Home খবর ইউক্রেনীয় F-16s – WSJ – RT World News রক্ষণাবেক্ষণের জন্য মার্কিন ঠিকাদার পাঠায় না
খবর

ইউক্রেনীয় F-16s – WSJ – RT World News রক্ষণাবেক্ষণের জন্য মার্কিন ঠিকাদার পাঠায় না

Share
Share

ওয়াশিংটন উদ্বিগ্ন যে আমেরিকানরা রাশিয়ান বাহিনীর দ্বারা লক্ষ্যবস্তু হতে পারে, একজন মার্কিন কর্মকর্তা আউটলেটকে বলেছেন।

ওয়াল স্ট্রিট জার্নাল ওয়াশিংটনের কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের প্রশাসন এফ-১৬ যুদ্ধবিমান সহ পশ্চিমা সরঞ্জাম রক্ষণাবেক্ষণের জন্য ইউক্রেনে আমেরিকান ঠিকাদারদের পাঠানোর পেন্টাগনের পরিকল্পনা প্রত্যাখ্যান করেছে।

বিদেশী স্পনসরদের দ্বারা কিয়েভে সরবরাহ করা সরঞ্জামগুলি বজায় রাখার জন্য ইউক্রেনে আমেরিকান বেসামরিকদের পাঠানো নিয়ে দীর্ঘকাল ধরে চলমান বিতর্ক জুলাইয়ের শেষের দিকে ইউক্রেনে ছয়টি F-16 এর প্রথম ব্যাচ সরবরাহের পর থেকে তীব্র হয়েছে, শুক্রবার একটি নিবন্ধে আউটলেটটি বলেছে।

হোয়াইট হাউস ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল সামরিক প্রস্তাব পর্যালোচনা করেছে কিন্তু এটিকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে মনে করেছে, আলোচনার সাথে পরিচিত কর্মকর্তারা ডব্লিউএসজেকে জানিয়েছেন।

“ইউক্রেনে আমেরিকান ঠিকাদারদের রাশিয়ার লক্ষ্যবস্তু করার সম্ভাবনা নিয়ে গোয়েন্দা সম্প্রদায় উদ্বেগ প্রকাশ করেছে,” এক সূত্র আউটলেটকে জানিয়েছে।

বিডেন প্রশাসন ইউক্রেনে আমেরিকান ঠিকাদারদের পাঠানোর বিষয়টি পুরোপুরি অস্বীকার করেনি, তবে এটি শীঘ্রই ঘটবে না, প্রতিবেদনে বলা হয়েছে।

আপাতত, ওয়াশিংটন আশা করে যে ইউরোপে তার ন্যাটো মিত্ররা মার্কিন ডিজাইন করা জেটগুলির রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেবে, তিনি যোগ করেছেন।

নেদারল্যান্ডস, যেটি নরওয়ে, ডেনমার্ক এবং বেলজিয়ামের সাথে কিয়েভকে 80টিরও বেশি F-16 সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে, ইতিমধ্যে ঘোষণা করেছে যে এটি একটি বেসামরিক রক্ষণাবেক্ষণ সংস্থা এবং ইউক্রেনীয় বিমান বাহিনীর মধ্যে একটি ব্যক্তিগত চুক্তি অর্থায়ন করবে৷

“আমরা ইউক্রেনের সরকারকে আর্থিকভাবে সমর্থন করি যাতে তারা ভবিষ্যতে বিমানটিকে চালু রাখতে পারে কিনা তা দেখার জন্য ব্যক্তিগত অংশীদারদের সাথে এই চুক্তিগুলি করতে পারি।” বুধবার ডাচ প্রতিরক্ষা প্রধান জেনারেল অননো আইচেলশেইম একথা জানিয়েছেন।

ডব্লিউএসজে উল্লেখ করেছে যে ইউক্রেন এর আগে মার্কিন সরবরাহকৃত অন্যান্য অস্ত্র যেমন M1 আব্রামস ট্যাঙ্ক, যা মেরামতের জন্য দেশের বাইরে পাঠাতে হয়েছিল, রক্ষণাবেক্ষণের জন্য সংগ্রাম করেছিল। গাড়িটি হাইলাইট করেছে যে একটি F-16 প্রয়োজন “ফ্লাইটের প্রতিটি ঘন্টার জন্য পরিষেবার ঘন্টা”, কয়েক ডজন সহায়তা কর্মী সাধারণত প্রতিটি প্লেনে কাজ করে।

