Home ব্যবসা বিগ অয়েল কমলা হ্যারিসকে তার শক্তি এবং জলবায়ু পরিকল্পনা প্রকাশ করতে বলে
ব্যবসা

বিগ অয়েল কমলা হ্যারিসকে তার শক্তি এবং জলবায়ু পরিকল্পনা প্রকাশ করতে বলে

Share
Share

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন

মার্কিন তেল শিল্প এবং রিপাবলিকানরা কমলা হ্যারিসকে তার শক্তি এবং জলবায়ু নীতি স্পষ্ট করার দাবি করছে, কারণ ডেমোক্র্যাটিক প্রার্থী একটি গুরুত্বপূর্ণ রাজ্য পেনসিলভানিয়ার মতো শেল এলাকায় ভোটারদের বিচ্ছিন্ন না করে তার প্রগতিশীল ভিত্তিকে খুশি করার চেষ্টা করছেন।

বৃহস্পতিবার, ভাইস প্রেসিডেন্ট বলেছিলেন যে তিনি আর ফ্র্যাকিংয়ের উপর নিষেধাজ্ঞা সমর্থন করেন না, যে প্রযুক্তিটি শেল বিপ্লবের জন্ম দিয়েছে। কিন্তু হ্যারিসের উলটাপালটা ডোনাল্ড ট্রাম্প বা মার্কিন নির্বাহীদের আক্রমণকে প্রশমিত করেনি যে সে দেশের তেল ও গ্যাস খাতের ক্ষতি করবে।

দুটি বৃহত্তম মার্কিন তেল লবিং গোষ্ঠীর প্রধানরা বলেছেন যে ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী নতুন তরলীকৃত প্রাকৃতিক গ্যাস প্ল্যান্টের জন্য ফেডারেল অনুমোদনের বিরতি বজায় রাখবেন বা শেষ করবেন এবং তিনি বিডেন প্রশাসনের দ্বারা আরোপিত ড্রিলিংয়ের উপর নিষেধাজ্ঞা সমর্থন করবেন কিনা তাও বলার আশা করা হচ্ছে।

আমেরিকান কাউন্সিল অফ এক্সপ্লোরেশনের প্রধান অ্যান ব্র্যাডবেরি বলেছেন, “আমরা তার অতীত অবস্থান থেকে যা জানি, তার স্পনসর করা বিল এবং তার অতীতের বিবৃতিগুলির উপর ভিত্তি করে, তিনি শক্তি এবং তেল এবং গ্যাস শিল্পের বিরুদ্ধে অত্যন্ত আক্রমণাত্মক অবস্থান নিয়েছেন” উৎপাদন।

“এগুলি গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ নীতিগত বিষয় যা প্রতিটি আমেরিকান পরিবার এবং ব্যবসায়কে প্রভাবিত করে এবং ভোটাররা নভেম্বরে তাদের পছন্দ করার সময় আরও ভালভাবে বোঝার যোগ্য,” তিনি বলেছিলেন।

আমেরিকান পেট্রোলিয়াম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মাইক সোমারস, বিগ অয়েলের সবচেয়ে শক্তিশালী লবিং গ্রুপ বলেছেন, হ্যারিসকে বলা উচিত যে তিনি বিডেন প্রশাসনের নীতিগুলি বজায় রাখবেন যা “একটি নিয়ন্ত্রক আক্রমণ যা এই শিল্পটি কখনও দেখেনি” প্রকাশ করেছে।

ট্রাম্প, রিপাবলিকান মনোনীত, হ্যারিসকে “আমেরিকান শক্তির বিরুদ্ধে যুদ্ধ” করার ষড়যন্ত্রের অভিযোগ করেছেন এবং সাম্প্রতিক বছরগুলিতে উচ্চ জ্বালানী খরচের জন্য বারবার তাকে এবং রাষ্ট্রপতি জো বিডেনকে দায়ী করেছেন।

বৃহস্পতিবার, তিনি বিডেন প্রশাসনের নীতিগুলি শেষ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন যা “শক্তি বাজারকে বিকৃত করে।” প্রাক্তন রাষ্ট্রপতি জলবায়ু পরিবর্তনকে একটি প্রতারণা বলে অভিহিত করেছেন এবং তার সহযোগীরা বলেছেন যে তিনি বিডেনের জলবায়ু আইন, মুদ্রাস্ফীতি হ্রাস আইনটি গ্রহণ করবেন।

