Home খবর A16z এর জোশুয়া লু বলেছেন AI ইতিমধ্যে ভিডিও গেমগুলিকে আমূল পরিবর্তন করছে এবং ডিসকর্ড হল ভবিষ্যত
খবর

A16z এর জোশুয়া লু বলেছেন AI ইতিমধ্যে ভিডিও গেমগুলিকে আমূল পরিবর্তন করছে এবং ডিসকর্ড হল ভবিষ্যত

Share
Share

Andreessen Horowitz অংশীদার Joshua Lu জানেন যে ভিডিও গেম শিল্পে, আপনি কখনই খুব আরামদায়ক হতে পারবেন না। যখন তিনি জিঙ্গা-তে পণ্যের প্রধান ছিলেন, তখন তিনি মোবাইল গেমিংয়ের উত্তেজনাপূর্ণ দিনটি অনুভব করেছিলেন, ওয়ার্ডস উইথ ফ্রেন্ডসের মতো হিটগুলিতে কাজ করেছিলেন; তারপর, ব্লিজার্ড এন্টারটেইনমেন্টের ভাইস প্রেসিডেন্ট হিসেবে, তিনি ডায়াবলো ইমরটালের মতো হাই-প্রোফাইল হিট তৈরি করতে সাহায্য করেছিলেন। এবং তারপরে, মেটাতে প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর হিসাবে, তিনি VR গেম, Horizon Worlds-এ কাজ করার সময় গেমগুলিকে নতুন মাত্রায় দেখতে শিখেছিলেন।

লু টেকক্রাঞ্চকে বলেন, “আমি যা ভেবেছিলাম তা সর্বজনীন সত্য ছিল এবং জিনিসগুলি করার একটি নতুন সেট শিখতে হয়েছিল।”

এখন, ভিডিও গেমগুলি কোথায় যাচ্ছে তা দেখার জন্য লু একটি সামনের সারির আসন চায়৷ 2022 সালে কোম্পানিতে একজন বিনিয়োগকারী হিসেবে যোগদানের পর, Lu কোম্পানির Speedrun অ্যাক্সিলারেটর চালু করতে সাহায্য করেছিল, যা বছরে দুইবার প্রায় 40টি গেমিং স্টার্টআপে $750,000 বিনিয়োগ করে। এখন কোম্পানির তৃতীয় শ্রেণিতে — চতুর্থ শ্রেণির জন্য নিবন্ধন এখন খোলা — লু বলেছেন তিনি দেখেছেন কীভাবে এআই এবং নতুন বিতরণ প্ল্যাটফর্মগুলি শিল্পকে পরিবর্তন করছে।

অ্যাক্সিলারেটরের বর্তমান ব্যাচের অর্ধেক হল AI কোম্পানি, যারা AI-রচিত গল্প তৈরি করা থেকে শুরু করে 3D অবতারের জন্য AI ব্যবহার করা পর্যন্ত সবকিছু করে। “আমি ব্লিজার্ডে শেষ যে গেমটিতে কাজ করেছি সেটি ছয় বছর লেগেছিল এবং মুক্তি পেতে $250 মিলিয়ন বাজেট ছিল,” তিনি ডায়াবলো ইমর্টালকে উল্লেখ করে বলেছিলেন। “কিন্তু এটা কি দারুণ হবে না যদি এই ধরনের মানের খেলা বাজেটের দশমাংশ এবং জনগণের দশমাংশ দিয়ে তৈরি করা যায়?”

আমরা তর্ক করতে পারি যে AI এর পক্ষে সবচেয়ে বড় গেমিং সংস্থাগুলিতে উচ্চ-বেতনের বিকাশকারীর চাকরি কেড়ে নেওয়া কতটা দুর্দান্ত। কিন্তু যদি AI আরও স্টার্টআপ গঠনে এবং গুণগতভাবে প্রতিযোগিতামূলক হতে সাহায্য করে, তাহলে এটি একটি বাধ্যতামূলক চিন্তা।

উদ্ধৃতি দিয়ে লু বলেছেন যে তিনি নিজে দেখেছেন কীভাবে সৃজনশীল সংস্থাগুলি হয়ে উঠছে ক্লেমেন্টাইনএকটি স্টার্টআপ যা স্পিডরানের মধ্য দিয়ে গেছে। সংস্থাটি “একটি ডেমো প্রকাশ করেছে যেখানে আপনাকে এআই-এর সাথে কথা বলে একটি রহস্য সমাধান করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে তারা বুঝতে পারেনি যে আপনি মানুষ”। এটি একটি ভীতিকর ভিত্তি হতে পারে, বা একটি বিদ্রূপাত্মক হতে পারে, আপনি AI কতটা অস্তিত্বশীল বলে মনে করেন তার উপর নির্ভর করে।

