ে গিয়েছিল, জুলাইয়ের নির্বাচনে লেবার জয়ের পর প্লাস সেভেনে উঠেছিল – কিন্তু তারপর থেকে মাইনাস 12-এ নেমে এসেছে।

মেক ওয়ার্ক পে প্রথম তিন বছর আগে লেবার পার্টি যখন বিরোধী দলে ছিল তখন খসড়া তৈরি করেছিল এবং এতে শ্রমিকদের অধিকারের উন্নতির জন্য সংস্কারের একটি বিস্তৃত তালিকা অন্তর্ভুক্ত রয়েছে, যা নিয়োগকর্তারা তাদের খরচের জন্য ভয় পান।

এই প্রস্তাবগুলির মধ্যে কিছু, যার মধ্যে জিরো-আওয়ার চুক্তির উপর নিষেধাজ্ঞা, “সংযোগ বিচ্ছিন্ন করার অধিকার” এবং একটি নতুন কাজের “প্রথম দিনে” কর্মীদের সম্পূর্ণ কাজের সুরক্ষা দেওয়া অন্তর্ভুক্ত, ব্যবসায়িক গোষ্ঠীগুলিকে সন্তুষ্ট করার জন্য জলাবদ্ধ করা হয়েছে।

কিন্তু কিছু এক্সিকিউটিভ এখনও এতগুলো সংস্কারের সামগ্রিক প্রভাব নিয়ে উদ্বিগ্ন।

প্যাকেজের অন্যান্য উপাদানগুলির মধ্যে রয়েছে আরও উদার অসুস্থ বেতন, সামাজিক যত্নের উপর সম্মিলিত দর কষাকষির শুরু এবং গত দশকে প্রাক্তন রক্ষণশীল সরকার কর্তৃক প্রবর্তিত সমস্ত অ্যান্টি-স্ট্রাইক আইন বাতিল করা।

মেক ওয়ার্ক পে-এর কেন্দ্রবিন্দু হল একটি শ্রম অধিকার বিল যা অক্টোবরে সংসদে পেশ করা হবে।

একটি অনির্দিষ্ট সংখ্যক নীতির জন্য সেকেন্ডারি আইন এবং ব্যবসার সাথে আরও পরামর্শের প্রয়োজন হবে।

রেনল্ডস মঙ্গলবার বিজনেস ব্রেকফাস্টকে বলবেন: “আমাদের কাজের বেতন দেওয়ার পরিকল্পনাটি সর্বদাই নিরঙ্কুশভাবে কর্মী ও ব্যবসার পক্ষে হবে এবং আমি ব্যবসা এবং ইউনিয়নগুলির সাথে অংশীদারিত্বে কাজ করতে এবং প্রতিটি পদক্ষেপে তাদের কণ্ঠস্বর শোনার বিষয়টি নিশ্চিত করতে দৃঢ় প্রতিজ্ঞ৷ “

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাংক অফ জাপান, পিবিওসি, সিপিআই জাপান, ফেড রেট কম

23 নভেম্বর, 2016, বুধবার, জাপানের টোকিওর একটি শপিং স্ট্রিট থেকে ক্রেতারা এবং পথচারীরা দোকান পাড়ি দেওয়ার সময় একটি জাপানি পতাকা প্রদর্শিত হয়৷ তোমোহিরো...

টেমস ওয়াটার জাতীয়করণ এড়াতে ঋণের মেয়াদ বাড়াতে চায়

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। টেমস ওয়াটার নভেম্বরে হাইকোর্টে যাবে তার...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...