Home খবর ব্লুস্কি অ্যাপ চার্টে শীর্ষে এবং ব্রাজিল X নিষিদ্ধ করার পরে ‘ঐতিহাসিক উচ্চতায়’
খবর

ব্লুস্কি অ্যাপ চার্টে শীর্ষে এবং ব্রাজিল X নিষিদ্ধ করার পরে ‘ঐতিহাসিক উচ্চতায়’

Share
Share

একটি ব্রাজিলিয়ান আদালতের X (আগের টুইটার) নিষিদ্ধ করার সিদ্ধান্ত তার প্রতিদ্বন্দ্বীদের, বিশেষ করে ব্লুস্কিকে উপকৃত করবে বলে মনে হচ্ছে।

শুক্রবার রাতে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি এমনটাই ঘোষণা করেছে “ঐতিহাসিক সর্বোচ্চ কার্যকলাপ” দেখা সঙ্গে 500,000 নতুন ব্যবহারকারী যোগদান করছে আগের দুই দিন। এটাও হয় ফ্রি আইফোন অ্যাপের তালিকায় এক নম্বরে ব্রাজিলে আজ, থ্রেডস থেকে ঠিক এগিয়ে, মেটা, দ্বিতীয় স্থানে।

রেটিং দেখে, ব্লুস্কির সিইও জে গ্র্যাবার লিখেছেন“ভাল কাজ ব্রাজিল, আপনি সঠিক পছন্দ করেছেন।”

এই বৃদ্ধি একটি প্ল্যাটফর্মের জন্য বিশেষভাবে চিত্তাকর্ষক যে শুধুমাত্র ফেব্রুয়ারিতে জনসাধারণের জন্য সম্পূর্ণরূপে উন্মুক্ত এবং নিজেকে বর্ণনা করার সময় এটির ছোট আকার (বিশেষ করে প্রতিদ্বন্দ্বী X এবং থ্রেডের তুলনায়) মিটমিট করে স্বীকার করেছে “সামাজিক অ্যাপের ছোট্ট রাজা।” কোম্পানি এটা বলে 2024 সালের মে পর্যন্ত এটির 6 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে।

ব্লুস্কি প্রথম 2019 সালে একটি উন্মুক্ত, বিকেন্দ্রীভূত সামাজিক প্রোটোকল তৈরির জন্য একটি টুইটার-সমর্থিত উদ্যোগ হিসাবে ঘোষণা করা হয়েছিল। এটি তখন থেকে একটি স্বাধীন পাবলিক বেনিফিট কর্পোরেশনে পরিণত হয়েছে টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি বোর্ড ছাড়লেন এই বছরের শুরুর দিকে।

এদিকে, ইলন মাস্কের এক্স বাগদান হয়েছে একটি ক্রমবর্ধমান আইনি লড়াইয়ে ফেডারেল সুপ্রিম কোর্টের মন্ত্রী আলেকজান্দ্রে দে মোরেসের সাথে কোম্পানির নির্দিষ্ট অ্যাকাউন্টগুলিকে ব্লক করতে অস্বীকার করার বিষয়ে মোরেস যা বলেছিল তার উপর একটি বিস্তৃত ক্র্যাকডাউনের অংশ হিসাবে নির্বাচনী বিভ্রান্তি।

এক্স এই মাসের শুরুতে বলেছিলেন যে তিনি করবেন ব্রাজিলে বন্ধ অপারেশনমোরেসের সাথে তারপর কোম্পানিকে সতর্ক করে যে এটি দেশে আইনী প্রতিনিধি নিয়োগ না করলে এটি নিষিদ্ধ করা হবে। সে শুক্রবার অনুসরণএবং VPN ব্যবহার করে নিষেধাজ্ঞা এড়ানোর চেষ্টাকারী ব্যবহারকারীদের বিরুদ্ধে জরিমানার হুমকিও দিয়েছে।

নিষেধাজ্ঞার কাছাকাছি আসার সাথে সাথে, ব্রাজিলের রাষ্ট্রপতি লুইজ ইনাসিও লুলা দা সিলভা স্পষ্টতই তার অনুসারীদের বিদায় জানিয়েছেন। আপনার অন্যান্য সামাজিক মিডিয়া অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা — Bluesky দিয়ে শুরু।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো চলাকালীন লোকেরা একটি BYD ডলফিন বৈদ্যুতিক সাবকমপ্যাক্ট দেখছে। ভিসিজি | ভিজ্যুয়াল...

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব করতে পারেন এখানে প্রতি সপ্তাহের দিন এবং শনিবার সকালে নিউজলেটার পেতে....

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...