Home ভ্রমণ এআই, সার্চ এবং ট্রিপ ক্রিয়েটর
ভ্রমণ

এআই, সার্চ এবং ট্রিপ ক্রিয়েটর

Share
Share

নোম্যাড ম্যাট স্পেনের বার্সেলোনায় একটি পুরানো গ্র্যান্ড সিঁড়িতে বসে ভাবছেন

গত বছর, Google “সহায়ক-কন্টেন্ট আপডেট” (HCU) নামে কিছু প্রকাশ করেছে। তিনি অনুভব করেছিলেন যে অনেক সাইট অনুসন্ধানের জন্য অতিরিক্ত-অপ্টিমাইজ করা হয়েছে এবং বাস্তব লোকেদের দ্বারা চালিত নয় যা প্রথম হাতের অভিজ্ঞতার ভিত্তিতে প্রকৃত উত্তর প্রদান করে।

পরিবর্তে, সেখানে প্রচুর এসইও ফার্ম ছিল যা অনুসন্ধান এবং বিজ্ঞাপন আয়ের জন্য খারাপ সামগ্রী তৈরি করে। তাই অনুসন্ধান ফলাফলের শীর্ষে “উপযোগী বিষয়বস্তু” (যেমন অনলাইন ফোরাম যেমন Reddit) রাখার ইচ্ছা। সব পরে, একটি ফোরামে কিছু সম্পর্কে পোস্ট করা একজন ব্যক্তির চেয়ে প্রথম হাতের অভিজ্ঞতা পেতে কে ভাল? (অথবা তাই যুক্তি চলে গেছে।)

আপনি যদি গত বছরের অক্টোবর থেকে Google ব্যবহার করে থাকেন তবে আপনি সম্ভবত এই পরিবর্তনটি লক্ষ্য করেছেন।

আমি এটা suck মনে. আমি বলতে চাচ্ছি, আমি 2013 সালের একটি ফোরাম থ্রেড সম্পর্কে চিন্তা করি না৷ আমি বছরের পর বছর মন্তব্য এবং উত্তরগুলির উত্তর খুঁজতে চাই না, যার মধ্যে অনেকগুলিই পুরানো৷ আমি মনে করি এই HCU Google ফলাফলকে অনেক খারাপ করেছে। আমি সম্প্রতি মিউনিখে একটি জিম খুঁজে বের করার চেষ্টা করেছি এবং শুধুমাত্র জিম তালিকার পরিবর্তে মিউনিখআমি Reddit থেকে থ্রেড পেয়েছি যেগুলি খুব পুরানো ছিল।

যদিও আমি মনে করি গুগল শেষ পর্যন্ত বিপরীত হবে কিছু এই পরিবর্তনগুলির মধ্যে (মানুষের প্রতিক্রিয়া দেখার পরে তারা কিছু পরিবর্তন ফিরিয়ে দেয়) কারণ অনেক ব্যবহারকারী ফলাফলের গুণমান সম্পর্কে অভিযোগ করছেন। তবুও, আমি মনে করি এটি ব্লগের জন্য কফিনে প্রথম পেরেক, বিশেষ করে একক-গন্তব্য সাইট যেগুলির পিছনে “স্পষ্ট বিশেষজ্ঞ” নেই। (এই ব্লগগুলি আপডেটে সবচেয়ে কঠিন হিট ছিল।)

আমরা ব্লগাররা সবসময় অ্যালগরিদম দ্বারা বেঁচে থাকি এবং মারা যাই। সোশ্যাল মিডিয়া হোক বা সার্চ, আমরা এই কোম্পানিগুলোর করুণায় আছি। কিন্তু Google-এ এই সাম্প্রতিক পরিবর্তনগুলি ছিল সবচেয়ে চরম কিছু যা আমি দেখেছি ষোল বছর ধরে আমি অনলাইনে কাজ করছি। আমাদের সার্চ ট্রাফিক 50% কমেছে — এবং আমি মনে করি যে লোকেদের তুলনায় আমি ভাল করেছি তাদের সাইটগুলি কমে গেছে।

