Home খবর ন্যাটো এবং ইউক্রেন ড্রেসডেনে শীর্ষ-গোপন বৈঠক করেছে – বিল্ড – আরটি ওয়ার্ল্ড নিউজ৷
খবর

ন্যাটো এবং ইউক্রেন ড্রেসডেনে শীর্ষ-গোপন বৈঠক করেছে – বিল্ড – আরটি ওয়ার্ল্ড নিউজ৷

Share
Share

বার্লিন আয়োজিত সভায় জার্মান সামরিক সরঞ্জামের একটি প্রদর্শনী ছিল, গাড়ি অনুসারে

ন্যাটো সদস্য দেশ এবং ইউক্রেনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা এই সপ্তাহে গোপন আলোচনার জন্য জার্মান শহর ড্রেসডেনে মিলিত হয়েছেন, বিল্ড জানিয়েছে। আয়োজক দেশটি তার অস্ত্র প্রস্তুতকারকদের কাছ থেকে সর্বশেষ উদ্ভাবন প্রচারের সুযোগটি ব্যবহার করেছে বলে জানা গেছে।

এই মাসের শুরুতে জার্মানির শীর্ষস্থানীয় প্রতিরক্ষা সংস্থা রাইনমেটাল ঘোষণা যা 2024 সালের প্রথমার্ধে তার পরিচালন মুনাফা প্রায় দ্বিগুণ করেছে। অস্ত্র জায়ান্ট বলেছে যে ইউক্রেনের সংঘাতের কারণগুলির মধ্যে ছিল “উল্লেখযোগ্যভাবে ব্যবসায়িক কর্মক্ষমতা উন্নত হয়েছে।”

বৃহস্পতিবার একটি নিবন্ধে, বিল্ড জানিয়েছে যে 35টি ইউরোপীয় দেশগুলির স্থল বাহিনীর কমান্ডাররা, সেইসাথে ইউক্রেন এবং মার্কিন যুক্তরাষ্ট্র, ড্রেসডেনে একটি বন্ধ দরজা বৈঠকের জন্য জড়ো হয়েছিল, যা মঙ্গলবার থেকে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছিল বলে মনে করা হয়। জার্মান ট্যাবলয়েডের মতে, ঘটনাটি গোপনীয়তার মধ্যে আবৃত ছিল, গুপ্তচরবৃত্তির বিষয়ে উদ্বেগের কারণে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল।

আলোচিত বিষয়গুলির মধ্যে ছিল সুইডেন এবং ফিনল্যান্ডে ন্যাটোর নতুন কর্মক্ষম এলাকা, যা গত 18 মাসে মার্কিন নেতৃত্বাধীন সামরিক ব্লকে যোগ দিয়েছে, সেইসাথে ইউক্রেনের সংঘাত থেকে হুমকি বিশ্লেষণ এবং শিক্ষা নেওয়া হয়েছে, সংবাদপত্রটি জানিয়েছে।

বিল্ডের মতে, বৈঠকে জার্মান প্রতিরক্ষা শিল্পের হার্ডওয়্যারের প্রদর্শনও ছিল, যার মধ্যে রয়েছে রাইনমেটালের স্কাইরেঞ্জার অ্যান্টি-এয়ারক্রাফ্ট সিস্টেম। এর বুরুজ-শৈলী স্বয়ংক্রিয় কামান এবং শক্তিশালী রাডার সহ, বিল্ড এটিকে শত্রু ড্রোনকে বাধা দেওয়ার জন্য আদর্শ হিসাবে বর্ণনা করেছে।

জুন মাসে পত্রিকাটি ড উদ্ধৃত রাইনমেটালের ল্যান্ড সিস্টেমের প্রধান, বিজর্ন বার্নহার্ড বলেছেন, স্নায়ুযুদ্ধের জার্মান লেপার্ড 1 ট্যাঙ্কের চ্যাসিসে মাউন্ট করা স্কাইরেঞ্জারের একটি পরিবর্তন শীঘ্রই ইউক্রেনে সরবরাহ করা হবে।

