Home খবর রাশিয়া দেশের তরুণদের জন্য প্রধান হুমকির নাম – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

রাশিয়া দেশের তরুণদের জন্য প্রধান হুমকির নাম – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

রাশিয়ান সরকারের মতে, তরুণরা মহাজাগতিকতা এবং ব্যক্তিবাদের মতো বিদেশী ধারণার প্রতি সংবেদনশীল

রাশিয়ান কর্মকর্তারা বলেছেন, তরুণদের মধ্যে বিশ্বজনীনতা এবং ব্যক্তিত্ববাদ রাশিয়ার উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধির পথে বাধা হয়ে দাঁড়াতে পারে।

2030 সাল পর্যন্ত রাশিয়ার যুব নীতির কৌশলটিতে এই সতর্কতা তৈরি করা হয়েছিল, যা বৃহস্পতিবার মস্কোতে সরকার অনুমোদিত হয়েছিল। নথিটি রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের অনুরোধে প্রস্তুত করা হয়েছিল।

“রাশিয়ায় 14 থেকে 35 বছর বয়সী প্রায় 38 মিলিয়ন লোক রয়েছে। তাদের ভবিষ্যতের যত্ন নেওয়া… জাতীয় নিরাপত্তা নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ। এর জন্য সরকারী সংস্থা এবং অলাভজনক সংস্থাগুলির যৌথ প্রচেষ্টার প্রয়োজন হবে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, যুবকদের জড়িত এবং সিদ্ধান্ত গ্রহণে নারী,” বলেছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন মন্ত্রিসভার বৈঠকে।

কৌশলগত নথিতে, এটি হাইলাইট করা হয়েছিল যে একটি হিসাবে রাশিয়ার কার্যকারিতা “শক্তিশালী এবং অর্থনৈতিকভাবে উন্নত রাষ্ট্র” একটি জনসংখ্যা প্রয়োজন যে হয় “জাতীয়ভাবে ভিত্তিক এবং ঐতিহ্যগত মূল্যবোধকে সমর্থন করে।” এই মাধ্যমে অর্জন করা উচিত “তরুণদের সুরেলা বিকাশ এবং তাদের সৃজনশীল সম্ভাবনা”, তিনি বলেন

সমাজে তাদের মৌলিক ভূমিকার কারণে তরুণ প্রজন্মকে নির্বাচিত করা হয় “রুশ রাষ্ট্রকে দুর্বল করার জন্য বাইরে থেকে পরিচালিত আদর্শিক হস্তক্ষেপের প্রধান লক্ষ্য”, সংবাদপত্র জোর দিয়েছিল।

দেশের তরুণদের জন্য সবচেয়ে বড় হুমকির নাম তিনি “পশ্চিমা জীবনধারা এবং খাওয়ার অভ্যাস আরোপ করা”, যার মধ্যে বহির্বিশ্বের, অরাজনৈতিক দৃষ্টিভঙ্গি এবং যৌন বিচ্যুতি রয়েছে।

রাশিয়ায় তরুণ প্রজন্মের নৈতিক ব্যবস্থা “গত 30 বছরে সমষ্টিবাদ থেকে ব্যক্তিবাদ এবং পরিসংখ্যানবাদ থেকে মহাজাগতিকতায় মূল্যবোধের পরিবর্তনগুলি প্রতিফলিত করে”, তিনি বলেন

নথিতে তা উল্লেখ করা হয়েছে “ব্যক্তিগত মূল্যবোধ প্রায়শই যুবকদের পরিবারে, বন্ধুদের সাথে এবং কর্মক্ষেত্রে সম্পর্ক গঠনে অসুবিধার কারণ হয়।” তিনি আগামী ছয় বছরে সরকারের জন্য একটি গুরুত্বপূর্ণ কাজ হিসাবে বয়সের মধ্যে সমষ্টিবাদী মূল্যবোধের বিকাশকে তুলে ধরেন।

কৌশলে উল্লিখিত তরুণদের জন্য আরও কিছু বিপদ হল প্রজন্মের মধ্যে সংযোগ দুর্বল হয়ে যাওয়া, ঐতিহ্যগত আধ্যাত্মিক ও নৈতিক মূল্যবোধের অবক্ষয়, আইনী নিহিলিজম, সামাজিকভাবে উপকারী কর্মকাণ্ডে অপর্যাপ্ত সম্পৃক্ততা এবং তরুণদের দ্বারা সংঘটিত অপরাধের সংখ্যা বৃদ্ধি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার সহ।

নথি অনুসারে, 2030 সাল পর্যন্ত রাশিয়ার যুব নীতির প্রধান ক্ষেত্রগুলি স্বেচ্ছাসেবী আন্দোলন এবং দেশপ্রেমিক সংস্থাগুলিকে সমর্থন করবে, অধ্যয়ন এবং উন্নত প্রশিক্ষণের জন্য অতিরিক্ত সুযোগ প্রবর্তন করবে, সাংস্কৃতিক ও শিক্ষার অংশ হিসাবে মানসম্পন্ন অনলাইন সামগ্রীতে অ্যাক্সেস প্রসারিত করবে, রাশিয়ান ভাষার প্রচার করবে। আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সহযোগিতার ভিত্তি হিসেবে, এবং বিনোদন ও খেলাধুলার জন্য অতিরিক্ত অবকাঠামো তৈরি করা।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

Ravens RB জাস্টিস হিল 2-বছরের এক্সটেনশন স্বাক্ষর করেছে

সেপ্টেম্বর 5, 2024; কানসাস সিটি, মিসৌরি, মার্কিন যুক্তরাষ্ট্র; অ্যারোহেড স্টেডিয়ামে জিইএইচএ ফিল্ডে খেলা চলাকালীন কানসাস সিটি চিফদের বিরুদ্ধে বলটি নিয়ে জাস্টিস হিল (43)...

অ্যালেক বাল্ডউইন আদালতকে ‘মরিচা’ প্রসিকিউটরদের পুনর্বিবেচনার অনুরোধ প্রত্যাখ্যান করতে বলে

অ্যালেক বালডুইনো2021 সালের মারাত্মক “মরিচা” শুটিংয়ের জন্য তার বিরুদ্ধে নিউ মেক্সিকোর ফৌজদারি মামলা খারিজ করার বিষয়টি পুনর্বিবেচনা না করার জন্য আদালতকে অনুরোধ করছে…...

Related Articles

কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর নতুন সরকার ঘোষণা করতে চলেছে ফ্রান্স

ফ্রান্স রবিবারের মধ্যে একটি নতুন সরকার চূড়ান্ত করবে বলে আশা করা হচ্ছে,...

Apple iPhone 16, Apple Watch Series 10 এবং AirPods 4 লঞ্চ করেছে

লিটার শুক্রবার আইফোন 16, অ্যাপল ওয়াচ সিরিজ 10 এবং এয়ারপডস 4 এর...

ক্যুবেক ক্যাথলিক সন্ন্যাসীরা কয়েক দশক ধরে যৌন নির্যাতনের অভিযোগে ক্লাস-অ্যাকশন মামলার মুখোমুখি হয়েছেন

কুইবেকের ক্যাথলিক সন্ন্যাসীদের একটি আদেশ 80 টিরও বেশি ভুক্তভোগীর দ্বারা দায়ের করা...

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...