অনেক ব্লগার ব্লগিং বন্ধ করে দিয়েছে এবং এখন “আসল” চাকরি খুঁজছে। শুধুমাত্র কয়েকজন নতুন পরিবর্তনের মাধ্যমে কিছু অর্জন করেছে বলে মনে হচ্ছে, বিশেষ করে রিক স্টিভস, যিনি একটি ফোরাম থাকার মাধ্যমে তার ট্রাফিক বৃদ্ধি দেখেছেন।

গত কয়েক বছর ধরে, আমি ভাবতে শুরু করেছি যে ব্লগ যুগ শেষ হয়ে আসছে। গুগল এমন পরিবর্তন করছে যা সার্চের ফলাফলে প্রকৃত বিষয়বস্তুকে নিচে ঠেলে তার বিজ্ঞাপন, এম্বেড করা উইজেট এবং সার্চ ফলাফলের শীর্ষে অংশীদারিত্ব স্প্যামের জন্য ধন্যবাদ। মানুষ তথ্য খোঁজার পরিবর্তে সামাজিক প্ল্যাটফর্মের দিকে অগ্রসর হচ্ছে; উদাহরণস্বরূপ, TikTok সার্চ খুব ভালো.

এবং, যেমন আমি অন্য পোস্টে উল্লেখ করেছিযদিও AI এখনও প্রাইম টাইমের জন্য প্রস্তুত নাও হতে পারে, এটি আসছে। এই মুহূর্তে এটি ভয়ানক জেনেরিক তালিকা এবং বিষয়বস্তু বের করে দিচ্ছে। আমি মনে করি না নির্মাতাদের এখনই AI নিয়ে চিন্তা করতে হবে।

ব্রিডারদের জন্য সবচেয়ে বড় সমস্যা হল গবেষণা।

ওয়েব ফোরাম এবং জিওসিটিস সাইটগুলির পরে ব্লগগুলি ইন্টারনেটের দ্বিতীয় পুনরাবৃত্তির মতো ছিল এবং এখন বেশিরভাগ ব্যবহারকারীই শর্ট-ফর্ম ভিডিওগুলিতে স্যুইচ করছে৷ যদিও আমি মনে করি না যে ব্লগগুলি সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যাবে, আমি মনে করি না যে সেগুলি মানুষের জন্য তথ্যের উৎস হবে যা তারা একসময় ছিল। Google-এর পরিবর্তনগুলি কেবল আমার জন্য এটি নিশ্চিত করছে, কারণ Google যদি ভবিষ্যতের দিকে তাকিয়ে থাকে এবং বলে “আসুন এই বিষয়বস্তুকে অবনমিত করি”, তাহলে ব্লগের জন্য অবশিষ্ট দৃশ্যমানতার সরঞ্জামগুলির মধ্যে একটি চলে গেছে৷

আমি মনে করি আপনি যদি একজন ব্লগার হন, তাহলে আপনাকে বুঝতে হবে কিভাবে না শুধু দ্রুত একজন ব্লগার হোন। এর মানে হল যে আপনি এখনও আপনার ব্লগ বজায় রাখতে পারেন, তবে আপনি কীভাবে লোকেদের কাছে পৌঁছান তা নয়, আপনি কীভাবে অর্থোপার্জন করবেন তাতে বৈচিত্র্য আনতে হবে।

আপনি আর কি করতে পারেন? পডকাস্ট? ভিডিও? সোশ্যাল মিডিয়া? ইভেন্ট রাখা? একটি ফোরাম শুরু? (ফোরামগুলি বেদনাদায়ক এবং চালানো কঠিন। আমি এটি করব না। আমি কিছুক্ষণের জন্য একটি দৌড়েছি এবং আমি আনন্দিত যে আমরা থামলাম।)

এই নতুন যুগে উন্নতি করতে, আপনাকে সোশ্যাল মিডিয়াতে আরও বেশি ব্র্যান্ড এবং ব্যক্তিত্ব হতে হবে। আপনি একটি বেনামী অবতরণ সাইট করতে সক্ষম হবেন না. আপনি শুধুমাত্র অনুমোদিত এবং বিজ্ঞাপন আয়ের উপর নির্ভর করতে পারবেন না।

