Home ব্যবসা ওয়েসিসের টিকিটের দাম ‘অপমান’ করার জন্য টিকিটমাস্টার আগুনে
ব্যবসা

ওয়েসিসের টিকিটের দাম ‘অপমান’ করার জন্য টিকিটমাস্টার আগুনে

Share
Share

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন

টিকিটমাস্টার, বিশ্বের বৃহত্তম সঙ্গীত এবং ক্রীড়া টিকিট বিক্রেতা, “গতিশীল” টিকিটের মূল্য ব্যবহারের জন্য সমালোচিত হয়েছে, যা হাজার হাজার সঙ্গীত অনুরাগীদের জন্য খরচ বাড়িয়েছে যারা এই সপ্তাহান্তে ওয়েসিসের টিকিট সুরক্ষিত করতে লড়াই করেছিল।

ম্যানচেস্টার ব্যান্ডের পুনর্মিলন তরুণ প্রজন্মের মধ্যে 1990-এর দশকের সঙ্গীতের পুনরুত্থানের কারণে তাদের লক্ষ লক্ষ ভক্তদের মধ্যে টিকিটের ব্যাপক চাহিদা তৈরি করেছিল, শুধুমাত্র আসল শ্রোতাদের নয় তাদের সন্তানদেরও।

জন্য টিকিট প্রথম মরূদ্যান দেখায় ইউকে এবং আয়ারল্যান্ডে 16 বছরে শনিবার সকালে বিক্রি শুরু হয়েছিল, ট্যুরটি টিকিট বিক্রয়, আতিথেয়তা এবং হোটেল প্যাকেজিং, পণ্যদ্রব্য এবং সম্ভাব্য মিডিয়া অধিকার বিক্রিতে কয়েক মিলিয়ন পাউন্ড উপার্জন করবে বলে আশা করা হচ্ছে। ব্যান্ডটি ইতিমধ্যেই স্ট্রিমিং পরিষেবাগুলিতে তার ট্র্যাকগুলি শোনার বৃদ্ধি থেকে উপকৃত হয়েছে৷

যাইহোক, টিকিট অ্যাক্সেস করার জন্য অনেক ঘন্টা অপেক্ষা করার পরে এবং তারপরে আবিষ্কার করা হয়েছিল যে আসনগুলির দাম প্রাথমিকভাবে বলা হয়েছিল তার চেয়ে অনেক বেশি। শত শত মানুষ সোশ্যাল মিডিয়ায় টিকিটের ক্রমবর্ধমান মূল্য সম্পর্কে অভিযোগ করতে গিয়েছিলেন, কিছু ভেন্যুতে স্থায়ী টিকিট শত শত পাউন্ড বেড়েছে। অনেকে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পর লাইন থেকে বের হয়ে যাওয়ার কথাও জানিয়েছেন।

মাস্টার টিকেট অফিস একটি গতিশীল মূল্য ব্যবস্থা পরিচালনা করে যা চাহিদার উপর ভিত্তি করে টিকিটের মূল্য পরিবর্তন করে, একটি অভ্যাস প্রায়ই মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহীত হয়। টিকিটমাস্টার বলেছেন যে সিস্টেমটি টিকিট স্ক্যালপারদের আটকাতে সাহায্য করে এবং শিল্পীদের তাদের টিকিটের বাজার মূল্যের কাছাকাছি দাম দেওয়ার অনুমতি দিয়ে আরও অর্থ দেয়।

কিন্তু কিছু ভক্ত ও রাজনীতিবিদ মূল্যবৃদ্ধিতে ক্ষুব্ধ হন। সেন্ট হেলেন্স নর্থের লেবার এমপি ডেভিড বেইনস বলেছেন, “এটা শুনে হতবাক যে টিকিটমাস্টার ইউকে এখন ‘ডাইনামিক প্রাইসিং’ ব্যবহার করে ভক্তদের প্রতারণা করতে এবং অর্থ সংগ্রহ করছে”, যোগ করেছেন যে এটি “বিশেষ করে যারা লাইনে দাঁড়িয়েছিল তাদের জন্য অপমানজনক” দিন।”

শ্রম সরকার স্ক্যালপারদের দ্বারা সৃষ্ট উচ্চ মূল্যের বিরুদ্ধে লড়াই করেছে — যারা প্রায়শই প্রচুর পরিমাণে টিকিট কিনে এবং বিপুল লাভের জন্য সেগুলি পুনরায় বিক্রি করে — ক্ষমতায় আসার প্রথম বছরে এটি একটি অগ্রাধিকার।

ডাবলিনের এমইপি রেজিনা ডোহার্টি বলেছেন, শহরের ক্রোক পার্কে টিকিটের দাম বৃদ্ধির পর আয়ারল্যান্ডের প্রতিযোগিতা ও ভোক্তা সুরক্ষা কমিশনের টিকেটমাস্টারের তদন্ত করা উচিত।

তিনি বলেন, “ইইউ ডিজিটাল সার্ভিসেস অ্যাক্টে ধারাগুলি বিশেষভাবে অন্তর্ভুক্ত করা হয়েছে যাতে নিশ্চিত করা যায় যে ডিজিটাল অর্থনীতির দিকগুলি নিয়ন্ত্রণ করে এমন বৃহৎ প্ল্যাটফর্মগুলি তাদের নিজস্ব নিয়ম তৈরি করে না যা ভোক্তাদের জন্য অন্যায়।” “আমি মনে করি টিকিটমাস্টারের ‘অন ডিমান্ড’ মূল্যের কাঠামোটি অবশ্যই এই প্রসঙ্গে তদন্ত করা দরকার।”