এই সপ্তাহের শুরুর দিকে, কিয়েভ তার প্রথম F-16 এর ক্ষতির বিষয়টি নিশ্চিত করেছে, যা সোমবার বিধ্বস্ত হয়েছিল, তার পাইলট নিহত হয়েছে। ইউক্রেনীয় গণমাধ্যম জানিয়েছে, তদন্তকারীরা কারিগরি সমস্যা এবং পাইলটের ত্রুটির সম্ভাব্য কারণ হিসেবে বিধ্বস্তের কারণ অনুসন্ধান করছেন। তবে ডেপুটি মারিয়ানা বেজুগলায়া বলেছেন যে জেটটি গুলি করে ভূপাতিত করা হয়েছে “বন্ধুত্বপূর্ণ আগুন” প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেমের একটি ইউক্রেনে মার্কিন দ্বারা দান করা. রাশিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিম ইউক্রেনের একটি বিমানঘাঁটিতে হামলার সময় একটি ইস্কান্দার ক্ষেপণাস্ত্রের আঘাতে F-16 ভূমিতে ধ্বংস হয়ে যেতে পারে।

মার্চ মাসে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছিলেন যে সংঘাতে F-16 ব্যবহার করা তাদের তৈরি করবে “একটি বৈধ লক্ষ্য” রাশিয়ান বাহিনীকে সতর্ক করে যে বিমানগুলি ন্যাটো দেশগুলির অভ্যন্তরে বিমানঘাঁটিতে আঘাত হানবে যদি তারা সেখান থেকে কাজ করে।

আপনি সামাজিক মিডিয়াতে এই গল্পটি ভাগ করতে পারেন:

Source link

Share

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don't Miss

নেট সাইন ইন জি কিলিয়ান হেইস, এফ টাইরেস মার্টিন

জানুয়ারী 20, 2024; ডেট্রয়েট, মিশিগান, মার্কিন যুক্তরাষ্ট্র; লিটল সিজারস এরেনায় প্রথমার্ধে মিলওয়াকি বাকস গার্ড ড্যামিয়ান লিলার্ড (0) এর দ্বারা ডিট্রয়েট পিস্টনস গার্ড কিলিয়ান...

কোয়ালকম সম্প্রতি একটি সম্ভাব্য অধিগ্রহণ সম্পর্কে ইন্টেলের সাথে যোগাযোগ করেছে

Qualcomm CEO ক্রিস্টিয়ানো আমন 3 জুন, 2024, তাইওয়ানের তাইপেইতে Computex ফোরামে বক্তৃতা করছেন। অ্যান ওয়াং | রয়টার্স কোয়ালকম সম্প্রতি একজন সংগ্রামী চিপমেকারের সাথে...

Related Articles

প্রবল তুষারপাতের কারণে রাস্তা বন্ধ হয়ে গেছে এবং ড্রাইভাররা দক্ষিণ আফ্রিকায় আটকা পড়েছে

দক্ষিণ আফ্রিকায় অস্বাভাবিকভাবে ভারী তুষারপাতের পরে রাস্তাগুলি বন্ধ ছিল এবং গাড়ি চালকদের...

পরিবেশকর্মীরা ক্রুজ জাহাজ থেকে দূষণের প্রতিবাদে মার্সেই বন্দর অবরোধ করে

বিলুপ্তি বিদ্রোহ এবং স্টপ ক্রোসিয়েরেসের পরিবেশবাদী বিক্ষোভকারীরা শনিবার মার্সেই ক্রুজ বন্দর অবরোধ...

বার্কলেসের উপর সিটিগ্রুপ বেছে নিতে আলোচনায় AA

একটি আমেরিকান এয়ারলাইনস এমব্রেয়ার E175LR (সামনে), একটি আমেরিকান এয়ারলাইন্স বোয়িং 737 (C),...

কয়েক মাস রাজনৈতিক অচলাবস্থার পর নতুন সরকার ঘোষণা করতে চলেছে ফ্রান্স

ফ্রান্স রবিবারের মধ্যে একটি নতুন সরকার চূড়ান্ত করবে বলে আশা করা হচ্ছে,...