Home খবর Abrdn বিশ্লেষক দ্রুত হার কমানোর জন্য আহ্বান
খবর

Abrdn বিশ্লেষক দ্রুত হার কমানোর জন্য আহ্বান

Share
Share

ওয়াশিংটনে ইউএস ফেডারেল রিজার্ভ বিল্ডিংয়ের সম্মুখের উপরে একটি ঈগল, 31 জুলাই, 2013। REUTERS/Jonathan Ernst/

জোনাথন আর্নস্ট | রয়টার্স

যদিও ব্রিটিশ ফান্ড ম্যানেজার abdrn ভবিষ্যদ্বাণী করেছেন যে মার্কিন অর্থনীতি একটি নরম অবতরণ হবে, তবুও 2025 সালে দীর্ঘায়িত মন্দার ঝুঁকি রয়েছে, ফার্মের এশিয়ান সার্বভৌম ঋণের প্রধান কেনেথ আকিনটেউ বলেছেন।

CNBC এর সাথে কথা বলছেন, “Squawk বক্স এশিয়া” সোমবার, Akintewe প্রশ্ন জিজ্ঞাসা: “Fed ইতিমধ্যে একটি আর্থিক নীতি ত্রুটির দিকে যাচ্ছে?”

তিনি ননফার্ম বেতনের মতো অর্থনৈতিক তথ্যের দিকে ইঙ্গিত করে বলেছেন যে তারা পরে একটি দুর্বল অর্থনৈতিক চিত্র প্রতিফলিত করার জন্য সংশোধন করা হয়েছিল। আগস্টে মার্কিন শ্রম দফতরের এক প্রতিবেদনে বলা হয়, মার্কিন অর্থনীতি ড 818,000 কম চাকরি তৈরি করেছে মূলত এপ্রিল 2023 থেকে মার্চ 2024 পর্যন্ত রিপোর্ট করা হয়েছে।

ইউবিএস বলছে যে তারা সেপ্টেম্বরে 25 বেসিস পয়েন্ট হার কমানোর আশা করছে

আপনার প্রাথমিক অংশ হিসাবে বার্ষিক বেঞ্চমার্ক পর্যালোচনা ননফার্ম বেতনের সংখ্যা সম্পর্কে, শ্রম পরিসংখ্যান ব্যুরো বলেছে যে প্রকৃত চাকরি বৃদ্ধি প্রায় 30% কম ছিল 2.9 মিলিয়ন প্রাথমিকভাবে এপ্রিল 2023 থেকে এই বছরের মার্চ পর্যন্ত রিপোর্ট করা হয়েছিল।

Akinterwe বলেছেন: “অর্থনীতি ইতিমধ্যেই শিরোনাম ডেটার পরামর্শের চেয়ে দুর্বল এবং (ফেড) ইতিমধ্যেই সহজ হওয়া উচিত?”

তিনি যোগ করেছেন যে ফেডের নীতি পরিবর্তনগুলি অর্থনীতিতে প্রতিফলিত হতে সময় নেয়, “সুতরাং অর্থনীতি যদি শিরোনাম ডেটার চেয়ে দুর্বল হয়, তবে তাদের (ক) পর্যাপ্ত পরিমাণ সহজীকরণ জমা করতে হবে, আপনি জানেন, 150, 200 ভিত্তি পয়েন্ট , এটা সময় লাগবে।”

“এবং একবার আপনি সেই নমনীয়তা তৈরি করলে, এটি প্রেরণ করতে ছয় থেকে আট মাস সময় লাগে।” মার্কিন কেন্দ্রীয় ব্যাংকের একজন মুখপাত্র সিএনবিসি-এর সাথে যোগাযোগ করা হলে তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

যদি 2025 সালের শুরুর দিকে অর্থনীতি হঠাৎ করে আরও দুর্বলতার লক্ষণ দেখায়, Akinewe বলেছিলেন যে অর্থনীতির মাধ্যমে প্রেরিত যে কোনও সহজীকরণের প্রভাব দেখতে 2025 সালের দ্বিতীয়ার্ধ পর্যন্ত সময় লাগবে, যা সেই সময়ে “বেশ ভিন্ন” দেখাতে পারে।

তিনি যুক্তি দিয়েছিলেন যে বাজারটি জিজ্ঞাসা করে ভবিষ্যতের কোনও সম্ভাব্য কাটের আকারের পূর্বাভাস দেওয়ার উপর খুব বেশি মনোযোগী। “অন্য যে প্রশ্নটি কেউ জিজ্ঞাসা করবে বলে মনে হয় না তা হল: মূল্যস্ফীতি প্রায় 2.5% নেমে যাওয়ার পরেও কেন সুদের হার এখনও 5.5% রয়েছে? যেমন, আপনার 300 পয়েন্টের প্রকৃত সুদের হার প্রয়োজন- এই ধরনের পরিবেশের উপর ভিত্তি করে আমরা যে সমস্ত অনিশ্চয়তার সম্মুখীন হচ্ছি?”

চীনে রেট কমানো এবং বন্ধকী পুনঃঅর্থায়ন কার্যকর হওয়ার সম্ভাবনা কম: বোফা সিকিউরিটিজ

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রে, তথ্য দেখায় যে ব্যক্তিগত খরচ ব্যয় (PCE) মূল্য সূচক, ফেডারেল রিজার্ভের মূল্যস্ফীতির পছন্দের পরিমাপ, প্রত্যাশা অনুযায়ী গত মাসে 0.2% বেড়েছে।

তথ্য একটি ছোট হার কাটা সমর্থন বলে মনে হচ্ছে, সঙ্গে ইউএস রেট ফিউচার সাজেস্টিং সেপ্টেম্বরের শেষের দিকে 50 বেসিস পয়েন্ট হার কমানোর সম্ভাবনা কম।

বাজার বর্তমানে এই মাসের ফেড মিটিংয়ে 25 বেসিস পয়েন্ট কমানোর প্রায় 70% সম্ভাবনা দেখছে, বাকি 30% আশা করছে যে ফেড 50 বেসিস পয়েন্ট হার কমিয়ে দেবে, CME ফেডওয়াচ টুল।

— CNBC এর জেফ কক্স এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

“আমি নিশ্চিত ছিলাম এটি একটি খেলা”: আসামীরা পেলিকোট ধর্ষণের বিচারে সাক্ষ্য দেওয়া শুরু করে যা ফ্রান্সকে রোমাঞ্চকর

গিসেল পেলিকোটের ধর্ষণের জন্য 51 জন পুরুষের বিচার বৃহস্পতিবার আন্তরিকভাবে শুরু হয়েছিল, যখন প্রথম আসামিরা সাক্ষীর অবস্থান নেয়। তার বিবৃতিতে তার শিকারের দুর্বল...

লেডি গাগা, লরেন সানচেজ, টেরেন্স ক্রফোর্ড

লেডি গাগাএর বাবা আমেরিকাকে আবার মহান করতে ভোট দিচ্ছেন, লরেন সানচেজ প্রক্রিয়া করা হচ্ছে এবং টেরেন্স ক্রফোর্ড কল করছে ক্যানেলো আলভারেজ … এই...

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...