গুগল কিছু পরিবর্তন আনলেও পরিস্থিতি ইতিমধ্যেই সেট হয়ে গেছে।

আমি মনে করি এই পরিবর্তনগুলি অনেক বয়স্ক ব্লগারদের (অর্থাৎ যারা 10+ বছর ধরে এটি করছে) অন্য জিনিসগুলিতে চলে যাবে। উদাহরণস্বরূপ, আমার বন্ধু ম্যাট থেকে বিশেষজ্ঞ ভবঘুরে এখন তিনি 360° ভিডিও তৈরি করছেন৷ যতদিন রেসিপি থাকবে ততদিন ব্লগাররা ব্লগিং এবং আপডেট করতে থাকবে। কিন্তু ট্রাফিক কমে যাওয়ার সাথে সাথে, আমি মনে করি অনেক OG ব্লগাররা যখন অন্য কিছুতে অগ্রসর হবেন বা ব্লগিং যুগের অবসান ঘটবে তখন জীবনের একটি নতুন পর্বে প্রবেশ করার সাথে সাথে অনেক কম আপডেট হবে। (এটি শুধু আমার তত্ত্ব, অন্তত।)

আমি সত্যিই Google এর জন্য এর মানে কি জানি না। যদি লোকেরা কম সামগ্রী তৈরি করে কারণ তারা জানে যে এটি কোন ব্যাপার না কারণ এটি অনুসন্ধানে দেখা যাবে না, তাহলে গুগলকে কী অনুসন্ধান ফলাফল দেখাতে হবে? কোন পোস্ট আপনার AI স্ক্র্যাপ (চুরি) হবে?

আমি মনে করি মানুষ এখনও উত্পাদন করবে ভ্রমণ গল্প এবং টিপসকিন্তু তারা প্রত্যাখ্যান করবে কারণ তারা অন্যান্য ধরনের বিষয়বস্তু এবং উদ্যোগে ফোকাস করবে। ব্লগিং হবে ধাঁধার একটি (ছোট) অংশ।

ভবিষ্যতে, আমি মনে করি লোকেরা এখনও তাদের পরিচিত নির্মাতা এবং ব্যক্তিত্বের ব্লগগুলিকে রেফার করবে এবং ব্র্যান্ড অনুসন্ধান আরও বেশি হবে৷ সর্বোপরি, কেন একগুচ্ছ অকেজো ফোরাম থ্রেডের মধ্যে দিয়ে চালনা করবেন যখন আপনি কেবল সেই ব্লগার/স্রষ্টার ওয়েবসাইটে গিয়ে দেখতে পারেন যে তাদের কাছে তথ্য আছে কিনা?

অথবা হয়ত আপনি Bing এবং DuckDuckGo আরও ব্যবহার শুরু করবেন। (আসলে, আমরা সম্প্রতি Bing ট্রাফিকের প্রায় 40% বৃদ্ধি দেখেছি।)

শেষ পর্যন্ত, আমি মনে করি না ব্লগগুলি অদৃশ্য হয়ে যাবে। তারা একইভাবে বিদ্যমান থাকবে গাইড কাছাকাছি থাকবে. দরকারী, এখনও ব্যবহৃত, কিন্তু আগের মত জনপ্রিয় নয়।

আপনার ট্রিপ বুক করুন: লজিস্টিক টিপস এবং কৌশল

আপনার ফ্লাইট বুক করুন
ব্যবহার করে একটি সস্তা ফ্লাইট খুঁজুন স্কাইস্ক্যানার. এটি আমার প্রিয় সার্চ ইঞ্জিন কারণ এটি সারা বিশ্বের ওয়েবসাইট এবং এয়ারলাইনগুলি অনুসন্ধান করে, তাই আপনি সর্বদা জানেন যে কিছুই বাদ দেওয়া হয়নি৷

আপনার বাসস্থান বুক করুন
আপনি আপনার হোস্টেল বুক করতে পারেন সঙ্গে হোস্টেলওয়ার্ল্ড. আপনি যদি হোস্টেল ছাড়া অন্য কোথাও থাকতে চান তবে ব্যবহার করুন Reserva.com যেহেতু এটি সর্বদা ইনস এবং হোটেলগুলির জন্য সবচেয়ে সস্তা হার ফেরত দেয়।