টিকেটমাস্টার একটি মার্কিন মিডিয়া কোম্পানির মালিকানাধীন জীবন্ত জাতিযা মিউজিক ভেন্যু এবং উৎসব পরিচালনা করে। 2009 সালে টিকিটিং প্ল্যাটফর্মটি অধিগ্রহণ করার পরে শিল্পে লাইভ নেশনের ক্ষমতা সম্পর্কে সঙ্গীত নির্বাহী এবং শিল্পীদের মধ্যে এই ক্ষোভ উদ্বেগকে বাড়িয়ে তুলবে, এটি স্থান এবং শিল্পী ব্যবস্থাপনার পাশাপাশি টিকিট বিক্রয়কে অন্তর্ভুক্ত করার অনুমতি দেয়।

মার্কিন বিচার বিভাগ, 30 টি রাজ্য এবং জেলা অ্যাটর্নি জেনারেল সহ, একটি দায়ের করেছে অবিশ্বাস নাগরিক কর্ম লাইভ নেশন এবং টিকিটমাস্টারের বিরুদ্ধে মে মাসে “একচেটিয়াকরণ এবং অন্যান্য অবৈধ আচরণ যা লাইভ বিনোদন শিল্পের বাজারে প্রতিযোগিতাকে বাধা দেয়।”

মামলাটি লাইভ কনসার্ট শিল্পে প্রতিযোগিতা পুনরুদ্ধার করতে চায় এবং ভক্তদের জন্য কম দামে আরও ভাল পছন্দ প্রদান করে। অ্যাটর্নি জেনারেল মেরিক বি গারল্যান্ড বলেছেন, “লাইভ নেশন-টিকিটমাস্টার ভেঙে ফেলার সময় এসেছে।”

লাইভ ইভেন্টের জন্য বিশ্বের বৃহত্তম টিকিট রিসেল মার্কেটপ্লেস, ভায়াগোগোর গ্লোবাল ম্যানেজিং ডিরেক্টর ক্রিস মিলার বলেছেন, বাজারে একচেটিয়া করার জন্য লাইভ নেশনের বিরুদ্ধে বিচার বিভাগকে বিচার বিভাগ শেষ পর্যন্ত সরে যেতে দেখে তিনি খুশি। “টিকিটমাস্টারেরও একচেটিয়া অধিকার রয়েছে (যুক্তরাজ্যে)… তাদের শোগুলির উপর অসম পরিমাণ নিয়ন্ত্রণ রয়েছে।”

মূল্য নির্ধারণের কৌশলগুলিও শিল্পীদের সাথে একমত, তবে, যা মরূদ্যানের সমালোচনারও কারণ হয়েছে। শিল্পী এবং প্রচারকারীরা সকল অনুরাগীদের জন্য একটি সমতল খেলার ক্ষেত্র তৈরি করতে গতিশীল মূল্যের অপ্ট আউট করতে পারেন৷

স্কটিশ ব্যান্ড আরব স্ট্র্যাপের গায়ক আইদান মোফাত, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বলেছিলেন যে রাস্তার বিক্রেতারা বলে যে তারা বিরোধিতা করে… শ্রমিক শ্রেণীর কণ্ঠস্বর? Pfft।”

তার ওয়েবসাইটে, টিকিটমাস্টার বলেছেন যে “দরগুলি সরবরাহ এবং চাহিদার উপর ভিত্তি করে সামঞ্জস্য করা হয়। লক্ষ্য হল ভক্তদের সর্বোত্তম টিকিটে ন্যায্য এবং নিরাপদ অ্যাক্সেস দেওয়া, যেখানে শিল্পী এবং অন্যদের লাইভ ইভেন্টের আয়োজনে জড়িতদের তাদের প্রকৃত বাজার মূল্যের কাছাকাছি টিকিটের দাম দেওয়ার অনুমতি দেওয়া।

টিকিটমাস্টার রবিবার মন্তব্যের জন্য অনুপলব্ধ ছিলেন, যখন প্রচারকারী এসজেএম কনসার্টগুলি মন্তব্যের জন্য অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

রকেটের মালিক হিউস্টনে ডব্লিউএনবিএ দলের সম্প্রসারণের দিকে নজর রেখেছেন

জানুয়ারী 20, 2024; হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট্র; হিউস্টন রকেটের মালিক টিলম্যান ফার্টিটা টয়োটা সেন্টারে ইউটা জ্যাজের বিরুদ্ধে খেলা চলাকালীন কোর্টে হাঁটছেন। বাধ্যতামূলক ক্রেডিট:...

সাবাথন সম্প্রচারের সময় ফাজে ক্ল্যান আক্রমণ করেছে, পুলিশ বলছে 911 কলার মিথ্যাভাবে হত্যার দাবি করেছে

ভিডিও সামগ্রী চালান TMZSports.com বিখ্যাত ই-স্পোর্টস সংস্থা FaZe Clan-এর বেশ কয়েকজন সদস্য বৃহস্পতিবার swatting-এর সর্বশেষ শিকার হয়েছেন… যখন পুলিশ অফিসাররা একটি ডাবল খুনের...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...