Home খবর ল্যাভরভ ইসরায়েল এবং ইউক্রেনের মধ্যে সমান্তরাল আঁকেন — আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন
খবর

ল্যাভরভ ইসরায়েল এবং ইউক্রেনের মধ্যে সমান্তরাল আঁকেন — আরটি রাশিয়া এবং সাবেক সোভিয়েত ইউনিয়ন

Share
Share

উভয় দেশ দৃশ্যত বড় আঞ্চলিক যুদ্ধ শুরু করার চেষ্টা করছে, রাশিয়ার শীর্ষ কূটনীতিক পরামর্শ দিয়েছেন

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, ইউক্রেন এবং ইসরায়েল উভয়ই অন্যের খরচে তাদের নিজস্ব সমস্যা সমাধানের জন্য বড় আঞ্চলিক যুদ্ধ শুরু করার চেষ্টা করছে।

শনিবার প্রচারিত আরটি-এর আনা নিশেঙ্কোর সাথে একান্ত সাক্ষাৎকারে দেশটির সিনিয়র কূটনীতিক এই মন্তব্য করেন। মধ্যপ্রাচ্যে চলমান সংকট একটি বড় আঞ্চলিক যুদ্ধে পরিণত হওয়ার সম্ভাবনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, ল্যাভরভ পরামর্শ দেন যে ইসরাইল কার্যকরভাবে একমাত্র পক্ষ যারা এই ধরনের সংঘাত চায়।

“মনে হয় যে এই ধরনের উন্নয়ন চায় একমাত্র ইসরাইল। সম্ভবত ইসরায়েলি সরকার, যা রাজনৈতিকভাবে বেশ শক্ত, এবং তারা এটি লুকিয়েও রাখে না। ল্যাভরভ জানিয়েছেন।

“সম্ভবত, তারা হামাস এবং হিজবুল্লাহ এবং সিরিয়া ও ইরাকে ইরানপন্থী গ্রুপগুলির সাথে তাদের সমস্যাগুলি একবার এবং সব সময়ের জন্য সমাধান করার চেষ্টা করার জন্য এই পরিস্থিতির সুবিধা নিতে চায়।” মন্ত্রী পরামর্শ দিয়ে বলেন, তেহরান এ ধরনের সংঘাত এড়িয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে “কোনও বড় মাপের সামরিক অভিযানে জড়িত হতে চায় না।”

ইসরায়েলের আচরণ ইউক্রেনের সাথে লক্ষণীয় মিল রয়েছে, কিয়েভ দৃশ্যত মস্কোর সাথে তার পশ্চিমা সমর্থকদের সরাসরি সংঘর্ষে টেনে আনার চেষ্টা করছে, ল্যাভরভ হাইলাইট করেছেন।

“আমি সেখানে একটি আকর্ষণীয় সমান্তরাল দেখতে পাচ্ছি, (ভ্লাদিমির) জেলেনস্কিও, যিনি সম্পূর্ণরূপে মার্কিন দ্বারা নিয়ন্ত্রিত, তিনি কার্যত একই জিনিস চান, শুধুমাত্র ইউক্রেনের চারপাশে – এখানে একটি বড় যুদ্ধের সূত্রপাত করতে এবং দূরে সরে যেতে, যাতে আমেরিকান এবং অন্যান্য ন্যাটো সদস্যরা তার পক্ষে লড়াই শুরু করে। মন্ত্রী যোগ করেন।

এগুলি খুবই অনুরূপ পরিস্থিতি যখন তারা মধ্যপ্রাচ্যে এবং সরাসরি আমাদের সংলগ্ন অঞ্চলে একটি বড় যুদ্ধের উসকানি দিতে চায়, এবং এখন কুরস্ক অঞ্চলের (রাশিয়ার) অংশ জেলেনস্কির নাৎসি শাসনের নিয়ন্ত্রণে, তাকে অস্ত্র সরবরাহ করা হয়েছে। ন্যাটো দ্বারা

কুরস্ক অঞ্চলে চলমান ইউক্রেনীয় অনুপ্রবেশ, এই মাসের শুরুর দিকে কিয়েভ দ্বারা শুরু হয়েছিল, সম্ভবত তার পশ্চিমা হ্যান্ডলারদের দ্বারা অনুমোদিত হয়েছিল, লাভরভ পরামর্শ দিয়েছেন। দ “বড় সংখ্যক নাৎসি ইউনিট” সেইসাথে বিদেশী ভাড়াটে – যারা আসলে হতে পারে “নিয়মিত সেনা” – শত্রুতায় অংশ নিচ্ছেন, তিনি উল্লেখ করেছেন।

“এই পরিস্থিতির পিছনে ধারণাটি কী ছিল তা বলা আমার পক্ষে কঠিন, কারণ আমাদের পশ্চিমা সহকর্মীদের মন খুব জটিল, কখনও কখনও তারা তাদের নিজস্ব উপায়ে সবকিছু বিকৃত করে এবং তারপরে কিছুই বের হয় না।” ল্যাভরভ জোর দিয়ে বলেন, আফগানিস্তান, ইরাক এবং অন্যত্র সমষ্টিগত পশ্চিমারা অর্জন করেছে সন্দেহজনক ফলাফল।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

মারাত্মক ডেট্রয়েট লায়ন্স টেলগেট শুটিং ভিডিওতে ধারণ করা হয়েছে

ভিডিও কন্টেন্ট প্লে করুন TMZSports.com রবিবার বিকেলে ডেট্রয়েট লায়ন্স পার্টিতে গুলি চালানোর ফলে দু’জনের প্রাণহানির ঘটনা ভিডিওতে ধারণ করা হয়েছে… এবং, লক্ষ্য করুনফুটেজ...

ইসরাইল বৈরুতে হামলায় অভিজাত হিজবুল্লাহ কমান্ডারদের হত্যা করেছে, আইডিএফ বলেছে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। ইসরায়েল শুক্রবার বলেছে যে তারা বৈরুতের...

Related Articles

উত্তর কোরিয়ায় প্রবেশ করা মার্কিন সেনাকে দোষ স্বীকার করে ছেড়ে দেওয়া হয়েছে

একজন মার্কিন সৈনিক, ট্র্যাভিস কিং, যিনি 2023 সালের জুলাই মাসে উত্তর কোরিয়ায়...

চীনের দুর্বল চাহিদার কারণে 2024 নির্দেশিকা কাটার পর মার্সিডিজের শেয়ারের পতন

একজন কর্মচারী আলাবামার ভ্যান্সে মার্সিডিজ-বেঞ্জ ইউএস ইন্টারন্যাশনাল প্ল্যান্টে একটি মার্সিডিজ-বেঞ্জ সি-ক্লাসে চূড়ান্ত...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা...

ইসরাইল বলেছে যে তারা বৈরুতে হামলায় হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে

ইসরায়েলি সেনাবাহিনী শুক্রবার বলেছে যে বৈরুতের দক্ষিণ শহরতলিতে তাদের বিমান হামলায় হিজবুল্লাহর...