হ্যারিসের শক্তি নীতি বিতর্ক আসে যখন তিনি এবং ট্রাম্প পেনসিলভানিয়ায় ব্লু-কলার কর্মীদের আদালতে হাজির হন, একটি প্রধান শেল গ্যাস উত্পাদক যা 72,000 কর্মী নিয়োগ করে – একটি রাজ্যে একটি সম্ভাব্য নির্ণায়ক ভোটিং গোষ্ঠী বিডেন 2020 সালে অল্প পরিমাণে জিতেছিল।

হ্যারিস 2019 সালে বলেছিলেন যে তিনি ফ্র্যাকিংয়ের উপর নিষেধাজ্ঞা সমর্থন করেছিলেন, কিন্তু সিএনএনকে বলেছেন বৃহস্পতিবার তিনি সেই অবস্থান পরিত্যাগ করেছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্র “ফ্র্যাকিং নিষিদ্ধ না করে একটি সমৃদ্ধ ক্লিন এনার্জি ইকোনমি থাকতে পারে।”

বিডেন প্রশাসনের অধীনে মার্কিন তেল ও গ্যাস উৎপাদন রেকর্ড করেছে, এমনকি পরিষ্কার শক্তির ক্ষমতা দ্রুত প্রসারিত হয়েছে।

তবে গ্যাস শিল্পের নির্বাহীরা বিশেষ করে ইউরোপ থেকে এশিয়ায় গ্রাহকদের সরবরাহকারী নতুন এলএনজি রপ্তানি প্ল্যান্টের নির্মাণে ফেডারেল বিরতির কারণে উদ্বিগ্ন হয়েছেন, বলেছেন যে নীতিটি মার্কিন শেল উৎপাদনকে আরও ক্ষতি করবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী পেনসিলভেনিয়া-ভিত্তিক EQT-এর প্রধান নির্বাহী টবি রাইস বলেছেন, হ্যারিসের উচিত বিধিনিষেধ তুলে নেওয়া, যা তিনি বলেছিলেন যে শক্তি নিরাপত্তার সঙ্গে আপস করবে।

“চার বছর আগের আপনার অ্যান্টি-ফ্র্যাকিং বিবৃতিকে এক সেকেন্ডের জন্য উপেক্ষা করে, আমরা কি এই বছর কার্যকর করা সাম্প্রতিক এলএনজি পজ সম্পর্কে কথা বলতে পারি?” “এটি এমন একটি নীতি যা সব দিক থেকে ব্যাপক সমালোচনা পেয়েছে – আমাদের মিত্র, শিল্প এবং পরিবেশগত চ্যাম্পিয়নরা… আমেরিকান জলবায়ু এবং শক্তি নিরাপত্তার জন্য এক ধাপ পিছনে।”

যদিও বিডেন জলবায়ুকে তার এবং হ্যারিসের 2020 হোয়াইট হাউস প্রচারের কেন্দ্রে রেখেছেন, হ্যারিস তার বক্তৃতায় জলবায়ু পরিবর্তনের জন্য কেবল একটি ক্ষণস্থায়ী রেফারেন্স তৈরি করে মূলত নীরব থেকেছেন। বক্তৃতা গণতান্ত্রিক সম্মেলনে।

ক্লিয়ারভিউ এনার্জি পার্টনার্স-এর ব্যবস্থাপনা পরিচালক কেভিন বুক বলেছেন, “প্রতীয়মান হয় যে হ্যারিস প্রচারাভিযান এই উপসংহারে পৌঁছেছে যে প্রযোজক বা জলবায়ু কর্মীদের বিরোধিতা এড়াতে এই সমস্যাগুলিকে সম্পূর্ণভাবে এড়িয়ে যাওয়া নিরাপদ।”

হ্যারিসের সুস্পষ্ট নীতির অভাবের কারণে জলবায়ু-সচেতন ভোটাররা শক্তি নির্বাহীদের চেয়ে কম বিরক্ত হয়।