লু ইকো চাঙ্কের কথাও উল্লেখ করেছেন, একটি কোম্পানি যেটি স্পিডরানের নেতৃত্বে এক রাউন্ডে $1.4 মিলিয়ন সংগ্রহ করেছে। ইকো চাঙ্ক তার গেমের জন্য ভাইরাল হয়েছিল ইকো দাবা যা অবিলম্বে অসীম সংখ্যক স্তর তৈরি করতে AI ব্যবহার করে। “এগুলি সবই খুব প্রাথমিক অনুসন্ধান,” তিনি বলেছিলেন। “কিন্তু আমরা সাধারণভাবে নতুন ধরনের গেম ডিজাইন ইন্টারঅ্যাকশন এবং গেমপ্লে গতিবিদ্যা সম্পর্কে উত্তেজিত যেগুলি AI এর কারণে আনলক করা যেতে পারে।”

লু ডিসকর্ডে গেম তৈরি করার জন্য স্টার্টআপগুলির পক্ষেও পরামর্শ দিচ্ছেন। এই বছরের শুরুতে, ডিসকর্ড এটি তৈরি করেছে যাতে ডেভেলপাররা চ্যাট প্ল্যাটফর্মের মধ্যে ব্যবহার করার জন্য অ্যাপ তৈরি করতে পারে। লু বলেছিলেন যে, তার কর্মজীবনের সময়, তিনি দেখেছেন যে লোকেদের জন্য গেম আবিষ্কার করার জায়গাগুলি হ্রাস পাচ্ছে; উদাহরণস্বরূপ, কেউ আর সোশ্যাল মিডিয়া ফিডের মাধ্যমে গেমগুলি খুঁজে পায় না, যেমনটি অনেকে ফার্মভিলের সাথে করেছিল। “আমরা পরবর্তী প্ল্যাটফর্ম কোথায় পেতে পারি যেখানে সত্যিকারের সামাজিক গেমগুলি তৈরি এবং বিতরণ করা যেতে পারে?”

বেশ কয়েকটি কোম্পানি ডিসকর্ডের মধ্যে এক্সিলারেটর বিল্ডিংয়ে প্রবেশ করেছে। লু বলেছিলেন যে 12 সপ্তাহে আরও কয়েকজন ডিসকর্ডের বিল্ডিংয়ে চলে গেছে। “আগের চেয়ে আরও বেশি গেম তৈরি করা হচ্ছে, এবং ডেভেলপারদের পক্ষে দাঁড়ানো কঠিন,” তিনি বলেছিলেন। তিনি আশা করেন যে ডিসকর্ডের বিল্ডিংটি “লোকেদের এমন সামগ্রী খুঁজে পেতে সহায়তা করবে যা তারা আসলে খেলতে চায়।”

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ব্যাংক অফ জাপান বেঞ্চমার্ক সুদের হার স্থিতিশীল রাখে কারণ এটি সতর্কতার সাথে এগিয়ে যায়

27 এপ্রিল, 2022-এ জাপানি পতাকা টোকিওতে ব্যাংক অফ জাপান (BoJ) সদর দফতরের (নীচে) উপরে উড়ছে। কাজুহিরো নোগি | এএফপি | গেটি ইমেজ ব্যাংক...

তরুণীরা পুরুষদের পেছনে ফেলে যেতে শুরু করেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। উন্নত বিশ্ব জুড়ে মেয়ে ও তরুণী...

Related Articles

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...

কনস্টেলেশন এনার্জি থ্রি মাইল আইল্যান্ড পুনরায় চালু করবে এবং মাইক্রোসফ্টের কাছে শক্তি বিক্রি করবে

নর্মা ফিল্ড পেনসিলভানিয়ার মিডলটাউনে এক্সেলন জেনারেশন দ্বারা চালিত অপারেশনাল প্ল্যান্টের সাথে থ্রি...

কয়েক ডজন মহিলা প্রয়াত হ্যারডসের বস মোহাম্মদ আল ফায়েদের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন

কয়েক ডজন মহিলা বলেছেন যে তারা লন্ডনে তার হ্যারডস ডিপার্টমেন্টাল স্টোরে কাজ...

তাইওয়ান প্রাণঘাতী সুপারি আসক্তি রোধ করার চেষ্টা করছে

এটি “তাইওয়ান চুইংগাম” নামে পরিচিত। সুপারি, একটি বাদাম যেমন এটি পছন্দের মতো...