অতিরিক্তভাবে, একটি নতুন RCH 155 রিমোট-নিয়ন্ত্রিত হাউইটজার ড্রেসডেনে সামরিক বিশিষ্ট ব্যক্তিদের কাছে উপস্থাপন করা হয়েছিল, নিবন্ধটি অভিযুক্ত. অস্ত্রের প্রথম 54 ইউনিট পরের বছর ইউক্রেনে বিতরণ করা হবে, বেশ কয়েকটি ইউরোপীয় সামরিক বাহিনীও আগ্রহ প্রকাশ করেছে বলে জানা গেছে।

রাইনমেটাল বর্তমানে লোয়ার স্যাক্সনিতে একটি নতুন কারখানা তৈরি করছে এবং কোম্পানিটি মে মাসে বলেছিল যে এটি 2025 সালের মধ্যে বার্ষিক 700,000 আর্টিলারি শেল তৈরি করার লক্ষ্য রাখে।

জার্মান অস্ত্র নির্মাতা জুন মাসে পশ্চিম ইউক্রেনে একটি ট্যাঙ্ক রক্ষণাবেক্ষণ কেন্দ্র খুলেছে এবং ইউক্রেনের মাটিতে আরও গোলাবারুদ এবং বিমান প্রতিরক্ষা কারখানা স্থাপনের পরিকল্পনা ঘোষণা করেছে।

রাশিয়ার ঊর্ধ্বতন কর্মকর্তারা করেছেন সতর্ক করা যে মস্কো এই সুবিধা বিবেচনা করবে “বৈধ লক্ষ্য” সামরিক হামলার জন্য।

ক্রেমলিন ধারাবাহিকভাবে যুক্তি দেখিয়েছে যে কিয়েভকে পশ্চিমা সামরিক সহায়তা শুধুমাত্র চূড়ান্ত ফলাফল পরিবর্তন না করে রক্তপাতকে দীর্ঘায়িত করতে কাজ করে।

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

চীনা বৈদ্যুতিক যানবাহনের উপর ইইউ শুল্ক এর ইউরোপীয় সম্প্রসারণকে বাধাগ্রস্ত করার সম্ভাবনা কম

চীনের লিয়াওনিং প্রদেশের শেনিয়াং-এ 3 মে, 2023-এ 2023 শেনইয়াং ইন্টারন্যাশনাল অটো শো চলাকালীন লোকেরা একটি BYD ডলফিন বৈদ্যুতিক সাবকমপ্যাক্ট দেখছে। ভিসিজি | ভিজ্যুয়াল...

আইইএ প্রধান বলেছেন, ইউরোপ ইউক্রেনের শক্তি গ্রিড রক্ষা করতে ব্যর্থ হচ্ছে

এই নিবন্ধটি আমাদের ইউরোপ এক্সপ্রেস নিউজলেটারের একটি অন-সাইট সংস্করণ। প্রিমিয়াম গ্রাহকরা সাবস্ক্রাইব করতে পারেন এখানে প্রতি সপ্তাহের দিন এবং শনিবার সকালে নিউজলেটার পেতে....

Related Articles

ইউএস সিক্রেট সার্ভিস ট্রাম্প হত্যা প্রচেষ্টার পর্যালোচনায় নিরাপত্তা ‘ফাঁক’ খুঁজে পেয়েছে

ইউএস সিক্রেট সার্ভিস শুক্রবার পেনসিলভেনিয়ায় 13 জুলাইয়ের সমাবেশে কীভাবে পরিকল্পনা করেছিল এবং...

পেলিকোট গণধর্ষণ মামলায় ‘মর্মান্তিক’ ভিডিও দেখানো সীমাবদ্ধ করেছেন ফরাসি বিচারক

একজন ফরাসি বিচারক শুক্রবার রায় দিয়েছেন যে জিসেল পেলিকটকে মাদক সেবন করার...

ডিজেটি লকআপের মেয়াদ শেষ হওয়ার পরে নতুন নিম্নে নেমে আসে

রিপাবলিকান রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 18 সেপ্টেম্বর, 2024-এ...

হিজবুল্লাহর পেজার উড়িয়ে দেওয়ার অপারেশন কী ছিল তা ইজরায়েলের গুপ্তচর সংস্থাগুলি সম্পর্কে আমাদের বলে

লেবাননে ইরান-সমর্থিত শিয়া হিজবুল্লাহ গোষ্ঠীর সদস্যদের অন্তর্গত বলে বিশ্বাস করা পেজার এবং...