“আসুন পরিষ্কার করা যাক: এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ জলবায়ু নীতি হল নভেম্বরে ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করা,” ফসিল ফ্রি মিডিয়া, একটি অলাভজনক সংস্থার ক্যাসিডি ডিপাওলা বলেছেন৷ “জলবায়ু অস্বীকারকারীরা হোয়াইট হাউস নিয়ন্ত্রণ করলে বিশ্বের সমস্ত উদ্ভট রাজনৈতিক বিবরণ কোন ব্যাপার না।”

গত সপ্তাহে, লিগ অফ কনজারভেশন ভোটারস, ক্লাইমেট পাওয়ার এবং এনভায়রনমেন্টাল ডিফেন্স ফান্ডের রাজনৈতিক অস্ত্রগুলি 55 মিলিয়ন ডলারের বিজ্ঞাপন প্রচারাভিযান উন্মোচন করেছে সুইং স্টেটগুলিতে হ্যারিসকে সমর্থন করে, জলবায়ু সমস্যাগুলির চেয়ে অর্থনৈতিক বিষয়গুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে৷

বিপরীতে, ট্রাম্প তেল প্রধানদের প্রতি আস্থা রেখেছেন যারা নিয়ন্ত্রণ হ্রাস এবং পরিচ্ছন্ন শক্তি ভর্তুকি শেষ করার প্রতিশ্রুতি সমর্থন করছেন। তার প্রচারাভিযান জুন মাসে শিল্প থেকে প্রায় $14 মিলিয়ন পেয়েছে, ওপেনসিক্রেটস অনুসারে, মে মাসে তার তেল সংগ্রহের প্রায় দ্বিগুণ।

স্যাম লার্নার দ্বারা অতিরিক্ত প্রতিবেদন

জলবায়ু রাজধানী

যেখানে জলবায়ু পরিবর্তন ব্যবসা, বাজার এবং রাজনীতির সাথে মিলিত হয়। এখানে FT এর কভারেজ অন্বেষণ করুন.

আপনি কি FT এর পরিবেশগত টেকসই প্রতিশ্রুতি সম্পর্কে আগ্রহী? এখানে আমাদের বিজ্ঞান-ভিত্তিক লক্ষ্য সম্পর্কে আরও জানুন

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

‘ক্রাশ’ গায়িকা জেনিফার পেজ: ‘তাকে মনে আছে?!

আমেরিকান গায়ক জেনিফার পেইজ প্রায় 20 বছর বয়সী যখন তিনি তার 1998 সালের পপ গান “ক্রাশ” প্রকাশ করেছিলেন — টানা চার সপ্তাহ ধরে...

যুক্তরাজ্যের সরকারী ঋণ রিভসের উপর আঘাত হানে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে তার প্রিয় গল্পগুলি নির্বাচন করেছেন। যুক্তরাজ্য সরকারের ধার ধারণটি আগস্টে প্রত্যাশা...

Related Articles

চ্যালেঞ্জ বেড়ে যাওয়ায় চীনের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে

বিনামূল্যে আপডেট সঙ্গে অবহিত থাকুন শুধু সাইন আপ করুন চীনা অর্থনীতি myFT...

বোয়িং নগদ সংকটের মুখোমুখি কারণ মেশিনিস্ট ধর্মঘট উৎপাদনের উপর ওজন করে

বিনামূল্যের সম্পাদকের ডাইজেস্ট আনলক করুন এফটি সম্পাদক রাউলা খালাফ এই সাপ্তাহিক নিউজলেটারে...

কিয়েভের দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের ব্যবহার দ্বন্দ্বকে আরও খারাপ করতে পারে, বলেছেন যুক্তরাজ্যের সাবেক কর্মকর্তা

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...

প্রাক্তন রাষ্ট্রপতি বলে তিনি তার অংশীদারিত্ব বজায় রাখবেন বলে ট্রাম্প মিডিয়া শেয়ার করেছেন

বিনামূল্যের জন্য মার্কিন নির্বাচন কাউন্টডাউন নিউজলেটার আনলক করুন হোয়াইট হাউসের জন্য দৌড়ে...