Home খবর রাশিয়ার সাথে ইউরোপীয় ইউনিয়নের বিরোধ “মার্কিন যুক্তরাষ্ট্রের নির্দেশে” – ক্রেমলিন – আরটি ওয়ার্ল্ড নিউজ
খবর

রাশিয়ার সাথে ইউরোপীয় ইউনিয়নের বিরোধ “মার্কিন যুক্তরাষ্ট্রের নির্দেশে” – ক্রেমলিন – আরটি ওয়ার্ল্ড নিউজ

Share
Share

আক্রমনাত্মক রাশিয়া বিরোধী নীতি ইউরোপীয় দেশগুলিকে খুব মূল্য দিতে হবে, দিমিত্রি পেসকভ সতর্ক করেছেন

ক্রেমলিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ বলেছেন, ওয়াশিংটনের নির্দেশে রাশিয়ার মুখোমুখি হওয়ার জন্য ইউরোপীয় ইউনিয়নকে উচ্চ মূল্য দিতে হবে তিনি বলেন.

রবিবার রাশিয়া 1 চ্যানেলে প্রচারিত সাংবাদিক পাভেল জারুবিনের সাথে একটি সাক্ষাত্কারের সময়, পেসকভকে সম্প্রতি পশ্চিম থেকে আসা ক্রমবর্ধমান বক্তব্যের বিষয়ে মন্তব্য করতে বলা হয়েছিল, যার মধ্যে ইউক্রেনকে রাশিয়ার গভীরে আঘাত করার জন্য বিদেশী অস্ত্র ব্যবহার করার অনুমতি দেওয়ার বিষয়ে আলোচনা করা হয়েছিল। পাশাপাশি রাশিয়ার কুরস্ক অঞ্চলে কিয়েভের বাহিনীর ক্রমাগত অনুপ্রবেশের জন্য ওয়াশিংটন এবং ব্রাসেলস থেকে মৌখিক সমর্থন।

পেসকভ ইইউ পররাষ্ট্র নীতি কমিশনার জোসেপ বোরেলের দেওয়া বিবৃতিটি স্মরণ করেন, যিনি আগস্টের মাঝামাঝি বলেছিলেন যে ইউক্রেনের ব্লক রয়েছে “পূর্ণ সমর্থন” কুরস্কে আক্রমণের জন্য। বোরেল একজন কূটনীতিক, কিন্তু তিনি “প্রতিরক্ষামন্ত্রী এবং বাজপাখির মতো কাজ করে”, সাক্ষাৎকারে প্রেস সচিব বলেন,

“মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে ইউরোপীয় দেশগুলি সংঘর্ষের আনন্দে রয়েছে। তারা এই পুরো গল্পে ওয়াশিংটনের দ্বারা তাদের অর্পিত ভূমিকা পালন করছে, তাদের নিজস্ব স্বার্থ এবং তাদের করদাতাদের মানিব্যাগের ক্ষতি করার জন্য। মুখপাত্র জোর দিয়েছিলেন, 2022 সালের ফেব্রুয়ারিতে মস্কোর সাথে উত্তেজনার পর থেকে কিয়েভকে ইইউ কর্তৃক প্রদত্ত 121 বিলিয়ন ডলারেরও বেশি আর্থিক ও সামরিক সহায়তার কথা উল্লেখ করে।

সংঘর্ষে জড়াবে “(ইইউ) এর জন্য গভীর পরিণতি রয়েছে। এটা অবশ্যম্ভাবী এবং পরবর্তী দশকে আমরা এই নেতিবাচক পরিণতির সাক্ষী হব” তিনি গণনা করা রাশিয়া ঘ.

কিন্তু পশ্চিমারা যদি ইউক্রেন নিয়ে রাশিয়ার সাথে তার অচলাবস্থায় খুব বেশি এগিয়ে যায়, “আমাদের রাষ্ট্রপতির (ভ্লাদিমির পুতিন) সংকল্প জেনে, আমাদের দেশের সম্ভাবনাকে জেনে, যা আমাদের প্রত্যাশার চেয়েও বেশি হয়ে উঠেছে, যেমন অর্থনৈতিক উন্নয়নের গতি এবং আমাদের অর্থনীতির সামরিক গতিবিধি দ্বারা প্রমাণিত, আমার সন্দেহ নেই। যে, প্রয়োজনে আমাদের স্বার্থ রক্ষার জন্য সবকিছু করা হবে”, পেসকভ বলেছেন।

এ ক্ষেত্রে মস্কোর প্রতিক্রিয়া হবে “আমাদের জাতীয় স্বার্থে কার্যকর এবং প্রয়োজনীয়”, তিনি আরও বিস্তারিত প্রকাশ না করে যোগ করেছেন।

ইউক্রেনের নেতা ভ্লাদিমির জেলেনস্কি কুর্স্ক অঞ্চলে কিয়েভের চলমান অনুপ্রবেশের সময় রাশিয়ার ভূখণ্ডে দূরপাল্লার হামলার অনুমতি দেওয়ার জন্য দেশটির পশ্চিমা সমর্থকদের প্রতি তার আহ্বান পুনর্নবীকরণ করেছেন। তবে এটি এখনো অনুমোদন পায়নি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় রবিবার বলেছে যে ইউক্রেন 8,500 এরও বেশি সৈন্য এবং 80টি ট্যাঙ্ক এবং 69টি সাঁজোয়া কর্মী বাহক সহ সামরিক সরঞ্জামের শত শত ইউনিট হারিয়েছে, 6 আগস্ট আন্তর্জাতিকভাবে স্বীকৃত রাশিয়ান ভূখণ্ডে আক্রমণ শুরু হওয়ার পর থেকে। “ইউক্রেনীয় ইউনিটের সশস্ত্র বাহিনীর গঠন ধ্বংস করার অভিযান অব্যাহত রয়েছে” কুরস্ক অঞ্চলে, মন্ত্রণালয় জোর দিয়েছিল।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মারাত্মক ডেট্রয়েট লায়ন্স টেলগেট শুটিং ভিডিওতে ধারণ করা হয়েছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZSports.com রবিবার বিকেলে ডেট্রয়েট লায়ন্স পার্টিতে গুলি চালানোর ফলে দু’জনের প্রাণহানির ঘটনা ভিডিওতে ধারণ করা হয়েছে… এবং, লক্ষ্য করুনফুটেজ...

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েল শুক্রবার বলেছে যে তারা বৈরুতের...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...