ভ্রমণ বীমা ভুলবেন না
ভ্রমণ বীমা আপনাকে অসুস্থতা, আঘাত, চুরি এবং বাতিলকরণ থেকে রক্ষা করবে। কিছু ভুল হলে এটি ব্যাপক সুরক্ষা। আমি এটি ছাড়া কখনও ভ্রমণ করি না কারণ অতীতে অনেকবার এটি ব্যবহার করার প্রয়োজন হয়েছিল। আমার প্রিয় কোম্পানী যারা সেরা পরিষেবা এবং মূল্য প্রদান করে:

আপনি কি বিনামূল্যে ভ্রমণ করতে চান?
ট্রাভেল ক্রেডিট কার্ড আপনাকে পয়েন্ট উপার্জন করতে দেয় যা বিনামূল্যের ফ্লাইট এবং থাকার জায়গার জন্য রিডিম করা যেতে পারে — সবই কোনো অতিরিক্ত খরচ ছাড়াই। এটা চেক আউট সঠিক কার্ড এবং আমার বর্তমান পছন্দগুলি বেছে নেওয়ার জন্য আমার গাইড শুরু করতে এবং সর্বশেষ সেরা ডিল দেখতে।

আপনার ভ্রমণের জন্য কার্যকলাপ খোঁজার সাহায্য প্রয়োজন?
আপনার গাইড পান একটি বৃহৎ অনলাইন মার্কেটপ্লেস যেখানে আপনি আকর্ষণীয় হাঁটার ট্যুর, মজার ভ্রমণ, স্কিপ-দ্য-লাইন টিকিট, ব্যক্তিগত গাইড এবং আরও অনেক কিছু পেতে পারেন।

আপনার ট্রিপ বুক করতে প্রস্তুত?
আমার চেক আউট সম্পদ পৃষ্ঠা আপনি ভ্রমণ করার সময় ব্যবহার করার জন্য সেরা কোম্পানিগুলির জন্য। আমি ভ্রমণ করার সময় আমি যেগুলি ব্যবহার করি সেগুলির তালিকা করি৷ তারা ক্লাসে সেরা এবং আপনি আপনার ভ্রমণে তাদের ব্যবহার করে ভুল করতে পারবেন না।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

আপিল শুনানিতে ডিড্ডির জামিন নামঞ্জুর করা হয়

বিকাল ৫:০৫ পিটি — আমাদের সাথে দেখা হয়েছিল মার্কো অগ্নিফিলো আদালতের বাইরে তার মন্তব্য করার পর… এবং, তিনি আমাদের বলেন ডিডিতার প্রতিরক্ষা উপর...

জমজদের বিপক্ষে সিরিজের ফাইনালে অভিভাবকরা কখনোই হাল ছেড়ে না দেওয়ার মনোভাব নিয়ে আসে

সেপ্টেম্বর 18, 2024; ক্লিভল্যান্ড, ওহাইও, মার্কিন যুক্তরাষ্ট্র; ক্লিভল্যান্ড গার্ডিয়ানস শর্টস্টপ ব্রায়ান রচিও (বাম) প্রগ্রেসিভ ফিল্ডে মিনেসোটা টুইন্সের বিরুদ্ধে দশম ইনিংসে দ্বিতীয় বেসম্যান আন্দ্রেস...

Related Articles

অন্যান্য ভ্রমণকারীদের সাথে দেখা করতে ফেসবুক গ্রুপগুলি কীভাবে ব্যবহার করবেন

মনে রাখার জন্য কাউচসার্ফিং? এটি এমন একটি সাইট যা আপনাকে স্থানীয়দের সাথে...

প্রবীণদের জন্য ভ্রমণ বীমা: প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

যখন আমি একজন তরুণ ব্যাকপ্যাকার ছিলাম, আমি ভ্রমণ বীমা সম্পর্কে খুব বেশি...

ন্যাশভিলের 6টি সেরা হোটেল (2024 আপডেট করা হয়েছে)

এর সমৃদ্ধ সঙ্গীত ঐতিহ্য এবং দক্ষিণ আকর্ষণের জন্য পরিচিত, ন্যাশভিল মার্কিন যুক্তরাষ্ট্রে...

কুইবেক সিটির 5টি সেরা হোটেল (2024 আপডেট করা হয়েছে)

কুইবেক সিটি এটা সুন্দর. যদিও এটি প্রায়শই বৃহত্তর গন্তব্যের পক্ষে উপেক্ষা করা...