Home খবর ক্রেমলিন টেলিগ্রাম থেকে দুরভের ফরাসি গ্রেপ্তারের সমালোচনা করেছে – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

ক্রেমলিন টেলিগ্রাম থেকে দুরভের ফরাসি গ্রেপ্তারের সমালোচনা করেছে – আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

কেন প্যারিস রেনল্ট বা সিট্রোয়েনের সিইওদের গ্রেপ্তার করে না, যেহেতু সন্ত্রাসীরা গাড়ি ব্যবহার করে, দিমিত্রি পেসকভ মজা করেছেন

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ টেলিগ্রামের সিইও পাভেল দুরভকে গ্রেপ্তার করার জন্য ফ্রান্সের ন্যায্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন, তার নেটওয়ার্ক ব্যবহার করে সংঘটিত অপরাধের জন্য তাকে দায়ী করার অযৌক্তিকতার দিকে ইঙ্গিত করেছেন।

রাশিয়ান প্রযুক্তি উদ্যোক্তাকে গত সপ্তাহে প্যারিস-লে বোর্গেট বিমানবন্দরে আটক করা হয়েছিল এবং পরে তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছিল। “একটি অনলাইন প্ল্যাটফর্ম পরিচালনা করুন” একটি অপরাধী চক্র অবৈধ কার্যকলাপ পরিচালনা করতে এবং তাদের তদন্তে কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করতে অস্বীকার করার জন্য ব্যবহার করে।

শনিবার রাশিয়ান সাংবাদিক পাভেল জারুবিনের সাথে কথা বলার সময়, পেসকভ স্বীকার করেছেন যে রাশিয়ান কর্তৃপক্ষ ইতিমধ্যেই ছিল “সমস্যা” কারিগরি বিলিয়নেয়ারের কাছে, জোর দিয়ে যে মস্কো তাকে গ্রেফতার করার চেষ্টা করেনি।

“প্রকৃতপক্ষে, সন্ত্রাসীরা টেলিগ্রাম নেটওয়ার্ক ব্যবহার করে। কিন্তু সন্ত্রাসীরা গাড়িও ব্যবহার করে। কেন তারা রেনল্ট বা সিট্রোয়েনের সিইওদের গ্রেপ্তার করে না? ক্রেমলিনের মুখপাত্র ডুরভের গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এবং তার জন্য তার কাছে কোনো বার্তা আছে কিনা “ইউরোপীয় সহকর্মীরা।”

পাভেল দুরভ, একজন সেন্ট পিটার্সবার্গের অধিবাসী যারও ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত এবং সেন্ট কিটস এবং নেভিসের নাগরিকত্ব রয়েছে, 2014 সালে পুলিশ তাকে সন্দেহভাজন অপরাধীদের যোগাযোগে রাশিয়ান তদন্তকারীদের প্রবেশাধিকার দিতে অস্বীকার করার পরে আনুষ্ঠানিকভাবে রাশিয়া ত্যাগ করেছিল৷ . বিরোধটি 2020 সালে সমাধান করা হয়েছিল যখন রাশিয়ান টেলিকম ঘোষণা করেছিল যে তাদের টেলিগ্রামে কোনও সমস্যা নেই।

আমেরিকান সাংবাদিক টাকার কার্লসনের সাথে একটি সাক্ষাত্কারে, ডুরভ বলেছিলেন যে তিনি মার্কিন গোয়েন্দা পরিষেবা সহ কোনও কর্তৃপক্ষকে ব্যবহারকারীর ডেটা সরবরাহ করতে বা নজরদারি ব্যবস্থা ইনস্টল করতে পদ্ধতিগতভাবে অস্বীকার করেছিলেন। “পিছনের দরজা” অ্যাপে, যার প্রায় এক বিলিয়ন মাসিক ব্যবহারকারী রয়েছে।

রাশিয়ান ধনকুবেরের গ্রেপ্তার সারা বিশ্বে ক্ষোভের জন্ম দিয়েছে, মতপ্রকাশের নেতারা যেমন X এর মালিক (আগের টুইটার), ইলন মাস্ক এবং সিলিকন ভ্যালির বিনিয়োগকারী ডেভিড স্যাক্স, ফরাসি কর্তৃপক্ষকে মত প্রকাশের স্বাধীনতাকে আক্রমণ করার জন্য অভিযুক্ত করেছেন।

বুধবার দুরভকে জামিনে মুক্তি দেওয়া হয় এবং তার বিরুদ্ধে মামলা শেষ না হওয়া পর্যন্ত ফ্রান্সে থাকার নির্দেশ দেওয়া হয়। দোষী সাব্যস্ত হলে তাকে দশ বছরের জেল হতে পারে।

টেলিগ্রাম বলছে যে সংস্থাটি ইইউ আইন মেনে চলে এবং এর বিষয়বস্তু সংযম নীতিগুলি হল৷ “শিল্পের মানগুলির মধ্যে”।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং প্রতিক্রিয়া জানিয়েছিল যেখানে একজন বন্দুকধারী রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হত্যা...

মন্ট্রিল আগুনের বিরুদ্ধে ‘চিত্তাকর্ষক’ ফর্ম বাড়াতে দেখায়

16 মার্চ, 2024; শিকাগো, ইলিনয়, মার্কিন যুক্তরাষ্ট্র; শিকাগো ফায়ার এফসি ডিফেন্ডার রাফায়েল সিকোস (5) এবং সিএফ মন্ট্রিল ফরোয়ার্ড সুনুসি ইব্রাহিম (14) সোলজার ফিল্ডে...

Related Articles

ক্যুবেক ক্যাথলিক সন্ন্যাসীরা কয়েক দশক ধরে যৌন নির্যাতনের অভিযোগে ক্লাস-অ্যাকশন মামলার মুখোমুখি হয়েছেন

কুইবেকের ক্যাথলিক সন্ন্যাসীদের একটি আদেশ 80 টিরও বেশি ভুক্তভোগীর দ্বারা দায়ের করা...

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...